'আমি মুসলিম,আমার স্ত্রী হিন্দু এবং আমার সন্তানরা হিন্দুস্তান', বললেন শাহরুখ (আইএএনএস)
'আমি মুসলিম,আমার স্ত্রী হিন্দু এবং আমার সন্তানরা হিন্দুস্তান', বললেন শাহরুখ (আইএএনএস)

'আমি মুসলিম,আমার স্ত্রী হিন্দু এবং আমার সন্তানরা হিন্দুস্তান', বললেন শাহরুখ

  • রেমো ডিসুজার ডান্স রিয়ালিটি শো ডান্স প্লাস ৫-এ এসে এমনটাই বললেন শাহরুখ খান।
  • অনুষ্ঠানের প্রজাতন্ত্র দিবস স্পেশ্যাল এপিসোডের অতিথি হিসাবে হাজির হয়েছিলেন শাহরুখ।

ধর্ম নিয়ে তাঁর বাড়িতে কোনও আলোচনাই হয় না। রিয়ালিটি শো ডান্স প্লাস ৫-এর এক এপিসোডে এমনটাই জানালেন শাহরুখ খান। বাদশার কথায় তাঁর ছেলেমেয়েরা যে সব ফর্মে ধর্মের উল্লেখ করতে হয়, সেইস্থানে ভারতীয় লেখে। প্রসঙ্গত রেমো ডিসুজার ডান্স রিয়ালিটি শোর প্রজাতন্ত্র দিবস স্পেশ্যাল এপিসোডের অতিথি হিসাবে হাজির হয়েছিলেন শাহরুখ।

শনিবার সম্প্রচারিত এই অনুষ্ঠানে শাহরুখ বললেন, 'আমরা কখনই হিন্দু-মুসলমানের কথা আলোচনা করিন না। আমার স্ত্রী হিন্দু, আমি মুসলমান এবং আমার সন্তানরা হল হিন্দুস্তান। যখন ওঁরা স্কুলে গিয়েছিল, সেখানে ফর্মে ভর্তি করতে হয় যে তোমার ধর্ম কোনটা? আমার মেয়ে সেই সময় আমাকে এসে জিজ্ঞাসা করেছিল বাবা আমাদের ধর্ম কি? আমি ওখানে সুহানার ফর্মে লিখে এসেছিলাম আমাদের ধর্ম ভারতীয়। এর বাইরে আমাদের আর কোনও ধর্ম নেই'।



কোনওদিনই ধর্ম তাঁর বাড়িতে চাপিয়ে দেওয়া হন নি। শাহরুখ আগেও বহুবার জানিয়েছেন তাঁর পরিবারে সব ধর্মের উত্সব পালন করা হয়। এসআরকে আগে তাঁর সন্তানদের নিয়ে জানিয়েছিলেন, 'আমি আমার ছেলে-মেয়ের এমন নাম রেখেছি যাঁর মধ্যে ধর্ম বা জাতি নির্বিশেষে একটা সর্বভারতীয় ভাবনা রয়েছে-আরিয়ান এবং সুহানা'।

নিজের ধর্ম নিয়ে কথা বলতে গিয়ে শাহরুখ বলেছেন, 'আমি খুব বেশি ধার্মিক এই কারণে নিজেকে দাবি করব না, কারণ আমি পাঁচ ওয়াক্ত নামাজি নই। কিন্তু আমি মুসলিম। আমি ইসমাম ধর্মে বিশ্বাস করি এবং আমি মনে করি এটা একটা ভালো ধর্ম যাঁর মধ্যে নিয়মানুবর্তিতা রয়েছে'।

বক্স অফিসে জিরো মুখ থুবরে পড়ার পর আপাতত অভিনয় থেকে সাময়িক বিরতি নিয়েছেন শাহরুখ। তবে অভিনয় থেকে ব্রেক নিয়েও প্রযোজক হিসাবে কিন্তু কাজ চালিয়ে যাচ্ছেন বাদশা। নেটফিক্স ও রেড চিলিসের যৌথ প্রযোজনায় তৈরি ব্রাড অফ ব্লাড মুক্তি পেয়েছে আগেই, নেটফিক্সে মুক্তির অপেক্ষায় অপর একটি সিরিজ ‘ক্লাস অফ ৮৩’। অন্যদিকে অভিষেক বচ্চনকে মুখ্য চরিত্রে রেখে রেড চিলিস-এর আসন্ন ছবি বব বিশ্বাসের শ্যুটিং শুরু হয়েছে ইতিমধ্যেই।

শোনা যাচ্ছে শাহরুখ খান শীঘ্রই দক্ষিণী পরিচালক আটলির নতুন ছবির কাজ শুরু করবেন। তবে এখনও এই প্রোজেক্ট নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা সারেননি বাদশা।



বন্ধ করুন