বাংলা নিউজ > বায়োস্কোপ > H&M-এর সঙ্গে সব্যসাচীর কোলাবোরেশন, প্রথমবার ভারতীয়দের জন্যই শাড়ি তৈরি করল H&M
এইচ অ্যান্ড এমের সঙ্গে সব্যসাচীর কোলাবোরেশনে শাড়ি
এইচ অ্যান্ড এমের সঙ্গে সব্যসাচীর কোলাবোরেশনে শাড়ি

H&M-এর সঙ্গে সব্যসাচীর কোলাবোরেশন, প্রথমবার ভারতীয়দের জন্যই শাড়ি তৈরি করল H&M

  • সাড়া ফেলল সব্যসাচীর আসন্ন এইচঅ্যান্ডএমের সমন্বয়ের প্রথম কালেকশনের শাড়ির ফটোশ্যুট।

২০২০ সালের ১৬ এপ্রিল ফ্যাশন ইন্ডাস্ট্রিতে এক অন্য উন্মাদনা। সুইডিশ ব্র্যান্ড এইচ অ্যান্ড এমের সঙ্গে সব্যসাচীর কোলাবোরেশন। ভারতের প্রথম সারির এক ফ্য়াশন ব্র্যান্ডের সঙ্গে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ এক হাই স্ট্রিট ব্র্যান্ডের সমন্বয়। যা রীতিমতো হৈচৈ ফেলে দিয়েছিল ফ্য়াশন ইন্ডাস্ট্রিতে। এরপরই থাবা বসায় করোনা মহামারী। 

মার্কেটিং করতে বিন্দুমাত্র জায়গা ছাড়েননা সব্যসাচী মুখোপাধ্যায় ব্র্যান্ড। ম্যাগাজিনের কভার প্রস্তুত থেকে মডেল নির্বাচন হোক কিংবা পোশাকের শ্যুট, সব্যসাচী দুর্দান্ত ভাবে জানেন আসন্ন কালেকশনের মার্কেটিং করতে। যে কোনও প্রোডাক্টকে ঘিরে একটা শোরগোল ফেলতে পারেন তিনি। এবারেও তার ব্যতিক্রম হলনা। সাড়া ফেলল তাঁর আসন্ন এইচঅ্যান্ডএমের সমন্বয়ের প্রথম কালেকশনের ফটোশ্যুট। বিশেষ করে শাড়ি শ্যুট।

‘Big Love’ ক্যাপশনে মুক্তি পেল সব্যসাচী এবং এইচঅ্যান্ডএমের সমন্বয়ের প্রথম কালেকশন – ‘Wanderlust’। ইতিমধ্যেই তাঁরা বিশ্বব্যাপী সমন্বয়ের কথা জানিয়েছে। প্রায় ৭০ ধরণের পোশাক নিয়ে লঞ্চ করতে চলেছে Wanderlust। দেশের তৈরি কাপড়কে বিশ্বের বাজারে তুলে ধরবে এই সমন্বয় ব্র্যান্ড। নির্দিষ্ট কিছু এইচঅ্যান্ডএম ফ্ল্যাগশিপ স্টোর এবং ৪৮ টি ওয়েবসাইটে পাওয়া যাবে তাঁদের তৈরি পোশাক।

সব্যসাচীর সঙ্গে সমন্বয়ে এইচঅ্যান্ডএম প্রথমবারের জন্য ‘শাড়ি’ লঞ্চ করেছে। ‘নোম্যাড’ সংস্কৃতির অন্তর্ভুক্ত এই কালেকশন। শুধুমাত্র ভারতীয় গ্রাহকদের কথা মাথায় রেখেই এই শাড়ি তৈরি হয়েছে। ১২ অগস্ট থেকে মুক্তি পেয়েছে এই কালেকশন। ‘Wanderlust Collection’ পাওয়া যাবে ৭৯৯ টাকা থেকে শুরু করে ৯,৯৯৯ টাকা পর্যন্ত দামে। দিল্লি, আহমেদাবাদ, মোহালি, চেন্নাই, গুরগাঁও, বেঙ্গালুরু, হায়দরাবাদ, নয়ডা, লখনউ এবং হায়দরাবাদের  H&M দোকানে এই কালেকশন পাওয়া যাবে।

ইতিমধ্যে সংস্থার তরফে এক বিবৃতি জারি করে বলা হয়েছে, ‘সব্যসাচী আর এইচঅ্যান্ডএম এক এমন ট্রেন্ড তৈরি করতে চাইছে যা কাপড়ের দিক খুব সমৃদ্ধ হবে’। সব্যসাচী মুখোপাধ্যায় বলেন, ‘H&M- এর সঙ্গে আমাদের এই কোলাবোরেশনের নতুন তারিখ ঘোষণা করতে পেরে খুশি। কারণ বিশ্বের ফ্যাশন ইন্ডাস্ট্রিতে এটা ভারতের নাম আরও উজ্জ্বল করবে’। ভার্চুয়াল প্রেস মিটিংয়ের H&M-এর প্রধান মারিয়া জেমজেল (Maria Gemzell) বলেন, ‘এইচঅ্যান্ডএমের কাছে ভারতের বাজার অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখন ঘরোয়া কাজের কাপড় পরতে অনেকেই পছন্দ করেন। তাই আমাদের এই উদ্যোগ’।

 

 

বন্ধ করুন