বাংলা নিউজ > বায়োস্কোপ > Scarlett Johansson: অনুমতি দেননি, হঠাৎ OpenAI-এর চ্যাটবটে নিজের গলা শুনে বেজায় চটলেন স্কার্লেট জোহ্যানসন!

Scarlett Johansson: অনুমতি দেননি, হঠাৎ OpenAI-এর চ্যাটবটে নিজের গলা শুনে বেজায় চটলেন স্কার্লেট জোহ্যানসন!

স্কার্লেট জোহ্যানসন

অভিনেত্রী স্কার্লেট জোহ্যানসন সোমবার জানান, একটি ওপেনএআইতে তাঁর কন্ঠস্বর ব্যবহার করার জন্য একটি কোম্পানি তাঁকে অনুরোধ করেছিল, তবে তিনি তা প্রত্যাখ্যান করেন। কিন্তু তার সত্ত্বেও তাদের নতুন ChatGPT-এর চ্যাটবটের জন্য অভিনেত্রীর কন্ঠ স্বরের একেবারে অনুরূপ একটি স্বর ব্যবহার করা হয়েছে।

অভিনেত্রী স্কার্লেট জোহ্যানসন সোমবার জানান, একটি ওপেনএআইতে তাঁর কন্ঠস্বর ব্যবহার করার জন্য একটি কোম্পানি তাঁকে অনুরোধ করেছিল, তবে তিনি তা প্রত্যাখ্যান করেন। কিন্তু তার সত্ত্বেও তাদের নতুন ChatGPT-এর চ্যাটবটের জন্য অভিনেত্রীর কন্ঠ স্বরের একেবারে অনুরূপ একটি স্বর ব্যবহার করা হয়েছে। স্কার্লেট জোহ্যানসন 'স্কাই' নামক ওই AI সংস্থাটিকে ভয়েসটি সরিয়ে নেওয়ার কথা জানানোর কয়েক ঘন্টার মধ্যে তাঁর সঙ্গে ঘটে যাওয়া এই ঘটনার কথা প্রকাশ্যে আনেন।

তিনি বলেন, "অল্টম্যান গত সেপ্টেম্বরে আমার সঙ্গে যোগাযোগ করেছিলেন এবং একটি চ্যাট জিপিটি ভয়েসের জন্য আমাকে প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু আমি তা প্রত্যাখ্যান করেছিলেন। এর নয় মাস পর, আমার বন্ধুবান্ধব, পরিবার এবং অনেকেই আমাকে জানান 'স্কাই'তে আমার মতো একটা কন্ঠস্বর শোনাচ্ছে।" তিনি আরও বলেন "যখন আমি সেটি শুনি, তখন অবাক হয়ে যাই। পাশাপাশি রাগও হতে শুরু করে। যে মিঃ অল্টম্যান শেষে এমনটা করলেন। কণ্ঠস্বরটার আমার সঙ্গে এত টাই মিল যে কাছের বন্ধুরাও এর পার্থক্য বলতে পারেনি।"

 

আরও পড়ুন: ভোটের আগে দেবের গোপন তথ্য ফাঁস করলেন রুক্মিণী! ভিডিয়ো প্রকাশ্যে আসতেই ভাইরাল

 

এরপরই ওপেনএআই-এর সিইও স্যাম অল্টম্যান সোমবার রয়টার্সকে ইমেল করে একটি বিবৃতি দেন। যেখানে বলা হয়েছে যে 'স্কাই'-এর কণ্ঠটি অভিনেত্রী স্কার্লেট জোহ্যানসনের অনুকরণ নয়, এটি অন্য এক পেশাদার অভিনেত্রীর কন্ঠস্বর। তিনি বলেন "স্কাই-এর ভয়েসটি স্কার্লেট জোহ্যানসনের নয়, এবং এটি কখনই তার কণ্ঠস্বরের সঙ্গে মিল রেখেও বানানো হয়নি। আমরা মিসেস জোহ্যানসনের কাছে আউটরিচের আগেই 'স্কাই'-এর কন্ঠের জন্য অন্য এক অভিনেত্রীকে কাস্ট করি।"

 

আরও পড়ুন: ‘আরভকে আটকাতে পারিনি…’, কী করল অক্ষয়ের ছেলে? কেন এমন বললেন অভিনেতা?

