বাংলা নিউজ > বায়োস্কোপ > Hatyapuri: মিলল নতুন প্রযোজক,জুনেই শুরু হচ্ছে ‘হত্যাপুরী’র শ্যুটিং; এবার ফেলুদা ইন্দ্রনীল
হত্যাপুরীর জার্নি শুরু

Hatyapuri: মিলল নতুন প্রযোজক,জুনেই শুরু হচ্ছে ‘হত্যাপুরী’র শ্যুটিং; এবার ফেলুদা ইন্দ্রনীল

  • ফেলুদা হিসাবে ইন্দ্রনীল সেনগুপ্তের কাস্টিং নিয়ে মতোবিরোধ হয় প্রযোজনা সংস্থা এসভিএফ এবং পরিচালক সন্দীপ রায়ের। এরপরই হত্যাপুরী থেকে সরে দাঁড়ায় এসভিএফ। 

আরও এক নতুন ফেলুদা পেতে চলেছে বাঙালি দর্শক। সৌজন্যে সন্দীপ রায়ের নতুন ফেলুদা নির্ভর ছবি ‘হত্যাপুরী’। এই মুহূর্তে ওটিটি প্ল্যাটফর্মে টোটা রায়চৌধুরীকে ফেলুদা হিসাবে দেখছে দর্শক। তবে রুপোলি পর্দায় নতুন ফেলু মিত্তির হতে চলেছেন আরব সাগর পারের বাঙালি অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্ত। ফেলুদার কাস্টিং নিয়ে প্রযোজনা সংস্থার সঙ্গে মতের মিল না হয়নি, তাই সন্দীপ রায় দিন কয়েক আগেই সাফ জানান এসভিএফের প্রযোজনায় 'হত্যাপুরী তৈরি হচ্ছে না। পাশাপাশি পরিচালক এও বলেছিলেন খুব শীঘ্রই নতুন প্রযোজনা সংস্থার নাম জানাবেন তিনি। 

কলকাতার সবচেয়ে বড় প্রযোজনা সংস্থার বদলে সত্যজিত রায়ের ‘হত্যাপুরী’কে সিনেমার পর্দায় তুলে ধরতে পরিচালক সন্দীপ রায়ের সঙ্গে হাত মিলিয়েছে কলকাতার শ্যাডো ফিল্মস এবং ফ্লোরিডার ঘোষাল মিডিয়া। ঘোষাল মিডিয়ার কর্ণধার অঞ্জন ঘোষাল পরিচালকের পারিবারিক বন্ধু বলে খবর। জানা যাচ্ছে, জুন মাসের ১০ তারিখ থেকেই নাকি শুরু হবে ছবির শ্যুটিং। 

বাঙালির বিরাট আবেগে ফেলুদাকে ঘিরে। নিজেকে যোগ্য করে তুলতে অনেক মাস কয়েক ধরেই প্রস্তুতি নিচ্ছেন ইন্দ্রনীল। কিন্তু ইন্দ্রনীল সেনগুপ্তর উপর আড়াই কোটির বিনিয়োগ করতে রাজি নয়, প্রযোজনা সংস্থা এসভিএফ, এমনটাই কানাঘুষো টলিপাড়ায়। সন্দীপ রায়ের কাছে তাঁরা প্রস্তাব রেখেছিল ফের একবার আবির চট্টোপাধ্যায়কে ফেলুদা হিসাবে বেছে নিতে। কিন্তু নিজের সিদ্ধান্তে অনড় ছিলেন সত্যজিৎ পুত্র।  

‘হত্যাপুরী’র নতুন প্রযোজক অঞ্জন ঘোষাল ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, সন্দীপ রায়ের সঙ্গে ফেলুদা কাহিনি নির্ভর ছবি তৈরির বহুদিনের ইচ্ছা তাঁর। তবে এসভিএফের সঙ্গে চুক্তি থাকায় তা এতোদিন সম্ভবপর হয়নি। এবার সেই রাস্তা মসৃণ হল। 

এই বছর ডিসেম্বরেই ‘হত্যাপুরী'র রহস্য উন্মোচন করতে চান তিনি। জুনে কলকাতায় শুরু হচ্ছে শ্যুটিং, এরপর পুরী-তে এই ছবির শ্যুটিং সারবেন ইন্দ্রনীল-অভিজিৎ গুহরা। এই ছবিতে জটায়ুর ভূমিকায় থাকবেন অভিজিৎ গুহ। 

'হত্যাপুরী'র পরিচালনা ও চিত্রনাট্য সামলানো ছাড়াও এ ছবির সংগীত পরিচালনার দায়িত্বেও রয়েছেন সন্দীপ রায় নিজেই। সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলাবেন সৌমিক হালদার।

বন্ধ করুন