বাংলা নিউজ > বায়োস্কোপ > Saregamapa-Antara: ‘মাহোল আবার কী? বাংলা ভাষার সর্বনাশ করবেন না’, অভিযোগে বিদ্ধ সারেগামাপা-র বিচারক, কী জবাব অন্তরার?

Saregamapa-Antara: ‘মাহোল আবার কী? বাংলা ভাষার সর্বনাশ করবেন না’, অভিযোগে বিদ্ধ সারেগামাপা-র বিচারক, কী জবাব অন্তরার?

‘এভাবে বাংলা ভাষার সর্বনাশ করবেন না’, অভিযোগে বিদ্ধ সারেগামাপা-র বিচারক অন্তরা!

Saregamapa-Antara: আচমকাই নেটপাড়ায় ‘ভিলেন’ অন্তরা মিত্র। গেরুয়া গায়িকা বাংলা শব্দ উচ্চারণ করতে গিয়ে আটকে গেলেন, বললেন হিন্দি শব্দ। তাতেই খুশি নন নেটপাড়া। 

জমে উঠেছে সারেগামাপা বাংলার গ্র্যান্ড অডিশন। একইসঙ্গে বিচারক জুটিদের মধ্যে চলছে সেরা প্রতিযোগিকে নিজেদের দলে টানার চেষ্টা। এই প্রথমবার কোনও রিয়ালিটি শো-এর আসরে বিচারকের আসনে অন্তরা মিত্র। মছলন্দপুরের এই মেয়ে নিজে লাইমলাইটে উঠে এসেছিলেন রিয়ালিটি শো-এর হাত ধরেই। আরও পড়ুন-‘গরীবের শ্রেয়া ঘোষাল’, সারেগামাপা শুরুর আগেই ট্রোলের মুখে ‘গেরুয়া’ খ্যাত অন্তরা

এরপর লম্বা সময় বলিউডে কাজ করেছেন। দর্শকদের উপহার দিয়েছেন, ‘গেরুয়া’, ‘কেশরিয়া’র মতো গান। বন্ধু অরিজিতের সঙ্গে তাঁর ডুয়েট সবসময় হিট। এখন কর্মসূত্রে মুম্বইয়ের বাসিন্দা অন্তরা, তবে এখন বাংলা সারেগামাপা-র বিচারক তিনি। কিন্তু শুরু থেকেই কটাক্ষের মুখে পড়তে হয়েছে তাঁকে। ‘গরীবের শ্রেয়া ঘোষাল’ তকমা দেওয়া হয়েছিল তাঁকে। রিয়ালিটি শো-এর সাম্প্রতিক এপিসোডে বাংলার সঙ্গে হিন্দি মিশিয়ে কথা বলায় রোষের মুখে অন্তরা।

আলিপুরদুয়ারের কৃষক পরিবারের ছেলে মিঠুন দাশগুপ্ত। অসুস্থ বাবা-মা'র দেখভালের পাশাপাশি কৃষি জমিতে কাজ করে সে। অনেক প্রতিকূলতার মধ্যে দিয়ে গিয়ে সারেগামাপা-র অডিশন মঞ্চে পৌঁছাতে পেরেছে সে। মিঠুনের কন্ঠে চিরদিনই তুমি যে আমার ছবির ‘পিয়া রে’ গান শুনে আবেগঘন সকলে।

জবাব অন্তরার
জবাব অন্তরার

গান শুনে তো কেঁদেই ভাসালেন অন্তরা মিত্র। নিজের রায় দেওয়ার সময় তিনি বলেন, ‘এখানে যে মাহোলটা ক্রিয়েট হয়, এখানে যে আবহওয়া সৃষ্টি হয়নি… একটা মানুষ যে কোনওদিন তালিম পায়নি। সে কোথা থেকে আসছে, হয়ত এটা মনে হতেই পারে এগুলো আমাদের প্রভাবিত করতে পারে। কিন্তু আমরা যারা অনেক বছর ধরে একটু-আধটু গান-বাজনা করছি, যাদের একটু কানটা রয়েছে তাঁরা জানবেন ও গান না শিখে উপরের যে নোটগুলো লাগাচ্ছিল সেটা খুব ডিফিক্যাল্ট কাজ’।

