বাংলা নিউজ > বায়োস্কোপ > চিত্রনাট্য না পড়েই শাহরুখের হ্যাঁ, কাজলের কান্না! করণের K3G তৈরির গল্প জানেন?

চিত্রনাট্য না পড়েই শাহরুখের হ্যাঁ, কাজলের কান্না! করণের K3G তৈরির গল্প জানেন?

'কভি খুশি কভি গম' এর অজানা গল্প শোনালেন করণ। ( ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

মাত্র ২৪ ঘন্টার মধ্যে 'কভি খুশি কভি গম' এর প্রধান তারকাদের রাজি করিয়ে ফেলেছিলেন পরিচালক করণ জোহর। কীভাবে? সম্প্রতি, কখনও না বলা এই বিষয়ে মুখ খুললেন স্বয়ং করণ।

'কভি খুশি কভি গম' এর মতো এত বিগ বাজেটের ছবির পরিকল্পনা যখন ফেঁদেছিলেন করণ জোহর, তখনও পরিচালক হিসেবে মাত্র একটি ছবি বানানোর অভিজ্ঞতা রয়েছে তাঁর ঝুলিতে। তবুও শাহরুখ খান, কাজল, অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, করিনা কাপুর এবং হৃত্বিক রোশন-এর মতো তাবড় তাবড় বলিউডের তারকাদের নিজের এই ছবিতে কাজ করার ব্যাপারে রাজি করিয়েছিলেন তিনি। শুধু তাই নয়,মাত্র ২৪ ঘন্টার মধ্যেই নিজের সব শিল্পীদের রাজি করিয়েছিলেন করণ!

সম্প্রতি, ছোটপর্দার জনপ্রিয় রিয়েলিটি শো 'ইন্ডিয়ান আইডল ১২'-এ অতিথি বিচারক হাজির হয়েছিলেন এই বিখ্যাত বলি-পরিচালক। সেখানেই কথার ফাঁকে 'কভি খুশি কভি গম' এর প্রধান অভিনেতা-অভিনেত্রীদের কীভাবে রাজি করিয়েছিলেন সে ঘটনাই এই প্রথমবার প্রকাশ্যে আনলেন তিনি। করণের কথাতাই জানা গেল বয়োজ্যেষ্ঠ হিসেবে সবার প্রথমে অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনকেই এই ছবির প্রস্তাব দেওয়া হয়েছিল। পরিচালকের কথায়, 'যখন কথাবার্তা বলার জন্য অমিতজীর বাড়ি গেলাম, বলাই বাহুল্য ওঁর পাশে জয়া আন্টিও ছিলেন। উনি অবশ্য জানতেন না কেন আমি এসেছি। চিত্রনাট্য পড়ে শোনানো শেষ করামাত্রই অমিতজী জানালেন তিনি এই ছবিতে কাজ করবেন।'

অমিতাভের সঙ্গে এই ছবির জন্য কথাবার্তা পাকা করে বাড়ির বাইরে বেরিয়ে তাঁর 'জয়া আন্টি'-কে ডেকে ফের দেখা করলেন করণ। বর্ষীয়ান অভিনেত্রী আসার পর তিনি জানালেন এবারে একদিন তাঁর সঙ্গে দেখা করতে চান করণ। শুনে অবাক হয়ে 'গুড্ডি' জানালেন যে এইতো এতক্ষণ ছিলেন করণ। তাহলে আবার নতুন করে কী ব্যাপার? পরিচালক জানালেন এবারে তিনি অমিতাভের সঙ্গে দেখা করতে এসেছিলেন। পরেরবার জয়া বচ্চনের সঙ্গে দেখা করে ছবির ব্যাপারে কথা বলতে চান তিনি। বলাই বাহুল্য, জয়াও একবাক্যে রাজি হয়েছিলেন করণের প্রস্তাবে।

সেদিনই দুপুরে শাহরুখের কাছে হাজির হয়েছিলেন করণ। ছবির চিত্রনাট্য না শুনে এবং পড়েই 'বাদশাহ' জানিয়ে দিয়েছিলেন এই ছবিতে তিনি কাজ করবেন। করণের অবাক ভাব তখনও কাটেনি যখন শাহরুখ জানালেন বন্ধুর জন্য তিনি এটুকু করতেই পারেন। পরের ধাপ ছিল কাজল। ওদিকে কাজল প্রথমে না বললেও করণের অনুরোধে ছবির গল্প ও চিত্রনাট্য শুনতে রাজি হয়েছিলেন। চিত্রনাট্য শোনার মাত্র মিনিট দুয়েকের মাথায় আবেগপ্রবণ হয়ে পড়েন কাজল। জলভরা চোখে জানালেন এই ছবি তাঁকে করতেই হবে। বাকি সব পরে, তিনি এই ছবিতে কাজ করবেনই। এরপরের পালা হৃত্বিক রোশনের। তখনও ' কহো না প্যায়ার হ্যায়' বাজারে আসেনি। তার আগেই 'কভি খুশি কভি গম'-এর জন্য রাজি হয়ে গেছিলেন তিনি। সেদিনই রাত ১০টা নাগাদ করিনা কাপুরের কাছে হাজির হন করণ। বাকি কথা তো জানাই। মাত্র ২৪ ঘন্টার মধ্যে 'কভি খুশি কভি গম' এর প্রধান তারকাদের এইভাবে রাজি করিয়ে ফেলেছিলেন করণ!

বায়োস্কোপ খবর

Latest News

নিট প্রশ্ন ফাঁসের তদন্ত, বিহার পুলিশের পর এবার অগ্নিপরীক্ষায় সিবিআই কুকুর-বিড়ালও এবার বার্ড ফ্লু’র শিকার! স্তন্যপায়ী প্রাণীর মধ্যে সংক্রমণ বাড়ছে দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল? আবগারী দুর্নীতি মামলায় কেজরিওয়ালের জামিনে স্থগিতাদেশ! ধাক্কা দিল্লি হাইকোর্টে জি বাংলার ‘ডায়মন্ড দিদি জিন্দাবাদ’ নন্দিনীর বায়োপিক? মুখ খুললেন স্মার্ট দিদি বাংলায় কি বিরোধীদের ডেপুটি স্পিকার পদ দিয়েছে সরকার? মোক্ষম প্রশ্ন বিজেপির ‘হক থু করে থুতু ফেলুন’, মজার প্রশ্নে অদ্ভুত উত্তর শিক্ষিকার বাংলা ছবিতে ‘ঘাটিয়া’ বলেছিলেন, সেই পরিচালক অনুরাগের সঙ্গে কাজ করে কী বলছেন ঋদ্ধি সংখ্যাতত্ত্ব ২৬ জুন: কাল সুখ আসবে এই সব মানুষদের জীবনে, আটকে থাকা কাজ শেষ হবে ভারী বৃষ্টি হবে বাংলার ৫-৬ জেলায়, আবার ঝড় উঠবে বুধে! কোথায় কেমন থাকবে আবহাওয়া?

T20 WC 2024

দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল? আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক অধ্যায়, ক্রিকেটকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা আগের দিনই বলেছিলাম.... ৯২-তে আউট হওয়া নিয়ে নিজেরই কথা মনে করিয়ে দিলেন রোহিত দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড হাতের নাগালে বল, ক্যাচ ধরার চেষ্টাই করলেন না পন্ত, বেদম ঝাড় খেলেন রোহিতের থেকে ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.