দু হাতে অনুদান দিয়েই চলেছেন শাহরুখ (ছবি সৌজন্যেঃইনস্টাগ্রাম)
দু হাতে অনুদান দিয়েই চলেছেন শাহরুখ (ছবি সৌজন্যেঃইনস্টাগ্রাম)

কোয়ারেন্টাইন সেন্টার গড়তে চারতলার অফিস বিল্ডিং BMC-কে ছেড়ে দিলেন শাহরুখ-গৌরী

  • দু হাতে অনুদান দিয়েই চলেছেন শাহরুখ খান। এবার বিএমসি-র তরফে জানানো হল কোয়ারেন্টাইন সেন্টার গড়তে চারতলা বিশিষ্ট একটা গোটা অফিস বিল্ডিংয়ের দরজা খুলে দিয়েছেন শাহরুখ-গৌরী।

করোনার জেরে দেশজুড়ে সংকটজনক পরিস্থিতি। এই মুহূর্তে দেশবাসীর পাশে দাঁড়ানোর প্রচেষ্টায় কোনওরকম খামতি রাখছেন না শাহরুখ খান। সবটুকু উজাড় করে দিচ্ছেন কিং খান। বৃহস্পতিবার রাতেই করোনা মোকাবিলায় সাতটি পৃথক ফান্ডে অনুদান দেওয়ার কথা জানিয়েছিলেন শাহরুখ, বলেছিলেন শুধু আর্থিক সাহায্য নয় এই পরিস্থিতিতে ময়দানে নেমে সারারণ মানুষের জন্য কাজ করবে তাঁর চারটি সংস্থা- কলকাতা নাইট রাইডার্স, মীর ফাউন্ডেশন, রেড চিলিস এন্টারটেনমেন্ট ও রেড চিলিস ভিএফএক্স। এবার জানা গেল বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের জন্য নিজেদের চারতলা একটি অফিস বিল্ডিংয়ের দরজা খুলে দিয়েছেন শাহরুখ-গৌরী। বিএমসি যাতে সেই বহুতলে কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করতে শিশু, বয়স্ক এবং মহিলাদের জন্য সেই কারণেই এই উদ্যোগ। সোশ্যাল মিডিয়ায় এই খবর প্রকাশ্যে আনে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন।

তাঁরা টুইটারের দেওয়ালে লেখে, 'আমরা ধন্যবাদ জানাতে চাই শাহরুখ খান ও গৌরী খানকে তাঁদের চারতলার ব্যক্তিগত অফিসের দরজা আমাদের জন্য খুলে দেওয়ায়। যাতে শিশু, মহিলা ও বয়স্কদের জন্য কোয়ারেন্টাইন পরিষেবার জায়গা আমরা আরও বৃদ্ধি করতে পারি। সত্যিই একটা চিন্তাশীল এবং সময়োপযুক্ত ভাবনা'।


করোনা মোকাবিলায় শাহরুখের ভূমিকা নিয়ে দিনকয়েক আগেই সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তুলেছিল সমালোচকরা। সেই নিন্দুকদের কাজের মাধ্যমেই জবাব দিলেন শাহরুখ। বাদশার এই মানবিক মুখ দেখে স্বভাতই গর্বিত তাঁর অনুরাগীরা। এই খবর সামনে আসার পর থেকেই টুইটারে ট্রেন্ড করছে #SRKOfficeForQuarantine। কিং খানের এই উদ্যোগে গর্বিত ও উচ্ছ্বসিত ফ্যানেরা।

মহারাষ্ট্রের জন্য শাহরুখ-গৌরী একের পর এক কাজ করে চলেছেন। বলিউডের এই তারকা দম্পতিকে ধন্যবাদ জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। যদিও গৌরীর বক্তব্য, ' ধন্যবাদ দেওয়ার কোনও প্রয়োজন নেই স্যার। এইরকম সময়ে আমাদের সকলকে নিজেদের সাধ্যমতো কাজ করতে হবে। আমি কৃতজ্ঞ মহারাষ্ট্রকে সুরক্ষিত রাখতে আপনারা যা কাজ করছেন'।


শুরু থেকেই দেশের মধ্যে মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি উদ্বেগজনক। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ৫০০-র গন্ডি পার করেছে।

করোনা মোকাবিলায় শাহরুখ ও গৌরীর যৌথ মালিকানাধীন সংস্থা রেড চিলিজ এন্টারটেনমেন্ট আগেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর রিলিফ ফান্ডে অর্থ সাহায্য করেছে।স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুরক্ষিত করতে মহারাষ্ট্র ও পশ্চিমবঙ্গে ৫০,০০০ টি পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট বা পিপিই প্রদান করছেন শাহরুখ। এছাড়াও একাধিক এনজিও-র মাধ্যমে মহারাষ্ট্রের আম জনতার প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বাদশা।

বন্ধ করুন