বাংলা নিউজ > বায়োস্কোপ > হবহু শাহরুখ খান! কাশ্মীরি যুবকের ভাইরাল ছবির পিছনের আসল সত্যিটা কী? জানুন
ভাইরাল ছবির আসল সত্যিটা কী? 
ভাইরাল ছবির আসল সত্যিটা কী? 

হবহু শাহরুখ খান! কাশ্মীরি যুবকের ভাইরাল ছবির পিছনের আসল সত্যিটা কী? জানুন

  • সত্যি কি শাহরুখ খানের নতুন হামশকলের খোঁজ মিলল কাশ্মীরে? জেনে নিন এই ভাইরাল ছবির পিছনের রহস্য। 

হুবহু শাহরুখ খানের মতো দেখতে কাশ্মীরি যুবকের ছবি এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। এই কাশ্মীরি যুবককে নাকি এক্কেবারে বলিউড বাদশার মতো দেখতে, তেমনটাই যাবি করা হয়েছে বেশ কিছু আন-ভ্যারিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে। ফেসবুকেও অনেকেই এই ছবি পোস্ট করছেন, ‘কাশ্মীরে শাহরুখের হামশকল রয়েছে’, এমন ক্যাপশন দিয়ে। বেশ কিছু সংবাদমাধ্যমেও এই খবর প্রকাশিত হয়েছে। 

তবে এই ভাইরাল ছবির পিছনের সত্যতা কিন্তু একদম ভিন্ন। এটি মোটেই শাহরুখ খানের মতো দেখতে কাশ্মিরী যুবক নন, বরং ‘ফেসঅ্যাপ’ নামক একটি ফটো এডিটিং মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে তৈরি করা ছবি, যা আর্টিফিসিয়্যাল ইন্টলিজেন্স বা এআই টেকনোলজির সুবাদে সহজেই তৈরি করা যায়। 

শাহরুখের যে ছবির আদলে এই মুখ তৈরি করা হয়েছে সেটি দেখে নিন-

নকল-আসল,দেখে নিন
নকল-আসল,দেখে নিন

আবিদ মীর মাগামি নামের এক টুইটার ইউজার এই ছবি পোস্ট করেছিলেন, ইন্ডিয়া টুডের তরফে যোগাযোগ করা হয়েছিল সেই নেটিজনের সঙ্গে। এই কাশ্মীরি যুব কংগ্রেস নেতা এবং সমাজকর্মী জানান, এই ছবি নিয়ে কোনও তথ্য নেই তাঁর কাছে। বলেন, ‘আমিও চেষ্টা চালাচ্ছি এর খোঁজ লাগাতে। তবে এখনও কোনও তথ্য পাইনি’। 

ফেসঅ্যাপের টিনএজ ফিল্টার ব্যবহার এই ছবি তৈরি করা হয়েছে। যা ব্যাবহার করে আপনিও এই ধরণের ইমজে সহজেই তৈরি করতে পারবেন। 

তবে শাহরুখের মুখের আদলের সঙ্গে ভীষণরকম মিল রয়েছে, এমন মানুষ পৃথিবীতে বিরল তা নয়। জর্ডনের এক পেশাদার ফটোগ্রাফারের মুখের সঙ্গে শাহরুখ খানের অদ্ভূত মিল রয়েছে! তাঁর নাম আক্রম আল ইসানি। 

আক্রম আল ইসানি ও শাহরুখ
আক্রম আল ইসানি ও শাহরুখ

উল্লেখ্য দু-বছর ধরে রুপোলি পর্দা থেকে গায়েব থাকার পর শীঘ্রই কামব্যাক করছেন বাদশা। এই মুহূর্তে নিজের আসন্ন ছবি ‘পাঠান’-এর শ্যুটিংয়ে ব্যস্ত শাহরুখ। তবে এখনও ছবির আনুষ্ঠানিক ঘোষণা সারেননি অভিনেতা।

বন্ধ করুন