বাংলা নিউজ > বায়োস্কোপ > দীপিকার অবসাদ নিয়ে প্রশ্ন তুলেছিলেন শান! মেনে নিয়ে হঠাৎ কী বললেন এই ব্যাপারে?
দীপিকারও অবসাদ হতে পারে প্রথমে বিশ্বাসই করতে পারেননি শান। 
দীপিকারও অবসাদ হতে পারে প্রথমে বিশ্বাসই করতে পারেননি শান। 

দীপিকার অবসাদ নিয়ে প্রশ্ন তুলেছিলেন শান! মেনে নিয়ে হঠাৎ কী বললেন এই ব্যাপারে?

এর আগেও মানসিক অবসাদ নিয়ে একাধিকবার কথা বলতে শোনা গিয়েছে শানকে। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে মানসিক অসুস্থতা নিয়ে কথা বলতে শোনা গেল বলিউডের সুপারহিট গায়ক শানকে। জানান, দীপিকা পাড়ুকোন যখন সকলের সামনে প্রথম অবসাদ নিয়ে কথা বলেন, তখন তাঁর মনে একটাই কথা এসেছিল, এরকম কেন হল! 

২০১৪ সালে অবসাদ ধরা পড়ে দীপিকার। আর তারপর এই নিয়ে বেশ কিছু সাক্ষাৎকারে কথা বলতে শোনা যায় তাঁকে। ২০১৫ সালে ‘লিভ লাভ লাফ’ ফাউন্ডেশনও তৈরি করেন তিনি অবসাদ নিয়ে সকলের মধ্যে বার্তা দিতে ও এই পরিস্থিতির শিকার মানুষগুলোকে কিছুটা রেহাই দিতে। 

সম্প্রতি মন্দিরা বেদিকে শান বলেন, ‘‘দীপিকার একটা ফাউন্ডেশন আছে। লিভ লাভ লাফ। সেই সময় ও মেন্টাল হেলথ ও ক্লিনিক্যাল ডিপ্রেশন নিয়ে কথা বলেছিল। আর আমার ভিতরের রূঢ় সত্তা, বলা যায় বোকা গর্দভ একটা সত্তা প্রশ্ন তুলেছিল, ‘দীপিকার মতো সফল একজন অভিনেত্রীরও অবসাদ হয়। এত ভালো মা-বাবা যার, এত ভালো সবকিছু চলছে যার, তার কেন এরকম হল’!’’

তিনি আরও বলেন, ‘হ্যাঁ এই ব্যাপারে আমার সেরকম পড়াশোনা ছিল না। বা আমি সেরকম জানতাম না। যখন নিজের ঘরে এরকম হয় আমার বউ রাধিকার ক্লিনিক্যাল ডিপ্রেশন ধরা পড়ে তখন আমি বুঝতে পারি যে এটারও একটা সঠিক চিকিৎসার, ওষুধের প্রয়োজন আছে।’

‘তনহা দিল ২.০’ গানেও ক্লিনিক্যাল ডিপ্রেশনের ব্যাপারটা তুলে ধরেছেন শান, যা মুক্তি পেয়েছে অক্টোবর মাসে। ২০০০ সালের সুপার ডুপার হিট গানকেই নতুন ভাবে তুলে ধরেছেন তিনি গান ২.০-তে।

বন্ধ করুন