বাংলা নিউজ > বায়োস্কোপ > Ganesh Chaturthi: শাহরুখের বাড়িতে গণেশ পুজো, ‘পাঠান নিয়ে বিতর্ক এড়ানোর চেষ্টা’-কটাক্ষ নেটপাড়ার
শাহরুখের বাড়ির গণেশ পুজো

Ganesh Chaturthi: শাহরুখের বাড়িতে গণেশ পুজো, ‘পাঠান নিয়ে বিতর্ক এড়ানোর চেষ্টা’-কটাক্ষ নেটপাড়ার

  • Shah Rukh Khan celebrated Ganesh Chaturthi: ছোট ছেলে আব্রামের সঙ্গে গণপতির আরাধনায় ব্রতী শাহরুখ, ডায়েট ভুলে কামড় দিলেন মোদকে। 

প্রত্যেক বছরের মতো এইবার গণপতির বন্দনায় ব্রতী শাহরুখ-গৌরী। বিঘ্নহর্তার আরাধনায় সেজে উঠেছে ‘মন্নত’। নিন্দকদের পরোয়া না করেই নিজের বাড়ির গণেশ পুজোর ঝলক সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন বাদশা। এদিন ইনস্টাগ্রামে নিজের বাড়ির গণেশ মূর্তির ছবি শেয়ার করেন শাহরুখ, সঙ্গে একটি মন ছোঁয়া বার্তাও পোস্ট করেন। স্পষ্ট জানিয়েছেন, এদিন ডায়েট ভুলে গণপতির পছন্দের মোদকে তিনিও কামড় বসিয়েছেন।

মহারাষ্ট্র-সহ দেশজুড়ে ধুমধাম করে পালিত হচ্ছে গণেশ চতুর্থী। এদিন কাজল, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, করিনা কাপুর খান-সহ বি-টাউনের একাধিক সদস্য ফ্যানেদের শুভেচ্ছা জানিয়েছেন। এদিন গণেশ উৎসবের ঝলক শেয়ার করে শাহরুখ লেখেন, ‘গণপতিজিকে বাড়িতে স্বাগত জানালাম আমি এবং আমার পুচকে (আব্রাম)। মোদকগুলো দারুণ সুস্বাদু ছিল… শিখলাম, পরিশ্রম করলে এবং ভগবানে বিশ্বাস রাখলে তুমি তোমার স্বপ্ন পূরণ করতে পারবে। সকলকে জানাই গণেশ চতুর্থীর শুভেচ্ছা’।

শাহরুখের শেয়ার করা ছবিতে কিং খান এবং আব্রামের হালকা ঝলক দেখা গিয়েছে। মাঝখানে গণপতি, এবং তাঁর সামনে বসে রয়েছেন দুজনে। শাহরুখের এই ছবিতে ভালোবাসা উজাড় করে দিয়েছেন ভক্তরা, পাশাপাশি নিজেদের প্রিয় তারকাকে এই বিশেষ দিনের শুভেচ্ছাও জানিয়েছেন। তবে কেউ কেউ কটাক্ষের সুরে লেখেন, ‘যতই চেষ্টা করো ভক্তদের মন গলবে না’। অনেকে ইঙ্গিত দেন, ‘পাঠান’ নিয়ে বিতর্ক এড়াতেই গণপতি পুজোর ছবি পোস্ট করছেন শাহরুখ। এতেই খেপে লাল শাহরুখ ভক্তরা। তাঁরা পালটা জানায়, দেখনদারির কিছু নেই শাহরুখ প্রতি বছরই গণপতির আরাধনা করেন।

কোনওদিনই ধর্ম তাঁর বাড়িতে চাপিয়ে দেওয়া হন নি, এককথা প্রকাশ্যে বলেছেন শাহরুখ । তিনি বহুবার জানিয়েছেন তাঁর পরিবারে সব ধর্মের উত্সব পালন করা হয়। এক ডান্স রিয়ালিটি শো-এর মঞ্চে শাহরুখ বলেছিলেন, 'আমরা কখনই হিন্দু-মুসলমানের কথা আলোচনা করি না। আমার স্ত্রী হিন্দু, আমি মুসলমান এবং আমার সন্তানরা হল হিন্দুস্তান। যখন ওঁরা স্কুলে গিয়েছিল, সেখানে ফর্মে ভর্তি করতে হয় যে তোমার ধর্ম কোনটা? আমার মেয়ে সেই সময় আমাকে এসে জিজ্ঞাসা করেছিল বাবা আমাদের ধর্ম কি? আমি ওখানে সুহানার ফর্মে লিখে এসেছিলাম আমাদের ধর্ম ভারতীয়। এর বাইরে আমাদের আর কোনও ধর্ম নেই'।

নিজের ধর্ম নিয়ে কথা বলতে গিয়ে শাহরুখ বলেছেন, 'আমি খুব বেশি ধার্মিক এই কারণে নিজেকে দাবি করব না, কারণ আমি পাঁচ ওয়াক্ত নামাজি নই। কিন্তু আমি মুসলিম। আমি ইসমাম ধর্মে বিশ্বাস করি এবং আমি মনে করি এটা একটা ভালো ধর্ম যাঁর মধ্যে নিয়মানুবর্তিতা রয়েছে'।

লম্বা বিরতির পর আগামী বছরের গোড়াতেই রুপোলি পর্দায় ফিরছেন শাহরুখ খান। ২০২৩ সাল জুড়ে বাদশার ব্যাপক ব্যস্ততা। পরপর মুক্তি পাবে শাহরুখের একের পর পর এক ছবি। বছর শুরুই হবে ‘পাঠান’ দিয়ে, এরপর ‘জওয়ান’ আর ‘ডানকি’ আসবে। ‘পাঠান’-এর পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। অন্যদিকে সমানতালে ‘জওয়ান’ এবং ‘ডানকি’র শ্যুটিং সামলাচ্ছেন কিং খান।

পাশাপাশি আগামী ৯ সেপ্টেম্বর মুক্তি পেতে চলা ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে ক্য়ামিও চরিত্রে থাকছেন শাহরুখ। রণবীর-আলিয়ার এই ছবিতে শাহরুখের উপস্থিতিতে শিলমোহর দিয়েছেন অভিনেত্রী মৌনি রায়।

 

 

বন্ধ করুন