বাংলা নিউজ > বায়োস্কোপ > কিংবদন্তি গল্প ‘বিক্রম বেতাল’ নিয়ে এল স্টার জলসা, কোন ধারাবাহিকের জায়গা নিচ্ছে?
ছোট পরদায় আসছে ‘বিক্রম বেতাল’ ধারাবাহিক। 

কিংবদন্তি গল্প ‘বিক্রম বেতাল’ নিয়ে এল স্টার জলসা, কোন ধারাবাহিকের জায়গা নিচ্ছে?

  • Vikram Betal: স্টার জলসার তরফে তাঁদের নতুন ধারাবাহিক বিক্রম বেতালের প্রোমো শেয়ার করা হয়েছে। যা ৫ সেপ্টেম্বর থেকে দেখা যাবে বিকেল ৫টায়, খেলাঘরের জায়গায়।

আরও এক নতুন ধারাবাহিকের ঘোষণা করল স্টার জলসা। অগস্ট মাসে একাধিক নতুন ধারাবাহিক শুরু হয়েছে। ‘নবাব নন্দিনী’ এল ‘বৌমা একঘর’-এর জায়গায়। ‘মন ফাগুন’-এর জায়গা নিল ‘মাধবীলতা’। ‘এক্কা দোক্কা’র আগমনে জায়গা ছাড়তে হয়েছে ‘আয় তবে সহচরী’কে। শুধু ‘হরগৌরী পাইস হোটেল’-কে এখনও কোনও স্লটে দেওয়া হয়নি। এর মাঝে খবর এল আসছে ‘বিক্রম বেতাল’।

ছোটবেলায় অনেকেই বিক্রম বেতালের গল্প শুনে বড় হয়েছেন। টেলিভিশনের পর্দায় এই প্রথমবার ফেরত আসছে সেই নস্টালজিয়া। ছোটবেলার স্মৃতি হাতড়াতে চলেছেন বঙ্গবাসী। সঙ্গে খুদে দর্শকদের জন্যও এটা খুশির খবর। অন্তত এই ধারাবাহিকটি তাঁরা মায়ের পাশে বসে দেখতে পারবেন। আরও পড়ুন: ধর্মের ছুৎমার্গ ভুললেন সলমন, করলেন গণেশ ঠাকুরের আরতি বোন অর্পিতার বাড়ির পুজোয়

বেতালের চরিত্রে অভিনয় করছেন শুভাশীষ মুখোপাধ্যায় এবং বিক্রমের চরিত্রে জয় মুখোপাধ্যায়। কিংবদন্তি বেতাল পঞ্চবিংশতিই হবে এই ধারাবাহিকের অনুপ্রেরণা। ইতিমধ্যেই চ্যানেলের তরফ থেকে প্রোমো শেয়ার করা হয়েছে। ইতিহাসের পাতায় বহু চর্চিত এক কাহিনী রাজা বিক্রমাদিত্য এবং বেতালের। বেতাল নামক এক বিশেষ অলৌকিক ক্ষমতাসম্পন্ন প্রাণীর মধ্যে গল্প এবং যুক্তির খেলা চলে। কাহিনীগুলো সংস্কৃত ভাষায় রচিত হয়েছিলো।

৫ সেপ্টেম্বর থেকে সোম-রবি দেখা যাবে ‘বিক্রম বেতাল’। প্রোমোতে বেতাল-রূপী শুভাশীষকে বলতে শোনা যাচ্ছে প্রেতকে কেউ ঘাড়ের কাছে রাখে। মটাশ করে ঘাড় মটকে দিলেই তো হল! আর তার উত্তরে রাজা বিক্রম বলে ওঠে, ‘এই তোমাক বাম হাত যতক্ষণ আমার হাতের মুঠোয়, তুমি কিচ্ছু করতে পারবে না আমার।’ আরও পড়ুন: টলিউডের নোরা ফতেহি! টপ থেকে ঠেলে বেরোচ্ছে সুডৌল স্তন, চোখ সরছে না মন ফাগুনের সৃজলার থেকে

প্রসঙ্গত, আপাতত বিকেল ৫.০০টার স্লটে আছে খেলাঘর। দিনকয়েক আগেই শোনা গিয়েছিল বন্ধ হচ্ছে এটি। শান্টু আর পূর্ণার গল্প প্রথম দিকে দর্শক মনে জায়গা করেছিল ভালোই। তবে পরের দিকে টিআরপি পড়ে এলে এই ধারাবাহিককে পাঠিয়ে দেওয়া হয় বিকেলের স্লটে। প্রায় দু’বছর ধরে চলছিল ‘খেলাঘর’। তবে এবার তা শেষ হচ্ছে ৬৩০ পর্বে।

সোশ্যাল মিডিয়ায় বিক্রম বেতালের প্রোমো নিয়ে মিশ্র প্রতিক্রিয়া। একজন লিখেছেন, ‘এর চেয়ে রাধাকৃষ্ণকে নিয়ে আসতে পারতেন বিকেল ৫টায়। অনেকেই খুশি হত। আর ওটাকে  যদি বন্ধ করেছেন আপনাদের একদিন কি আমার। যারা রাধাকৃষ্ণকে ভালোবাসি তারা বয়কট করবই আপনাদের চ্যানেল বলে রাখলাম মিলিয়ে নেবেন।’ আরেকজন লিখেছেন, ‘স্টার জলসার এখন বিনাশ কালে বিপরীত বুদ্ধি। টিআরপি এবার এত পড়ে যাবে যে কেউ আর চ্যানেল খুলবেই না। শুধু নতুন নতুন সিরিয়াল আনছে, পুরনোগুলো কোনওরকমে শেষ করে।’ তবে অনেকেই খুশি পরদায় বিক্রম বেতালকে পেয়ে। বইয়ে পড়া চরিত্রগুলো এবার আরও জীবন্ত হবে। সেই আনন্দেই নাচছেন তাঁরা।

বন্ধ করুন