বাংলা নিউজ > বায়োস্কোপ > সিঙ্গল মায়ের লড়াইয়ের গল্প ‘সেভ দ্য মাদার্স’, ছবিতে গান গাইলেন নচিকেতা,অনুপমরা
‘সেভ দ্য মাদার’ ছবির একটি দৃশ্য

সিঙ্গল মায়ের লড়াইয়ের গল্প ‘সেভ দ্য মাদার্স’, ছবিতে গান গাইলেন নচিকেতা,অনুপমরা

  • কন্য ভ্রূণ হত্যার মতো সামাজিক কু-প্রথার বিরুদ্ধে সুর চড়াবে এই ছবি। অভিনয়ে খরাজ মুখোপাধ্যায়, সায়ন ঘোষ, রাজেশ শর্মারা। 

কন্যা ভ্রূণহত্যা আজও ভারতে একটা জ্বলন্ত সমস্যা। ছেলে মানেই বংশের ‘চিরাগ’, আর বেটি মানেই ‘পরায়া ধন’। মেয়ে মানেই বোঝা। এই বদ্ধমূল ধারণা আজও রয়েছে আমাদের সমাজের রন্ধ্রে রন্ধ্রে। তাই তো মাতৃজঠরেই মেরে ফেলা হয় কন্যা সন্তানদের। এই সমস্যা নিয়ে ছবি নতুন নয়, সম্প্রতি রণবীর সিং-এর ‘জয়েশভাই জোরদার’-এ উঠে এসেছে এই বিষয়। এবার টলিউডে তৈরি হল ‘সেভ দ্য মাদার্স’। পরিচালনায় শুভেন্দু দাস। যে ছবিতে উঠে আসবে গর্ভস্থ কন্যা সন্তানকে বাঁচাতে একা মায়ের লড়াই। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন সায়ন ঘোষ, ইন্দ্রাণী সাহা, খরাজ মুখোপাধ্যায়, রাজেশ শর্মারা।

রাহুল-পূজার প্রেম নিয়ে আপত্তি পূজার পরিবারের। পরিবারের অমতে গিয়ে রাহুলকে বিয়ে করে পূজা। শুরুতে এই সম্পর্ক ভালোভাবে মেনে নেয় রাহুলের পরিবার। কিন্তু পূজার কোলে কন্যা সন্তান রয়েছে তা লিঙ্গ নির্ধারণ পদ্ধতির মাধ্যমে (যদিও এই দেশে এই প্রক্রিয়া বেআইনি) জানা মাত্রই বউমার উপর বিরাগভাজন হয় গোটা পরিবার। সকলে চায় পূজার গর্ভস্থ শিশুকে মেরে ফেলতে। সন্তানকে রক্ষা করতে শ্বশুরবাড়ি থেকে পালিয়ে যায় পূজা। এরপর শুরু এই সিঙ্গল মায়ের লড়াই। নিজের সন্তানকে কীভাবে রক্ষা করবে পূজা তাই উঠে এসেছে।

পরিচালকের কথায়,'একজন সিঙ্গল মাদার কীভাবে নিজের কন্যাসন্তানকে একা রক্ষা করেন এবং তাঁকে এর জন্য কী পরিমাণ চ্যালেঞ্জের মুখে পড়তে হয় সেটাই দেখানো হয়েছে ছবিতে। এটা একটা বাস্তবধর্মী গল্প।'

গানের রেকর্ডিং-এ অনুপম, তিমির, নচিকেতা
গানের রেকর্ডিং-এ অনুপম, তিমির, নচিকেতা

ছবির শ্যুটিং-এর কাজ আগেই শেষ হয়েছে। চলছে পোস্ট প্রোডাকশন পর্ব। ছবি প্রযোজনার দায়িত্বে রয়েছে ইন্ডিস এন্টারটেনমেন্ট।

এই ছবির মিউজিকের দায়িত্বে রয়েছেন প্রীতম দেব। ‘সেভ দ্য মাদার্স’-এর টাইটেল ট্র্যাক গেয়েছেন অনুপম রায়। এছাড়াও গান গেয়েছেন নচিকেতা চক্রবর্তী, তিমির বিশ্বাস, ইমন চক্রবর্তীরা। খুব শীঘ্রই মুক্তি পাবে এই ছবি। 

বন্ধ করুন