বাংলা নিউজ > বায়োস্কোপ > Samrat Prithviraj box office collection: প্রথম দিনে অক্ষয়ের 'সম্রাট পৃথ্বীরাজ' ব্যবসা করল ১০.৫ কোটি-র, ছবি চলবে তো?
‘সম্রাট পৃথ্বীরাজ’ প্রথম দিনে ব্যবসা করল ১১ কোটির। 

Samrat Prithviraj box office collection: প্রথম দিনে অক্ষয়ের 'সম্রাট পৃথ্বীরাজ' ব্যবসা করল ১০.৫ কোটি-র, ছবি চলবে তো?

অক্ষয় কুমারের ছবি নিয়ে অনেক প্রত্যাশা ছিল অনুরাগীদের। সমালোচকরা এই ছবি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দিয়েছেন। প্রথম দিনে টিকিট বিক্রি হল ১০.৫ কোটির। 

অক্ষয় কুমারের ‘সম্রাট পৃথ্বীরাজ’ মুক্তি পেয়েছে ৩ জুন। আর প্রথম দিনেই বক্স অফিসে মিশ্র ফলাফল ছবিখানার। ট্রেড অ্যানালিসিস্ট তরণ আদর্শ-এর দেওয়া খবর অনুসারে ওপেনিং-এর দিনই ১০.৫ কোটির ব্যবসা করেছে ছবিখানা। রাজপুত রাজা পৃথ্বীরাজ চৌহ্বানের ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয়।

২০২২ সালের টপ ৪, দিন ১-এর হিসেব অনুসায়ী-- ১. ভুল ভুলাইয়া ২ (১৪.১১ কোটি), ২. বচ্চন পাণ্ডে (১৩.২৫ কোটি), ৩. সম্রাট পৃথ্বীরাজ (১০.৭০ কোটি), ৪. গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি (১০.৫০ কোটি)।

ছবির পরিচালকের আসনে ডঃ চন্দ্রপ্রকাশ দ্বিবেদী। ছবিতে অক্ষয়ের বিপরীতে রয়েছেন প্রাক্তন বিশ্ব সুন্দরী মানুষী চিল্লার। এই ছবির সঙ্গেই বলিউডে ডেবিউ করলেন ২০১৭ সালের মিস ওয়ার্ল্ড। কনৌজের রাজা জয়চন্দ্রের কন্যা ছিলেন সংযুক্তা। রাজসত্ত্বা নয়, প্রেমিক পৃথ্বীরাজেরও এই ছবিতে ঝলক মিলবে। আদিত্য চোপড়ার প্রযোজনার এই ছবিতে দেখা মিলেছে সঞ্জয় দত্ত, সোনু সুদ, মানব ভিজ, আশুতোষ রানা, সাক্ষী আরও পড়ুন: হাউজফুল ৫-এ অক্ষয়ের জায়গায় কার্তিক? KRK-র দাবি বলি কেরিয়ার শেষ খিলাড়িরতনওয়ারের।

তরণ আদর্শের টুইট।
তরণ আদর্শের টুইট।

‘সম্রাট পৃথ্বীরাজ’ ছবির প্রথম দিনের ব্যবসাকে ‘ঠিকঠাক’ বলছেন বিশেষজ্ঞরা। তবে আশঙ্কা কামাল হাসানের ‘বিক্রম’-এর সঙ্গে পাল্লা দিয়ে পরের দিনগুলোয় ব্যবসার অঙ্ক ধরে রাখতে খানিক সমস্যা হতেই পারে।

ফিল্ম ডিস্ট্রিবিউটার আর এক্সিবিউটার অক্ষয় রাঠি এই ছবি মুক্তি পাওয়ার আগেই জানিয়েছিলেন, ‘পৃথ্বীরাজ প্রথম দিনে ১০ কোটির মতো ব্যবসা করবে বলেই ধরা হচ্ছে। কিন্তু এখন প্রেডিকশন করা একটু মুশকিল। নয়তো অজয় দেবগন, টাইগার শ্রফ, আর শাহিদ কাপুরদের সঙ্গে এমন হয়!’ (রানওয়ে ৩৪, বাঘি ৩ আর জার্সি ফ্লপ করে, মুখ থুবরে পড়ে বক্স অফিসে।)

প্রসঙ্গত, চলতি বছরেই মুক্তি পেয়েছিল অক্ষয় কুমারের আরেক ছবি ‘বচ্চন পাণ্ডে’। ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর সঙ্গে পাল্লা দিতে পারেনি ছবিখানা সেই সময়। মাত্র ১৮০ কোটির ব্যবসা করে ছবিখানা বিশ্বজুড়ে। যা অক্ষয়ের পুরনো ছবির বক্স অফিস রিপোর্ট দেখলে মনে হবে বেশ কম!

 

বন্ধ করুন