বাংলা নিউজ > বায়োস্কোপ > মুখ্যমন্ত্রীর কাছে সন্ধ্যা মুখোপাধ্যায়ের আবদার-'আমার হয়ে দু-লাইন গেয়ে দিলেই হত'
সন্ধ্যা মুখোপাধ্যায়ের আবদার
সন্ধ্যা মুখোপাধ্যায়ের আবদার

মুখ্যমন্ত্রীর কাছে সন্ধ্যা মুখোপাধ্যায়ের আবদার-'আমার হয়ে দু-লাইন গেয়ে দিলেই হত'

  • মমতা বন্দ্যোপাধ্যায় ও সন্ধ্যা মুখোপাধ্যায়ের স্নেহমাখা সম্পর্ক মন ছুঁয়ে গেল সোমবার নেতাজি জন্মজয়ন্তীকে ঘিরে আয়োজিত ভার্চুয়াল বৈঠকে উপস্থিত সকলের।

নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপনের উদ্দেশ্যে সোমবারই বিশিষ্টদের নিয়ে একটি ভার্চুয়াল বৈঠকের আয়োজন করা হয়েছিল রাজ্য সরকারের তরফে। বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠানে অংশ নেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ও। মুখ্যমন্ত্রীর সঙ্গে বর্ষীয়ান সংগীত শিল্পীর ভালোবাসা ও আদরমাখা সম্পর্কের বন্ধন এদিনের বৈঠকে নজর এড়ায়নি কারুর। ছোট বোনের মতোই মমতা বন্দ্যোপাধ্যায়কে স্নেহ করেন সন্ধ্যাদেবী। এদিন আবদার জড়ানো অভিমানের সুরে বর্ষীয়ান গায়িকা মুখ্যমন্ত্রীকে নালিশ করেন কেন সংগীত মেলায় তাঁর হয়ে দু-লাইন গান গাওয়া হল না। আফসোসের সুরে মমতা বন্দ্যোপাধ্যায় জবাব দেন, এখন আর কী করা যাবে অনুষ্ঠান তো শেষ!

এদিন বৈঠকের শুরুতেই সন্ধ্যা মুখোপাধ্যায়কে দেখে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর শারীরিক পরিস্থিতির খোঁজখবর নেন। সৌজন্য বিনিময়ের পালা শেষ হলেই সন্ধ্যাদেবী জানান, ‘সেদিন সংগীত মেলায় আমার হয়ে দু-লাইন গেয়ে দিলেই তো হতো। আমার শরীর খারাপ,যেতে পারেনি..’। জবাবে মমতা জানান- ‘আগে জানলে কিছু একটা ব্যবস্থা করতাম। এখন তো হয়ে গিয়েছে, কী করে হবে?’

একে অপরের প্রতি যে আন্তরিকতা ও শ্রদ্ধা তাঁরা দেখালেন তা মন ছুঁয়ে গেল অনুষ্ঠানে যোগ দেওয়া সকলের। এই বয়সেও সংগীত মেলা নিয়ে সন্ধ্যা মুখোপাধ্যায়ের উত্সাহ সত্যি চোখে পড়বার মতো।  

বন্ধ করুন