বাংলা নিউজ > বায়োস্কোপ > আগের তুলনায় অনেকটাই স্থিতিশীল, তবে বিপন্মুক্ত নন সন্ধ্যা মুখোপাধ্যায়! কেমন আছেন?
সন্ধ্যা মুখোপাধ্যায়

আগের তুলনায় অনেকটাই স্থিতিশীল, তবে বিপন্মুক্ত নন সন্ধ্যা মুখোপাধ্যায়! কেমন আছেন?

  • করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। সব ঠিক থাকলে আগামী সপ্তাহে ঊরুর ভেঙে যাওয়া হাড়ের অস্ত্রোপচার হতে পারে কিংবদন্তি গায়িকার।

গুরুতর অসুস্থ অবস্থায় বৃহস্পতিবার সকালে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয় কিংবদন্তি গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়কে। এরপরই তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসে। সঙ্গে সঙ্গে তাঁকে উডবার্ন থেকে অ্যাপোলো হাসপাতালে স্থানান্তরিত করা হয়। বর্তমানে কিংবদন্তি গায়িকার শারীরিক অবস্থা অনেকটাই স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তবে এখনও সংকটমুক্ত নন তিনি।

শনিবারে অ্যাপোলো হাসপাতাল থেকে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, সব ঠিক থাকলে আগামী সপ্তাহে ঊরুর ভেঙে যাওয়া হাড়ের অস্ত্রোপচার হতে পারে সন্ধ্যা মুখোপাধ্যায়ের। আগের থেকে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। এখনও তাঁর হৃৎগতি অনিয়মিত। চিকিৎসকদের পরিভাষায়, স্থিতিশীল বলা হলেও বিপন্মুক্ত বলা হচ্ছে না। গতকাল সকালে রাইস টিউব সরিয়ে তাঁকে চা বিস্কুট খাওয়ানো হয়। এই মুহূর্তেও তিনি রাইস টিউব ছাড়াই খাবার খাচ্ছেন। পাশাপাশি চিকিৎসকদের ডাকে সাড়া দিচ্ছেন বলেও জানা গিয়েছে।

কোভিড পজিটিভ ছাড়াও ইসকিমিক হার্ট ডিজিজ ও লিভারে সমস্যা রয়েছে গায়িকার। চিকিৎসকরা জানান, হার্টে একটা ধাক্কা খেয়েছে। কোভিড আইসোলেশন ওয়ার্ডের ২০২ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন গীতশ্রী। আপাতত কড়া পর্যবেক্ষণে রাখা হচ্ছে তাঁকে।

৫ সদস্যের বিশিষ্ট চিকিত্সকদের দল জানিয়েছিলেন, সন্ধ্যা মুখোপাধ্যায়ের রক্তচাপ কম, ওষুধ দিয়ে তা নিয়ন্ত্রণে আনবার চেষ্টা চালানো হচ্ছে। ফুসফুসে সংক্রমণ রয়েছে কোভিড আক্রান্ত গায়িকার। বয়স বেশি হওয়ায় দুশ্চিন্তার ভাঁজ চিকিত্সকদের কপালে। জানা গিয়েছে, বাথরুমে কয়েকদিন আগে পড়ে যাওয়ায় ফিমার (Femur) বরাবর বাঁ দিকে চোট রয়েছে। 

কার্ডিওথোরাসিক সার্জারি বিভাগীয় প্রধান ডাক্তার সুশান মুখোপাধ্যায় ও কার্ডিওলজির প্রধান ডাক্তার প্রকাশচন্দ্র মণ্ডলের নেতৃত্বে তাঁর চিকিৎসা চলছে। মেডিকেল বোর্ডে রয়েছেন ডাক্তার দেবরাজ যশ (পালমনোলজি), ডাক্তার সুরেশ রামাসুব্বন (ক্রিটিক্যাল কেয়ার) এবং বিডি চট্টোপাধ্যায় (অর্থোপেডিক্স)।

 

 

বন্ধ করুন