বাংলা নিউজ > বায়োস্কোপ > গুটখা-পানমশলার প্রচারের কারণে আইনি জালে শাহরুখ-অজয়-অমিতাভ-রণবীর!

গুটখা-পানমশলার প্রচারের কারণে আইনি জালে শাহরুখ-অজয়-অমিতাভ-রণবীর!

আমজনতাও বারবার সমালোচমনা করে এসেছেন এসব বিজ্ঞাপনের। 

বলিউডের তিন চার তারকা অমিতাভ বচ্চন, অজয় দেবগন, শাহরুখ খান ও রণবীর সিং-এর নামে উঠল ‘গুটখা ও তামাক সেবনকে উৎসাহ’ দেওয়ার অভিযোগ।

অভিনেতা অমিতাভ বচ্চন, শাহরুখ খান আর অজয় দেবগনের উপরে উঠল গুটখা ও তামাক ব্যবহার প্রচারের অভিযোগ ফের একবার। বিহারের এক আদালতে পিটিশন দাখিল করা হয়। তামাক ব্র্যান্ড বিমলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন অজয় বেশ কিছু বছর। গত বছর তাতে যোগ দেন শাহরুখ। কমলা পসন্দের সঙ্গে জুড়েছিলেন অমিতাভ, যদিও পরে তা বিচ্ছিন্ন করে দেন। রণবীর সিংও ওই ব্র্যান্ডের হয়ে বিজ্ঞাপন করেছেন। 

সমাজকর্মী তামান্না হাসমি বিহারের মুজফ্ফরপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে ওই পিটিশন দাখিল করেছেন। তাঁর দাবি এই সমস্ত অভিনেতারা সাধারণ মানুষকে বেশি করে উৎসাহ দেয় বিজ্ঞাপনে দেখানো এইসব জিনিস খাওয়ার ব্যাপারে। 

তামান্না ব্যবহার করেছেন অভিনেতা রণবীর সিং-এর নাম যিনি কিনা নিজের তারকা তকমার ‘ভুল ব্যবহার করছেন’ গুটখা আর পান মশলার বিজ্ঞাপনে কাজ করে। ওই পিটিশনে এই সমস্ত তারকার নামে আইপিসি-র ৩১১ (ঠগবাজের শাস্তি), ৪২০ (প্রতারণা) এবং ৪৬৭ ও ৪৬৮ (জালিয়াতি) ধারায় এফআইআর করার আবেদনও জমা পড়েছে। 

গত মাসেই গুটখা-বিতর্কে নাম জড়ায় অক্ষয় কুমারের। বিমলের বিজ্ঞাপনে অক্ষয়কে দেখার পর শুরু হয় ট্রোলিং। পরে সেই বিজ্ঞাপনের প্রচার থেকে নিজেকে সরিয়ে ফেলেন অভিনেতা। এতেই দেখা মেলে শাহরুখ আর অজয়ের।

গত বছর অক্টোবরে একইভাবে গুটখা কমলা পসন্দ-এর বিজ্ঞাপনে কাজ করার পর সমালোচনা শুরু হলে পিছু হটে আসেন অমিতাভ। তিনি অফিসিয়াল বিজ্ঞপ্তি জারি করে জানান, সাইন করার আগে তিনি জানতেন না এটা সারোগেট বিজ্ঞাপনের অন্তর্গত। সঙ্গে জানানো হয় অমিতাভ ওই কোম্পানিকে নিজের টারমিনেশন লেটার পাঠিয়েছেন ও কনট্র্যাক্টের টাকাও ফেরত দিয়ে দিয়েছেন। তারপর নভেম্বরে কমলা পসন্দকে আইনি নোটিশ পাঠান অমিতাভ যে তিনি কনট্যাক্ট শেষ করার পরেও ওই সংস্থা তাঁর বিজ্ঞাপন প্রচার করছে। 

 

বায়োস্কোপ খবর

Latest News

রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের 12 ওভার শেষে West Indies-র স্কোর 111/3

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.