বাংলা নিউজ > বায়োস্কোপ > Hatyapuri: ‘কাস্টিং ঠিক করবেন পরিচালক’, ‘হত্যাপুরী’র পোস্টার লঞ্চে বিতর্ক নিয়ে অকপট সন্দীপ রায়
প্রকাশ্যে হত্যাপুরীর পোস্টার

Hatyapuri: ‘কাস্টিং ঠিক করবেন পরিচালক’, ‘হত্যাপুরী’র পোস্টার লঞ্চে বিতর্ক নিয়ে অকপট সন্দীপ রায়

  • এবার ফেলুদার হাতে থাকবে গ্যাজেট! মোবাইল হাতে নিয়েই রহস্য উদঘাটন করবেন নতুন ফেলুদা ইন্দ্রনীল সেনগুপ্ত। 

নানান টালবাহানা, প্রযোজক বদলের পর অবশেষে প্রকাশ্যে এল সন্দীপ রায়ের নতুন ‘ফেলুদা’ ছবির ফার্স্ট লুক পোস্টার। বুধবার শহরের এক নামী রেঁস্তোরায় ‘হত্যাপুরী’র লুক রিভেল করলেন সস্ত্রীক সন্দীপ রায়। পরিচালকের মুখে স্বস্তির চওড়া হাসি। কারণ নির্ধারিত দিনেই ফেলুদার আগমন ঘটবে।

সন্দীপ রায়ের নতুন ছবিতে বাঙালির প্রিয় ফেলুদা-র ভূমিকায় থাকছেন ইন্দ্রনীল সেনগুপ্ত। তোপসে হচ্ছেন আয়ুশ দাস এবং জটায়ু ওরফে লালমোহন গঙ্গোপাধ্যায়ের চরিত্রে থাকবেন অভিজিৎ গুহ। এই ছবির শ্যুটিং শুরুর দিন কয়েক আগে ছবি থেকে সরে দাঁড়ায় প্রযোজনা সংস্থা এসভিএফ। কারণ? ক্রিয়েটিভ ডিফারেন্স। মূলত ছবির কাস্টিং নিয়ে পরিচালকের সঙ্গে মতের অমিল। এই নিয়ে ছবির পোস্টার লঞ্চের মঞ্চে সন্দীপ রায় জানালেন,'ছবির কাস্টিং কী হবে, তা ঠিক করবেন পরিচালক। আমার পছন্দ করা টিম নিয়েই আমি কাজ করছি, তা নিয়ে খুশি। ইন্দ্রনীলকে অনেকদিন আগে থেকে আমি চূড়ান্ত করে রেখেছিলাম। কথা দিয়ে আমরা কথা রাখি।'

ছয় বছরের অপেক্ষার পর বড় পর্দায় ফিরছে ‘ফেলুদা’। সৃজিত মুখোপাধ্যায়ের সৌজন্যে ওটিটি প্ল্যাটফর্মে ফেলুদা হিসাবে টোটা রায়চৌধুরীকে পেয়েছে বাঙালি দর্শক, এমনকি মর্ডান ডে ফেলুদা কাহিনি ওটিটি প্ল্যাটফর্মে তৈরি করেছেন পরমব্রত। তবে রুপোলি পর্দায় ফেলুদা গল্প দেখবার মধ্যে একটা অন্যরকম নস্টালজিয়া রয়েছে। শেষবার সন্দীপ রায়ের ফেলুদা হিসাবে দেখা গিয়েছিল সব্যসাচী চক্রবর্তীকে (ডবল ফেলুদা)।

প্রকাশ্যে হত্যাপুরীর পোস্টার
প্রকাশ্যে হত্যাপুরীর পোস্টার

ফেলুদা-র চরিত্রে অভিনয় বড় দায়িত্ব ইন্দ্রনীলের কাছে। এই আইকনিক চরিত্র হয়ে উঠতে বাংলা ভাষাকে আয়ত্ত করবার আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন নায়ক। হিন্দিতে কম কথা বলছেন, অন্য ভাষার (ইংরাজি, হিন্দি) বই পড়াও ছেড়ে দিয়েছেন পুরোপুরি। তাঁর কথায়, ‘আমি নিজের একশো শতাংশ উজাড় করে দেব’।

‘হত্য়াপুরী’তে থাকছে আরও অনেক চমক। প্রথমবার ফেলুদার হাতে দেখা যাবে গ্যাজেট। পরিচালক জানিয়েছেন, সবটাই ঘটবে চরিত্রের সঙ্গে সামঞ্জস্য রেখে। ইন্দ্রনীল সেনগুপ্তকে নতুন ‘ফেলুদা’ হিসাবে গ্রহণ করবে দর্শক, বিশ্বাসী পরিচালক।

 

বন্ধ করুন