বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘গঙ্গুবাই’-কে দেখার অপেক্ষা বাড়ল, ‘বাহুবলী’ পরিচালকের জন্য জায়গা ছাড়লেন বনশালি
রাজামৌলি, বনশালি এবং 'গঙ্গুবাঈ' ছবির পোস্টারে আলিয়া।
রাজামৌলি, বনশালি এবং 'গঙ্গুবাঈ' ছবির পোস্টারে আলিয়া।

‘গঙ্গুবাই’-কে দেখার অপেক্ষা বাড়ল, ‘বাহুবলী’ পরিচালকের জন্য জায়গা ছাড়লেন বনশালি

  • শেষপর্যন্ত মিটল 'গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি' ও রাজামৌলির ছবি 'আরআরআর' এর মুক্তির তারিখ নিয়ে তরজা। গোটা ব্যাপারটায় মধ্যস্থতায় বড় ভূমিকা পালন করলেন অজয় দেবগণ।

'গাঙ্গুবাঈ'-কে দেখার অপেক্ষা বাড়লো আরও একটু।কেন ? না, 'গাঙ্গুবাঈ'-কে দর্শকদের সামনে হাজির করার সুবাদে বক্স অফিসে লড়াই চান না ছবির পরিচালক তথা সহ-প্রযোজক সঞ্জয় লীলা বনশালি।জায়গা ছেড়ে দিলেন 'বাহুবলী' ছবি খ্যাত পরিচালক রাজামৌলি-কে। তাই রাজামৌলির ‘আরআরআর’ নির্দিষ্ট তারিখে বড়পর্দায় মুক্তি পেলেও পিছিয়ে গেল আলিয়া-বনশালি জুটির এই ছবি। আর গোটা ব্যাপারটায় মধ্যস্থতায় বড় ভূমিকা পালন করলেন অজয় দেবগণ। অন্তত বি-টাউনের অলিতে গলিতে কান পাতলে তেমনটাই শোনা যাচ্ছে।

'বাহুবলী' সিরিজের পর রাজামৌলির পরবর্তী ছবি ‘আরআরআর’ নিয়ে দর্শকদের মধ্যে উন্মাদনা তুঙ্গে ছিল প্রথম দিন থেকেই।'পদ্মাবৎ' মুক্তির পর বনশালির ক্ষেত্রেও যে এই একই কথা সমানভাবে প্রযোজ্য, বলাই বাহুল্য সেকথা আর উল্লেখ করার যে প্রয়োজন নেই। আগামী বছর জানুয়ারিতে মুক্তি পাওয়ার কথা ছিল ওই দুই ছবিরই। 'গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি' ৬ জানুয়ারি এবং 'আরআরআর' ৭ জানুয়ারি। স্বভাবতই চাপা অস্বস্তি কাজ করছিল দু'পক্ষের মধ্যেই। একে বিগ বাজেট, তার ওপর দুই ছবিতেই রয়েছেন আলিয়া ভাট এবং অজয় দেবগণ। সুতরাং, দুই ছবি একই সময়ে বড়পর্দায় মুক্তি পেলে তার প্রভাব যে পড়বেই বক্স অফিসে, তার জন্য কোনও কঠিন অঙ্ক কষার প্রয়োজন ছিল না। তাই কোনও পক্ষকে পিছতেই হত। তবে প্রথম থেকেই একপ্রকার জেদ ধরে বসেছিলেন দু'পক্ষই। 

শেষপর্যন্ত পরিস্থিতি বিচার করে, সবদিক খতিয়ে দেখে দায়িত্ব নিলেন বনশালিই।আর তার ওপর অজয় দেবগণের সম্পর্ক যখন অত্যন্ত ভালো বনশালির, তাই তাঁর প্রিয় তারকার অনুরোধ এবং যুক্তি কোনওটিই ফেলতে পারেননি তিনি। ছবির ডেট পিছিয়ে নিয়ে এলেন ফেব্রুয়ারির ১৮ তারিখ। সুতরাং, ৬ জানুয়ারির বদলে এবার 'গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি' মুক্তি পাবে ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহে।

এই ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণাটিও সোশ্যাল মিডিয়ায় সেরে ফেলে হয়েছে 'গঙ্গুবাঈ' ছবির প্রযোজকদের তরফে। সেই ঘোষণার পর টুইট করে বনশালি এবং 'গঙ্গুবাঈ' এর নির্মাতাদের উদ্দেশে নিজের ধন্যবাদ জ্ঞাপন করতে ভোলেননি রাজামৌলি।

প্রসঙ্গত, এর আগে বনশালির পরিচালিত 'পদ্মাবৎ' যাতে এককভাবে বড়পর্দায় মুক্তি পায় তার জন্য নিজের 'প্যাডম্যান' ছবির মুক্তির তারিখ পিছিয়ে দিয়েছিলেন অক্ষয় কুমার।

বন্ধ করুন