বাংলা নিউজ > বায়োস্কোপ > Gandhi: ফিরছে ‘স্ক্যাম ১৯৯২’ জুটি, হনসল মেহতার ‘গান্ধী’ সিরিজে মহাত্মার ভূমিকায় প্রতীক

Gandhi: ফিরছে ‘স্ক্যাম ১৯৯২’ জুটি, হনসল মেহতার ‘গান্ধী’ সিরিজে মহাত্মার ভূমিকায় প্রতীক

হনসল মেহতার নতুন সিরিজ গান্ধী

ইতিহাসবিদ রামচন্দ্র গুহর লেখা দুটি বই, ‘গান্ধী বিফোর ইন্ডিয়া’ এবং ‘গান্ধী- দ্য ইয়ারস দ্যাট চেঞ্জড দ্য ওয়ার্ল্ড’-এর উপর ভিত্তি করে তৈরি হবে এই সিরিজ।

আরও একবার পর্দায় মহাত্মা গান্ধীর জীবন। ‘স্ক্যাম ১৯৯২’ জুটি এবার গান্ধীর জীবনীচিত্র হাজির করবে ওটিটি প্ল্যাটফর্মে। পরিচালক হনসল মেহতা এই সুখবর ভাগ করে নিলেন বৃহস্পতিবার। ইতিহাসবিদ রামচন্দ্র গুহর লেখা দুটি বই, ‘গান্ধী বিফোর ইন্ডিয়া’ এবং ‘গান্ধী- দ্য ইয়ারস দ্যাট চেঞ্জড দ্য ওয়ার্ল্ড’-এর উপর ভিত্তি করে এই সিরিজ তৈরি করবেন ‘আলিগড়’ পরিচালক। ভারতীয়  রাজনীতিতে গান্ধীর উত্থান এবং ভারতের স্বাধীনতা সংগ্রামের জন্য মহাত্মার লড়াই ওঠে আসবে এই সিরিজে। প্রতীক গান্ধী থাকবেন নাম ভূমিকায়। 

এই সিরিজ নিয়ে আনুষ্ঠানিক বিবৃতিতে হনসল মেহতা জানান,'যখন আপনি মহাত্মা গান্ধীর মতো ঐতিহাসিক এবং আইকনিক চরিত্রের কথা বলবেন তখন আপনার উপর একটা গুরু দায়িত্ব রয়েছে পরিচালক হিসাবে। গান্ধীর জীবনের বাস্তব ঘটনাই পর্দায় তুলে ধরব আমরা, অবশ্যই রামচরণ গুহর কাজের উপর ভিত্তি করে। আমরা নিশ্চিত দর্শককে আমরা এমন কিছু উপহার দেব, যা তাঁরা আজীবন মনে রাখবে।'

এই সিরিজ প্রযোজনার দায়িত্বে রয়েছে অ্যাপ্লোস এন্টারটেনমেন্ট। এই সংস্থার সঙ্গে জুটি বেঁধেই ‘স্ক্যাম ১৯৯২’ তৈরি করেছিলেন হনসল মেহতা। এই সিরিজের সৃজনশীল এবং ঐতিহাসিক উপদেষ্টা হিসাবে থাকবেন সিদ্ধার্থ বসু। 

অভিনেতা প্রতীক গান্ধী জানিয়েছেন, ‘এর চেয়ে খুশির খবর আমার জন্য আর কিছু হতে পারে না। আমি এর থেকে ভালো টিমও আর আশা করতে পারি না। কাজ শুরু করতে আর তর সইছে না’। 

‘স্ক্যাম ১৯৯২’-এর সুবাদেই সংবাদ শিরোনামে উঠে আসেন প্রতীক গান্ধী। এরপর ‘মর্ডান লাভ মুম্বই’-এর একটি এপিসোডেও একসঙ্গে কাজ করেছেন প্রতীক-হনসল। তাঁদের নতুন ধামাকার জন্য অপেক্ষায় দর্শক। 

 

 

বন্ধ করুন