বাংলা নিউজ > বায়োস্কোপ > বড়পর্দায় সত্যজিৎ রায়ের গল্প, ‘মাস্টার অংশুমান’র গান রেকর্ড করলেন রূপঙ্কর বাগচী
‘মাস্টার অংশুমান’এর গান রেকর্ড করলেন রূপঙ্কর
‘মাস্টার অংশুমান’এর গান রেকর্ড করলেন রূপঙ্কর

বড়পর্দায় সত্যজিৎ রায়ের গল্প, ‘মাস্টার অংশুমান’র গান রেকর্ড করলেন রূপঙ্কর বাগচী

  • ছবির এই গানে স্টান্টম্যান ক্যাপ্টেন কৃষ্ণন নিজের জীবন-সংগ্রামের কথা জানাবেন খুদে অনুরাগী অংশুমানকে৷

সত্যজিৎ রায়ের গল্প নিয়ে বড়পর্দায় ছবি তৈরি করছেন পরিচালক সাগ্নিক চট্টোপাধ্যায়। গল্পের নাম ‘মাস্টার অংশুমান’। এক খুদে গোয়েন্দাকে নিয়ে গল্প। সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ উপলক্ষে সাগ্নিক চট্টোপাধ্যায়ের শ্রদ্ধার্ঘ্য ‘মাস্টার অংশুমান’। ছবির একটি মাত্র গানের রেকর্ডিং হয়ে গেল। 

ছবির এই গানটি গেয়েছেন শিল্পী রূপঙ্কর বাগচী। সংগীত পরিচালনার দায়িত্বে ছিলেন সোমনাথ রায়। যিনি ‘ঘটম সোমনাথ’ নামেই পরিচিত। ছবির এই গান সম্পর্কে কথা বলতে গিয়ে রূপঙ্কর জানিয়েছেন, ‘এটা নিছক গান নয়। গানের মধ্যে দিয়ে গল্পও বললাম। তাই গান গাওয়ার পাশাপাশি কণ্ঠে অভিনয়ও করেছি। আমার কাছে খুব চ্যালেঞ্জিং মনে হয়েছে। নতুনত্বে ভরা কাজটা করে খুব ভালোও লেগেছে।’

পরিচালক সাগ্নিকের কথায়, ‘মাস্টার অংশুমান’ তাঁর খুব প্রিয় গল্প। অনেক দিন ধরেই তিনি ভেবেছিলেন ফিচার ছবি বানানোর কথা। শেষপর্যন্ত সন্দীপ রায়ের অনুমতি নিয়ে এই ছবি বানানোর উদ্যোগ নেন। এবার তথ্যচিত্র নয়, ফিচার ছবি তৈরি করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ছবিতে এই গানে স্টান্টম্যান ক্যাপ্টেন কৃষ্ণন নিজের জীবনসংগ্রামের কথা জানাবেন খুদে অনুরাগী অংশুমানকে। বলবেন, কীভাবে বাড়ির সকলের অমতে স্টান্টম্যানের মতো ছক ভাঙা পেশায় এলেন। কোনও পরিচয় ছাড়াই মুম্বই গিয়ে ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা তৈরি করলেন।

এই গানের সুর তৈরির প্রথমে অবশ্য বিড়ম্বনাতেই পড়েছিলেন পরিচালক তথা ছবির প্রযোজক সাগ্নিক। সুর তৈরির দায়িত্ব তাঁর উপর ছিল না৷ কিন্তু শেষ পর্যন্ত বাধ্য হয়ে তিনি দায়িত্ব নেন। এই গানের মাধ্যমেই প্রথম বার গীতিকারের ভূমিকায় দেখা যাবে সাংবাদিক অগ্নি রায় এবং সাগ্নিককে। গানের কথার একটি অংশ লিখেছেন সাগ্নিক। অপর অংশটি লিখেছেন অগ্নি।

ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ে স্যমন্তক দ্যুতি মিত্র। এছাড়া ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত, সৌম্য মুখোপাধ্যায়, কানওয়ালজিৎ সিং, প্রিয়াঙ্কা ত্রিবেদী প্রমুখ। মূল গল্প থেকে সিনেমার পটভূমিতে বিন্যাস করেছেন সাগ্নিক চট্টোপাধ্যায় এবং শ্রীপর্ণা মিত্র। ছবির সিনেম্যাটোগ্রাফির দায়িত্বে রয়েছেন সত্যজিৎ রায়ের নাতি সৌরদীপ রায়। সব ঠিক থাকলে আগামী বছর মুক্তি পাবে এই ছবি।

 

 

বন্ধ করুন