বাংলা নিউজ > বায়োস্কোপ > Shah Rukh Khan: বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতার তালিকায় চার নম্বরে শাহরুখ, সম্পত্তির পরিমাণ জানেন?

Shah Rukh Khan: বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতার তালিকায় চার নম্বরে শাহরুখ, সম্পত্তির পরিমাণ জানেন?

শাহরুখ পিছনে ফেললেন টম ক্রুজকেও (PTI)

Shah Rukh Khan: শুধু বলিউড নয়, ধনকুবের শাহরুখ খানের ধারেকাছে নেই এশিয়ার কোনও অভিনেতা। বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতাদের তালিকায় টম ক্রুজকেও পিছনে ফেলেছেন বাদশা। 

শুধু নামে নয়, প্রকৃত অর্থেই বাদশা তিনি! বলিউডের কিং খানের সম্পত্তির পরিমাণ রাজার চেয়ে কম নয়, সম্প্রতি এক সমীক্ষার রিপোর্টে তেমন তথ্যই সামনে এসেছে। তিন দশক ধরে কোটি কোটি মানুষের ভালোবাসা কামানোর পাশাপাশি কোটি কোটি টাকার সম্পত্তিও বানিয়েছেন শাহরুখ খান। জানেন কী এক সমীক্ষার রিপোর্ট বলছে শুধু ভারত নয়, এশিয়ার সবচেয়ে ধনী অভিনেতা শাহরুখ খান। গোটা বিশ্বে শাহরুখের স্থান চতুর্থ।

এশিয়ার সবচেয়ে ধনী অভিনেতা শাহরুখ

‘দ্য ওয়ার্ল্ড অব স্ট্যাটিসটিকস’ সম্প্রতি বিশ্বের শীর্ষ ৮ জন ধনী অভিনেতার তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় এশিয়া থেকে একমাত্র শাহরুখ খানই জায়গা করে নিয়েছেন। ‘পাঠান’ তারকার মোট সম্পত্তির পরিমাণ ৭৭০ মিলিয়ন মার্কিন ডলার। এই তালিকায় শাহরুখ খান পিছনে ফেলেছেন হলিউড সুপারস্টার টম ক্রুজকেও। ৬২০ মিলিয়ন মার্কিন ডলারের মালিক ‘মিশন ইম্পসিবল’ তারকা। তালিকায় শাহরুখের পরে ঠাঁই পেয়েছেন তিনি।

বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতা জেরি সাইনফিল্ড

এই তালিকায় শীর্ষে রয়েছেন আমেরিকান কমেডিয়ান এবং অভিনেতা জেরি সাইনফিল্ড। সমীক্ষারানুসারে, জেরির সম্পত্তির পরিমাণ ১ বিলিয়ন মার্কিন ডলার। দ্বিতীয় স্থানে রয়েছেন মার্কিন অভিনেতা, পরিচালক টেইলর পেরি, তাঁরও মোট সম্পত্তি রয়েছে ১ বিলিয়ন ডলারের। বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতার এই তালিকায় তিন নম্বর রয়েছে হলিউড তারকা ‘দ্য রক’ ডোয়াইন জনসনের। তাঁর সম্পদের পরিমাণ ৮০০ মিলিয়ন মার্কিন ডলার।

এর নজরে বিশ্বের সেরা ৮ ধনী অভিনেতা-

১. জেরি সাইনফিল্ড- ১ বিলিয়ন মার্কিন ডলার

২. টেইলর পেরি- ১ বিলিয়ন মার্কিন ডলার

৩. ডোয়াইন জনসন- ৮০০ মিলিয়ন মার্কিন ডলার

৪. শাহরুখ খান- ৭৭০ মিলিয়ন মার্কিন ডলার

৫. টম ক্রুজ- ৬২০ মিলিয়ন মার্কিন ডলার

৬. জ্যাকি চ্যান- ৫২০ মিলিয়ন মার্কিন ডলার

৭. জর্জ ক্লুনি- ৫০০ মিলিয়ন মার্কিন ডলার

৮. রবার্ট ডি নিরো- ৫০০ মিলিয়ন মার্কিন ডলার

শাহরুখের সবচেয়ে দামী সম্পত্তি- মন্নত 

শাহরুখ খানের স্থাবর-অস্থাবর সম্পত্তির পরিমাণ অঢেল। মুম্বইতে সাধ করে যে রাজপ্রসাদ বানিয়েছেন শাহরুখ তার বর্তমান বাজারদর আঁকা মুশকিল। তবে কমবেশি ২০০ কোটি টাকা দর মন্নতের। কিছুদিন আগেই শাহরুখ সেখানে একটি হীরের নেমপ্লেট লাগিয়েছেন, যার মূল্য ৫ কোটি টাকা। 

আগামী ২৫শে জানুয়ারি মুক্তি পেতে চলেছে শাহরুখ অভিনীত ‘পাঠান’। বিতর্কের মাঝেই গত শনিবার বুর্জ খালিফায় প্রদর্শিত হয়েছে এই ছবির ট্রেলার। ‘পাঠান’-এ গুপ্তচরের চরিত্রে রয়েছেন শাহরুখ খান। এই ছবিতে ফের একবার দীপিকা পাড়ুকোনের সঙ্গে জমবে বাদশার রোম্যান্স। 

 

বন্ধ করুন