বাংলা নিউজ > বায়োস্কোপ > Aryan Khan Case: গভীর রাতে দিল্লিতে সমীর ওয়াংখেড়ে, মঙ্গলবার বম্বে হাইকোর্টে আরিয়ানের জামিনের শুনানি
দিল্লিতে হাজির সমীর ওয়াংখেড়ে
দিল্লিতে হাজির সমীর ওয়াংখেড়ে

Aryan Khan Case: গভীর রাতে দিল্লিতে সমীর ওয়াংখেড়ে, মঙ্গলবার বম্বে হাইকোর্টে আরিয়ানের জামিনের শুনানি

  • সোমবারই সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ভিজিল্যান্স তদন্তের নির্দেশ দিয়েছে এনসিবি। তবে কি সমন পাঠানো হয়েছে এনসিবির মুম্বই জোনাল ডিরেক্টরকে? 

সোমবার দিনভর চর্চার কেন্দ্রবিন্দুতে আরিয়ান খান মাদক মামলার তদন্তের দায়িত্বে থাকা এনসিবি আধিকারিক তথা এনসিবি মুম্বইয়ের জোনাল ডিরেক্টোর সমীর ওয়াংখেড়ে। এদিন সকালে মুম্বইয়ের এনডিপিএস আদালতে আরিয়ান মামলায় বয়ান থেকে সরে দাঁড়ানো সাক্ষীর বিরুদ্ধে হলফনামা দায়ের থেকে শুরু করে দুপুরে প্রেস বিবৃতি দিয়ে নবাব মালিকের অভিযোগ খারিজ করা- দিনভর সংবাদ শিরোনামে ওয়াংখেড়ে। 

এদিন প্রভাকর সেইলের আনা তোলাবাজির অভিযোগ নিয়ে সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে বিভাগীয় তদন্তের নির্দেশও দিয়েছে এনসিবি। পাশাপাশি এনডিপিএস কোর্টেও সজোরে ধাক্কা খেয়েছে কেন্দ্রীয় সংস্থা ও সমীর ওয়াংখেড়ে। আচমকা নিজের বয়ান পালটে ফেলা প্রভাকর সেইলের হলফনামা নিয়ে কোনওরকম নির্দেশ দেওয়া থেকে বিরত থাকে আদালত। নিম্ন আদালত সাফ জানায়, বিষয়টি ইতিমধ্যেই হাইকোর্টে বিচারাধীন তাই সেই নিয়ে কোনও মন্তব্য করবে না আদালত। উল্লেখ্য, মঙ্গলবরাই হাইকোর্টে আরিয়ান খান, আরবাজ মার্চেন্টদের জামিনের শুনানি। ঠিক তার কয়েক ঘন্টা আগেই সোমবার রাতে দিল্লিতে হাজির হন সমীর ওয়াংখেড়ে। 

তবে কী এনসিবির তরফে সমন পাঠানো হয়েছে সমীর ওয়াংখেড়েকে? কী জন্য আরিয়ান মামলার শুনানির কয়েকঘন্টা আগে দিল্লিতে এই এনসিবি কর্তা? 

এদিন দিল্লিতে সাংবাদিকরা ঘিরে ধরলে সমীর ওয়াংখেড়ে সাফ জানান, তাঁকে কোনও সংস্থার তরফে সমন পাঠানো হয়নি। ব্যক্তিগত কাজে তিনি দিল্লিতে এসেছেন। কিন্তু সেই কাজ নিয়ে কোনওরকম মন্তব্য করেননি ওয়াংখেড়ে। তবে তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ ভিত্তিহীন বলে ফের স্পষ্ট করেন সমীর ওয়াংখেড়ে। 

এনসিবি জানিয়েছে তিন সদস্যের একটি দল সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ওঠা এই অভিযোগের তদন্তে থাকবেন, যার নেতৃত্ব দেবেন এজেন্সির মুখ্য ভিজিল্যান্স অফিসার। অন্যদিকে আদালতে সমীর ওয়াংখেড়ের পাশে দাঁড়িয়েছে কেন্দ্রীয় সংস্থা। তাঁদের সাফ কথা, গত ১৫ বছরের কেরিয়ারে ওয়াংখেড়ের নামের সঙ্গে কোনও দুর্নীতি জড়িয়ে নেই। 

বন্ধ করুন