বাংলা নিউজ > বায়োস্কোপ > ব্রেস্ট ক্যানসারের চিকিৎসায় গাড়ি-গয়না বিক্রি করলেন ‘বীরা’ ধারাবাহিকের অভিনেত্রী
ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত সগুফতা। 
ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত সগুফতা। 

ব্রেস্ট ক্যানসারের চিকিৎসায় গাড়ি-গয়না বিক্রি করলেন ‘বীরা’ ধারাবাহিকের অভিনেত্রী

  • সগুফতা জানিয়েছেন, CINTAA থেকে তাঁকে সাহায্য করার কথা বলা হয়েছিল। কিন্তু তিনি তা নিতে রাজি হননি।

প্রায় ৩৬ বছর ধরে কাজ করছেন বলি ইন্ডাস্ট্রিতে। একাধিক হিন্দি ধারাবাহিক ও সিনেমায় অভিনয় করেছেন। কিন্তু গত চার বছরে জীবনের সমস্ত হিসেব ওলট-পালট হয়ে গিয়েছে। তারওপর করোনা আর লকডাউন যেন সমস্তটাই আরও খারাপ করে দিয়েছে। স্তন ক্যানসারে আক্রান্ত বর্ষীয়ান অভিনেত্রী সগুফতা। আটটি কেমোথেরাপি নেওয়া হয়ে গিয়েছে। আর্থিক সমস্যার কারণে চিকিৎসায় যাতে বাধা না পড়ে তাই বেঁচতে হয়েছে গাড়ি, সোনার গয়না। কিন্তু এখন তিনি নিঃস্ব হয়ে পড়েছেন। 

সগুফতা সম্প্রতি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘শেষ চার বছর ধরে আমি আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছি। হাতে কাজ কম থাকায় প্রথমে গাড়ি, তারপর নিজের গয়না বিক্কি করতে হয়েছে আমাকে। প্রথম দিকে তাও কোনওভাবে চালিয়ে নিচ্ছিলাম। কিন্তু পরিস্থিতি আরও খারাপ হয় শেষ এক বছরে। ভেবেছিলাম ধীরে ধীরে পরিস্থিতি হয়তো স্বাভাবিক হবে, কিন্তু এখন দেখছি আরও খারাপ হচ্ছে।’

সগুফতা আলি।
সগুফতা আলি।

সগুফতা জানিয়েছেন, CINTAA থেকে তাঁকে সাহায্য করার কথা বলা হয়েছিল। কিন্তু তিনি তা নিতে রাজি হননি। কারণ, তারা যে পরিমাণ অর্থ সাহায্য তাঁকে দিচ্ছিল, তা খুবই সামান্য। কোনও লাভ হত না। তিনি সোনু সুদের সংস্থার সঙ্গেও যোগাযোগ করেছেন। কিন্তু সেখান থেকেও তাঁকে জানিয়ে দেওয়া হয়েছে তাঁরা অর্থ সাহায্য দিয়ে পাশে থাকতে পারে না। 

প্রায় ২০ বছর আগে ব্রেস্ট ক্যানসারের কথা জানতে পারেন সগুফতা। আপাতত তা স্টেজ থ্রি-তে রয়েছে। সে সময় বয়স কম থাকায় শারীক অসুস্থতা নিয়েই কাজ করে গিয়েছেন। ২০১৮ সালে ‘বেপনহা’ ধারাবাহিকে শেষ কাজ করেছেন সগুফতা। ধারাবহিক ছাড়াও তিনি ‘ইন্টারন্যাশনাল খিলাড়ি’, ‘হিরো নম্বর ১’, ‘লয়লা মজনু’-র মতো হিন্দি সিনেমায় কাজ করেছেন।

বন্ধ করুন