বাংলা নিউজ > বায়োস্কোপ > উত্তরাধিকার নিয়ে প্রশ্ন, রণধীর-রিমাকে প্রয়াত ভাইয়ের ডিভোর্স ডিক্রি জমার নিদের্শ বম্বে হাইকোর্টের
রাজীব কাপুর, রিমা জৈন ও রণধীর কাপুর (বাঁ দিক থেকে)
রাজীব কাপুর, রিমা জৈন ও রণধীর কাপুর (বাঁ দিক থেকে)

উত্তরাধিকার নিয়ে প্রশ্ন, রণধীর-রিমাকে প্রয়াত ভাইয়ের ডিভোর্স ডিক্রি জমার নিদের্শ বম্বে হাইকোর্টের

  • কাপুর পরিবারের সম্পত্তির উত্তাধিকার নিয়ে সমস্যা! হাইকোর্টের দ্বারস্থ রণধীর,রিমা। 

প্রয়াত রাজীব কাপুরের সম্পত্তির উত্তরাধিকার নিয়ে দেখা দিয়েছে বিবাদ! সোমবার বম্বে হাইকোর্ট প্রয়াত অভিনেতার দাদা রণধীর কাপুর ও দিদি রিমা জৈনের কাছ থেকে প্রতিশ্রুতি নিল যে রাজীবের ডিভোর্স ডিক্রি খোঁজবার এবং সেটি আদালতে জমা দেওয়ার চেষ্টা করবেন তাঁরা। এদিন রণধীর কাপুর ও রিমা জৈনের তরফে দাখিল একটি পিটিশনের শুনানিতে একথা জানান বিচারপতি গৌতম প্যাটেল। প্রয়াত ভাইয়ের সম্পত্তির অধিকার নিজেদের নামে চেয়ে আদালতের কাছে আবেদন জানিয়েছেন কাপুর পরিবারের এই দুই সদস্য। চলতি বছর ফেব্রুয়ারি মাসের ৯তারিখ আচমকাই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান রাজ কাপুরের ছোট ছেলে রাজীব কাপুর। পিটিশনের উল্লেখ করা হয়েছএ রাজীব ২০০১ সালে আরতি সাবারওয়ালকে বিয়ে করেছিলেন এবং দু বছর পর ২০০৩ সালে তাঁদের ডিভোর্স চূড়ান্ত হয়। 

রণধীর-রিমার কৌঁসুলি শারণ জাগটিয়ানি বিচারপতিকে জানান, হাইকোর্টের রেজিস্ট্রি ডিপার্টমেন্ট তাঁর মক্কেলদের কাছে রাজীবের ডিভোর্স ডিক্রির সার্টিফায়েড কপি চেয়েছে টেস্টামেন্টারি পিটিশনের শুনানির ক্ষেত্রে। তিনি আরও জানান, রাজীবের দাদা ও দিদি (রণবীর-রিমা) দুজনের কাছে তাঁর ডিভোর্স সংক্রান্ত কোনও তথ্য নেই। কোন আদালতে ডিভোর্স হয়েছিল রাজীব-আরতির, কিংবা সেই ডিভোর্সের সার্টিফিকেট তাঁদের কাছে নেই। 

বিচারপতি প্যাটেল তাঁর রায়ের কপিতে জানান, তিনি লিখিতভাবে রেজিস্ট্রি বিভাগকে অনুরোধ জানাতে পারেন, তবে একটা শর্ত রয়েছে রিমা এবং রণধীর কাপুরকে প্রতিশ্রুতি দিতে হবে তাঁরা প্রয়াত ভাইয়ের ডিভোর্স ডিক্রি খুঁজে বার করবার যথাসাধ্য চেষ্টা করবেন। এবং যদি সেটির খোঁজ মেলে তবে তা রেজিস্ট্রি অফিসে জমা দেওয়া হবে। 

উল্লেখ্য রাজ কাপুরের পাঁচ সন্তানের মধ্যে দুই ছেলে ঋষি কাপুর ও রাজীব কাপুর এবং বড় মেয়ে রীতু নন্দা প্রয়াত। গত বছর জানুয়ারিতে মারা যান রীতু, এরপর এপ্রিলে প্রয়াত হন ঋষি কাপুর। সেই ধাক্কা কাটিয়ে উঠবার আগেই চলতি বছরের শুরুতেই চলে গেলেন রাজীব কাপুর।  পাঁচ ভাই-বোনের মধ্যে রয়ে গিয়েছেন কেবল মাত্র রণধীর ও রিমা। রাজীব কাপুরের কোনও সন্তান নেই, অভিনেতার শেষকৃত্যও করেছিলেন দাদা রণধীর কাপুর। 

 

 

বন্ধ করুন