বাংলা নিউজ > বায়োস্কোপ > Shabana Azmi: ‘আমি রূপকথার গল্পের খারাপ সৎ মা নই…’, জাভেদের প্রথম স্ত্রীকে নিয়ে এসব কী বললেন শাবানা!

Shabana Azmi: ‘আমি রূপকথার গল্পের খারাপ সৎ মা নই…’, জাভেদের প্রথম স্ত্রীকে নিয়ে এসব কী বললেন শাবানা!

‘আমি রূপকথার গল্পের খারাপ সৎ মা নই…’, জাভেদের প্রথম স্ত্রীকে নিয়ে অকপট শাবানা

Shabana Azmi: হানিকে ডিভোর্স না দিতেই শাবনাকে বিয়ে, জাভেদের প্রথম স্ত্রীর সঙ্গে কেমন সম্পর্ক অভিনেত্রীর?

জাভেদ আখতারের সঙ্গে দাম্পত্য জীবনের ৪০ বছর পার করে ফেলছেন শাবনা আজমি। বলিউডের অন্যতম সুখী দম্পতি তাঁরা। তবে মাতৃত্বের সুখ পাননি শাবানা। শারীরিক জটিলতার কারণে সন্তান ধারণ করতে পারেননি বলিউড তথা ভারতীয় চলচ্চিত্রের অন্যতম গুণী এই অভিনেত্রী। আরও পড়ুন-স্ত্রী-সন্তানদের ভুলে দ্বিতীয় বিয়ে, মা হতে পারেননি শাবানা; সফল দাম্পত্যের টোটকা জাভেদের

 শাবানার খালি কোল ভরেছেন জোয়া-ফারহান। জাভেদ আখতারের প্রথমপক্ষের দুই সন্তানের সঙ্গে গভীর সম্পর্ক শাবানার। আর এর পিছনে জাভেদের প্রাক্তন স্ত্রী হানি ইরানির ভূমিকা অনস্বীকার্য, অকপটে মেনে নিলেন শাবানা আজমি। হানির 'উদারতা'র জেরেই সৎ মায়ের সঙ্গে এভাবে মিশে যেতে পেরেছেন ফারহান-জোয়া, জানান শাবনা। 

ভালোবেসে পরস্পরের হাত ধরেছিলেন জাভেদ-শাবানা। ১৯৮৪ সালের ৯ই ডিসেম্বর গাঁটছড়া বাঁধেন দুজনে। শোনা যায়, আলাদা থাকলেও তখনও হানি ইরানির সঙ্গে বিচ্ছেদ হয়নি জাভেদের। দুই সন্তান (ফারহান-জোয়া), স্ত্রী হানি ইরানির সঙ্গে ১২ বছরের দাম্পত্য ভুলে নতুন সংসার পেতেছিলেন চিত্রনাট্যকার, কাহিনীকার, কবি, গীতিকার জাভেদ আখতার।

শাবানাকে ফারহান ও জোয়ার সঙ্গে তাঁর সুন্দর বন্ধন নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, 'এটা হয়েছে হানির উদারতার কারণে! এটা সম্ভব হতো না যদি হানি এতটা উদার না হতো। ওরা (জোয়া আর ফারহান) যখন ছোট ছিল, তখন থেকেই ও এটা করেছে। তারা তাদের মায়ের কাছ থেকে শিখেছিল যে আমি তেমন 'সৎ মা' নই যেমনটা তারা রূপকথার গল্পে পড়েছিল, এর ফলে এত (সম্পর্ক) সহজ হয়ে গেল।

'আমি হানিকে অনেক কৃতিত্ব দেব...'

শাবানা আরও যোগ করেছেন, 'আসল বিষয়টি হ'ল আমি তাদের উপর নিজেকে চাপ দিইনি এবং খুব বেশি চেষ্টাও করিনি। আমি শুধু সময় দিয়েছি। আমি জলকে তার নিজস্ব গতিতে প্রবাহিত হতে দিয়েছি। এটা সত্যিই খুব সুন্দর একটি সম্পর্ক। এর জন্য আমি হানিকে অনেক কৃতিত্ব দেব। পাশাপাশি নিজেকে, জাভেদকে এবং সন্তানদেরও। আজ আপনারা যখন আমাদের দেখেন, আমরা একটা পরিবারের মতোই হয়ে যাই। হানি পরিবারের সদস্যের মতো'।

পারিবারিক গেট-টুগেদারে পাশাপাশি দেখা যায় জাভেদের প্রাক্তন ও বর্তমান স্ত্রীকে। হানি ইরানি নিজেও বলিউডের নামজাদা ব্যক্তিত্ব। একটা সময় শিশুশিল্পী হিসাবে অভিনয় করেছেন, পরবর্তীতে কাহিনিকার, প্রযোজক হিসাবেও কাজ করেছেন। 

শারীরিক অসুস্থতার জেরেই কোনওদিন সন্তানধারণ করতে পারেননি শাবানা আজমি। এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছিলেন, এটি তাঁকে ‘কষ্ট’ দিয়েছে তবে কঠিন সময়ে সবসময় জাভেদ পাশে থেকেছেন। কাজ এবং স্বামীর ভালোবাসা দিয়েই সবটা সামলেছিলেন তিনি। শাবনার বিশ্বাস, ‘সবার জীবনে সবকিছু থাকতে পারে না।’ দাম্পত্য সঙ্গী জাভেদ আখতারের সমর্থনেই জীবনের সেই কঠিন সময় পার করে এসেছেন শাবানা। শাবানাকে শেষ দেখা গিয়েছিল করণ জোহরের 'রকি অউর রানি কি প্রেম কাহানি' ছবিতে।

বায়োস্কোপ খবর

Latest News

T20 WC 2024: WI-এর বিরুদ্ধে নামার আগে অনুশীলনই করতে পারল না NZ, বিরক্ত কিউয়ি কোচ ৪-৯-৪- দুরন্ত বোলিং ফিগার আর্শের, ইতিহাস গড়ে ভাঙলেন অশ্বিনের ১০ বছর আগের রেকর্ড ফের ব্যর্থ, নিউইয়র্কে চলল না কোহলির ম্যাজিক! T20I-তে লজ্জার নজির গড়লেন বিরাট ‘ডায়মন্ডহারবারে ১০ লাখের বেশি ছাপ্পা,’ দাবি শুভেন্দুর, আদালতে যাচ্ছে বিজেপি ভারতকে কেন ৫ পেনাল্টি রান দিলেন আম্পায়াররা? কারণটা কী? হাসি ফুটল পাকিস্তানে কুয়েতে অগ্নিকাণ্ড, মৃত ভারতীয়দের পরিবারের পাশে সরকার,মিটিংয়ে মোদী, চালু Helpline ভিডিয়ো: সিরাজ যখন সুপারম্য়ান! উড়ে দুরন্ত ক্যাচ নিয়ে শেষ করলেন নীতীশের ইনিংস ৩য় বিয়ের পর প্রথম জামাইষষ্ঠী! ‘কচি বউ'কে নিয়ে কাঞ্চনের সেলিব্রেশন, কেমন সাজলেন? ইভিএম বদল হয়েছিল, যতদূর যেতে হয় যাব, ভোটে পরাজিত হয়েই নয়া দাবি নিশীথের প্রথম বলেই আউট! প্রথমবার ICC টুর্নামেন্টে গোল্ডেন ডাক বিরাটের, হল ‘লজ্জার’ নজিরও

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.