তবে দর্শকদের কান এড়ায়নি অন্তরার মুখের ‘মাহোল’ শব্দ। হাজারো ইংরাজি শব্দ বললেও বাংলার মাঝে কেন হিন্দি শব্দ জুড়ে দেওয়া, প্রশ্নবাণে বিদ্ধ গায়িকা। এক নেটিজেন লেখেন, ‘মাহোলটা কী জিনিস? ভুল ভাল বাংলা বললে গর্গ দা কে জানিয়ে দেবো’। আরেকজন লেখেন, 'বাবাগো মছলন্দপুরের মেয়ে মুম্বই গিয়ে বাংলা ভুলে গেছে'।

খানিক সুর নরম করে অন্তরার উদ্দেশে একজন লেখেন, ‘দিদি মাহলটা বাংলা ভাষা নয়। খুব খারাপ বার্তা বহন করছে। দয়া করে এরকম নকল কান্না দিয়ে বাংলা ভাষা র সর্বনাশ করবেন না।’ নেটিজেনের এই অনুরোধের জবাবে অন্তরা বলেন, ‘আবহাওয়াটা বাংলা । পরের লাইনেই তো বললাম! এতো চটছেন কেন? ভালো থাকুন’।

 

অনেকে অন্তরার ভুল শুধরে দিয়ে বলেছেন, মাহোলের বদলে পরিবেশ শব্দ ব্যবহার করতে। সেই সাজেশনও মেনে নিয়েছেন অন্তরা। অন্তরা ভক্তরা অবশ্য তাঁর হয়ে সওয়াল করেছেন। একজন লেখেন, ‘সবাই এমন করছে যেন বিশুদ্ধ বাংলায় কথা বলে সারাদিন। অনেকেই হিন্দি শব্দের প্রয়োগ করেন’। এই সিজনে অভিজ্ঞ শান্তনু মিত্রর সঙ্গে জুটি বেঁধে বিচারক হিসাবে রয়েছেন অন্তরা।

 

 

বায়োস্কোপ খবর

Latest News

জিও সিনেমায় বিনামূল্যে দেখা যাবে প্যারিস অলিম্পিক্স, ৪ ভাষায় হবে সম্প্রচার ‘হনুমান বলত, ৬ মাস অফিসে অত্যাচার, মূলে মহিলা', মিলল ব্যাঙ্ককর্মীর সুইসাইড নোট রাস্তার এই বেহাল দশা কেন?‌ ইঞ্জিনিয়ারের পকেটে স্টোনচিপ ভরে দিলেন সাংসদ কীর্তি দুর্গাপুজো ২০২৪ এর কাউন্টডাউন শুরু! উইকেন্ডে রয়েছে নবমী-দশমী, রইল তারিখ, দিনক্ষণ ঠাটিয়ে চড় মায়ের বয়সী শর্মিলাকে! শ্যুটে নয়, বাস্তবেই এমন কাজ করে প্রসেনজিৎ, কেন প্লেয়ার স্ট্যাটাস কমিটিতে যাচ্ছেন আনোয়ার আলি! বড় সিদ্ধান্ত নিতে চলেছে মোহনবাগান সিকিমের প্রাক্তন মন্ত্রীর দেহ উদ্ধার তিস্তায়, খুন নাকি আত্মহত্যা?‌ তদন্তে পুলিশ বিয়ের পর জামনগরে প্রথম পা রাখলেন অনন্ত-রাধিকা! ঢাক-ঢোল বাজিয়ে হল অভ্যর্থনা জামনগরে ঢুকতেই পুষ্প বৃষ্টি, কনুই দিয়ে ঠেলে অনন্তকে কী ইশারা করলেন রাধিকা? আজ দেবশয়নী একাদশী, করুন এইকাজ, লক্ষ্মীর কৃপায় বাড়বে ধন-সম্পদ আসবে সমৃদ্ধি

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.