 

তিনি আরও বলেন, "মিসেস জোহ্যানসনের প্রতি সম্মানের জন্য, আমরা ওই ভয়েসটি 'স্কাই'-এর জন্য ব্যবহার করা বন্ধ করে দিয়েছি। আমরা মিসেস জোহ্যানসনের কাছে ক্ষমা প্রার্থী। পাশাপাশি আমরা দুঃখিত যে আমরা বিষয়টি নিয়ে তাড়াতাড়ি তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারিনি।"

 

পাশাপাশি জোহ্যানসন বলেন, "যে অল্টম্যান 'হার'(Her) নামের একটি ছবির সঙ্গে এই ঘটনাটির তুলনা করেছেন। ২০১৩ সালের মুক্তি পাওয়া এই সিনেমাটিতে দেখানো হয়েছিল, একজন ব্যক্তি একটি এআই সহকারী তৈরি করে তার সঙ্গে সম্পর্ক গড়ে তোলে, সেখানে এআই সহকারীর কন্ঠস্বর ছিল এক অভিনেত্রীর মতো। তবে ওপেনএআই সংস্থাটির বিষয়ে জানানোর বহুক্ষণ পরও যখন সংস্থা নায়িকার সঙ্গে যোগাযোগ করেনি, তখন তিনি আইনি পদক্ষেপের কথা ভাবছিলেন।

 

বর্তমানে অভিনেতা-অভিনেত্রীদের কণ্ঠস্বর এবং বিভিন্ন ছবি ও ভিডিও নিয়ে হলিউডের বিভিন্ন স্টুডিও নতুন নতুন বিনোদনের মাধ্যম তৈরি করছে। আর তা তৈরি করতে ব্যবহার করছে AI। আর সবচেয়ে অবাক করা বিষয় হল কোনটি দিয়ে বানানো আর কোনটি আসল তা আলাদা করা কঠিন হয়ে পড়ছে।

বায়োস্কোপ খবর

Latest News

NET-এর পরে কি এবার বাতিল হবে NEET? প্রশ্নকাণ্ডে যা জানাল সুপ্রিম কোর্ট ভিডিয়ো: আমায় সুইপ করা বন্ধ কর...মজার ছলে সূর্যকে বকা দিলেন রশিদ খান ফিজিক্সে ৮৫.৫, কেমিস্ট্রিতে ৫- NEET-র প্রশ্ন ফাঁসে ধৃতের নম্বর দেখে চমকে যাবেন! মাঝ আকাশে বিমানে রহস্যময় গন্ধে অসুস্থ পর পর বিমানকর্মী! শুরু তদন্ত, কোথায় ঘটল? পুরুলিয়ায় ভয়াবহ পথ দুর্ঘটনা, চাকা ফেটে উলটে গেল পিক আপ ভ্যান, মৃত ৪, আহত ১০ ম্যাজিক ফিগার '২৭.৫',সরকারি কর্মীদের বেতন-DA নিয়ে CM-এর বড় সিদ্ধান্ত ক্যাবিনেটে TRP: সর্বনাশ গীতার! বাউন্সব্য়াক অনুরাগের ছোঁয়ার, সেরার আসন ধরে রাখতে পারল ফুলকি? কোরান পোড়ানোর অভিযোগ, পাকিস্তানে থানায় ঢুকে অভিযুক্তকে গুলি করল ক্ষুব্ধ জনতা টানা দ্বিতীয়দিন কলকাতায় বাড়ল সোনার দাম, রুপোর দরে দেখা গেল লম্বা লাফ রাজ্যের নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে পড়ল কলা, আখ, ক্যাপসিকাম, সর্ষের নাম

T20 WC 2024

আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.