বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনামুক্ত, শারীরিক অবস্থার উন্নতি সন্ধ্যা মুখোপাধ্যায়ের, জানাল হাসপাতাল
সন্ধ্যা মুখোপাধ্যায়

করোনামুক্ত, শারীরিক অবস্থার উন্নতি সন্ধ্যা মুখোপাধ্যায়ের, জানাল হাসপাতাল

  • কেমন আছেন সন্ধ্যা মুখোপাধ্যায়?

করোনামুক্ত ‘গীতশ্রী’ সন্ধ্যা মুখোপাধ্যায়। নব্বই বছর বয়সে করোনা আক্রান্ত হওয়ায়, তাঁকে নিয়ে চিকিৎসকদের মাথায় চিন্তার ভাঁজ তো অবশ্যই ছিল। যদিও সোমবার অ্যাপোলো হাসপাতালের তরফে জানানো হল, কিংবদন্তি গায়িকা করোনামুক্ত। এ দিন তাঁর শারীরিক অবস্থার উন্নতির কথাও জানানো হয়েছে হাসপাতালের তরফে। তাঁর অঙ্গগুলির সক্রিয়তাও আগের চেয়ে অনেকটাই সন্তোষজনক।

‘পদ্ম সম্মান’ নিয়ে বিতর্কের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন সন্ধ্যা মুখোপাধ্যায়। গত মাসের ২৭ তারিখ এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয় সন্ধ্যাকে। সেদিন সকাল থেকে শ্বাসকষ্ট শুরু হয় প্রবীন গায়িকার। গ্রিন করিডর করে তাঁকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে।

তবে করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সকলের সঙ্গে পরামর্শ করে এসএসকেএম থেকে শিল্পীকে অ্যাপোলো হাসপাতালে স্থানান্তরিত করেন। গায়িকার যেহেতু হৃদযন্ত্রের সমস্যা রয়েছে, তাই কোনও ঝুঁকি নেওয়া হয়নি। বয়সজনিত নানান অসুখে ভুগছিলেন প্রবীণ সংগীতশিল্পী। কয়েকদিন আগে শৌচাগারে পড়ে কোমরে চোট পান সন্ধ্যা মুখোপাধ্যায়। তারপর থেকেই অসুস্থতা বাড়ে।

চিকিৎসকরা জানিয়েছেন, প্রবীণ গায়িকা করোনামুক্ত হলেও তাঁর ফুসফুসের সংক্রমণ পুরোপুরি সারেনি। রয়েছে বয়সজনিত অন্যান্য শারীরিক জটিলতাও। ঊরুর হাড়ও ভাঙা। কিন্তু তাঁর অপারেশন করার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি। অ্যাপোলো হাসপাতাল সূত্রে খবর, অক্সিজেন সাপোর্ট ছাড়াই অক্সিজেনের মাত্রা স্বাভাবিক রয়েছে সংগীতশিল্পীর। রাইলস টিউব ছাড়াই খাবার খাচ্ছেন তিনি।

একদিকে লতা মঙ্গেশকর যখন চলে গিয়েছেন। সেই খবরও জানানো হয়নি ‘গীতশ্রী’ সন্ধ্যা মুখোপাধ্যায়কে। যদিও করোনা-মুক্ত, তবে শারীরিকভাবে খুবই দুর্বল গায়িকা। লতা মঙ্গেশকরের প্রয়াণের যাতে কোনওভাবেই ধাক্কা না পান সন্ধ্যা মুখোপাধ্যায়, সেইজন্যই তাঁকে এই খবর না জানানোর সিদ্ধান্ত।

 

 

বন্ধ করুন