বাংলা নিউজ > বায়োস্কোপ > নয়া ‘বব বিশ্বাস’ অভিষেককে নিয়ে তুমুল তর্ক নেটপাড়ায়, কী বলছেন স্বয়ং শাশ্বত?
'বব বিশ্বাস' রূপে অভিষেক বচ্চন এবং শাশ্বত চট্টোপাধ্যায়।
'বব বিশ্বাস' রূপে অভিষেক বচ্চন এবং শাশ্বত চট্টোপাধ্যায়।

নয়া ‘বব বিশ্বাস’ অভিষেককে নিয়ে তুমুল তর্ক নেটপাড়ায়, কী বলছেন স্বয়ং শাশ্বত?

  • এবার ‘বব বিশ্বাস’ হিসেবে পর্দায় শাশ্বত চট্টোপাধ্যায় নয়, আসছেন অভিষেক বচ্চন।ছবির ট্রেলার মুক্তির পর থেকেই নেটিজেনের একাংশের মধ্যে নানা তর্ক-বিতর্ক সৃষ্টি হয়েছে।

৯ বছর পেরিয়ে ফিরছে বব বিশ্বাস। তবে বদলে যাচ্ছে তাঁর মুখ। সেই আলুথালু চেহারার, ঠান্ডা মাথার ভাড়াটে খুনি এবার শাশ্বত চট্টোপাধ্যায় নয়, সুজয়-কন্যা দিব্যা অন্নপূর্না ঘোষের হাত ধরে ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভে 'বব বিশ্বাস' হিসেবে নাম ভূমিকায় রয়েছেন অভিষেক বচ্চন। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ছবির ট্রেলার।চোখে মোটা গোল ফ্রেমের চশমা, সিঁথে কাটা, পেতে আচরানো চুল, একেবারে সাদামাটা ভোলাভালা লুকে ছবিতে দেখা যাবে অভিনেতাকে। খানিকটা আগের বব বিশ্বাস-এর আদলেই। তবে ছবির ট্রেলার মুক্তির পর থেকেই নেটিজেনের একাংশের মধ্যে নানা তর্ক-বিতর্ক সৃষ্টি হয়েছে। কারও মতে বব বিশ্বাসের চরিত্রে শুধুমাত্র শাশ্বত চট্টোপাধ্যায়কেই মানায়। আবার কারও মতে, চরিত্রে অভিষেক কী শাশ্বত মতো ঝাঁঝালো অভিনয় করতে পারবে? সেই নিয়ে উঠছে প্রশ্ন।

স্বয়ং শাশ্বত কী বলছেন এই ব্যাপারে? এইমুহূর্তে অভিনেতা রয়েছেন মুম্বইয়ে। নেটফ্লিক্সের জন্য পরিচালক প্রতিম ডি গুপ্তের 'টুথ পরী' ছবির কাজে দারুণ ব্যস্ত তিনি। চলতি মাসের শেষ দিকেই শহরে ফিরবেন তিনি।মোবাইলেও প্রায় সারাক্ষণই সুইচড অফ। তবে এ প্রসঙ্গে অভিনেতার স্ত্রী মহুয়া চট্টোপাধ্যায় জানালেন যে 'বব বিশ্বাস' হিসেবে অভিষেক বচ্চনকে তাঁর কিস্তু বেশ লেগেছে। 

আরও বললেন, 'অভিষেক আমার আর অপু (শাশ্বত) দু'জনেরই খুব প্রিয় একজন অভিনেতা। অভিষেককে নিয়ে কোনওরকম সমস্যাই নেই ওঁর। তাছাড়া পরিচালক-প্রযোজক সুজয় ঘোষের উপরেও আমাদের সম্পূর্ণ আস্থা রয়েছে। এত বিতর্ক তৈরি হয়েছে কারণ 'বব' হিসেবে অপুকে দারুণভাবে গ্রহণ করেছিলেন দর্শক। গোটা ছবিতে মেরেকেটে ১৫ মিনিটের একটি চরিত্র যে দর্শকমনে এরকম ইম্প্যাক্ট ফেলবে তা আগে থেকে আমরা বুঝতে পারিনি কেউই। তবে একথাটাও বুঝতে 'বব বিশ্বাস' চরিত্রটি সুজয় ঘোষের তৈরি। উনিই বুঝবেন এবং ঠিক করবেন যে কোন অভিনেতাকে যথাযথ লাগবে তাঁর এই চরিত্রকে রূপদানের জন্য। তাই তাঁর ভাবনার উপরে প্রশ্ন তোলাটা কোনও মানে হয় না। সুজয় ঘোষ ও এই ছবির গোটা টিমের জন্য শুভেচ্ছা রইল।'

সামান্য থেমে অভিনেতা-পত্নী আরও জানালেন যে 'বব বিশ্বাস' এর চিত্রনাট্য লেখার সময় একাধিকবার শাশ্বতর সঙ্গে সুজয় ঘোষের কথা হয়েছিল। নানারকম আলোচনাও চলেছিল। যদিও শেষপর্যন্ত টলি-অভিনেতার সঙ্গে ব্যাপারটি আর এগোয়নি। বক্তব্যর শেষে মহুয়ার সংযোজন,' আমি জানি না, শ্যুটিংয়ের ব্যস্ততার মাঝে শাশ্বত এই ছবির ট্রেলার দেখার মতো সময় পেয়েছে কি না। তবে দেখলে যে ওঁর ভাল লাগবে, তা আমি জানি। তবে বাড়ি ফিরে যে অপু 'বব বিশ্বাস' দেখবে এটুকু বলতে পারি।'

ওদিকে অমিতাভ বচ্চনও 'বব বিশ্বাস' এর ট্রেলার দেখে পুত্র অভিষেকের প্রশংসায় পঞ্চমুখ। সোশ্যাল মিডিয়ায় গোটা গোটা অক্ষরে টুইট করে বিগ বি লেখেন, ‘তোমার জন্য বাবা হিসেবে আমি গর্বিত’। কিন্তু দর্শক তা মানবে কি? সব প্রশ্নের উত্তর মিলবে আগামী ৩ ডিসেম্বর। Zee5-এ মুক্তি পাবে এই ছবি।

বন্ধ করুন