নিজের সর্বকালের সেরা ছবির নাম বলতে গিয়ে এই দুই ছবির নাম উল্লেখ করেন শাহরুখ খান
নিজের সর্বকালের সেরা ছবির নাম বলতে গিয়ে এই দুই ছবির নাম উল্লেখ করেন শাহরুখ খান

অস্কারজয়ী জোকার-প্যারাসাইট অনুপ্রাণিত করে, জানালেন শাহরুখ খান

  • সাম্প্রতিক সময়ে শাহরুখ খানকে ভালো সিনেমা তৈরিতে অনুপ্রাণিত করেছে দুটি ছবি- প্যারাসাইট এবং জোকার।

শাহরুখ খান লক্ষ লক্ষ ফ্যানের অনুপ্রেরণা, তবে কিং খানকেও অনুপ্রাণিত করার মানুষের সংখ্যা কম নয়। সম্প্রতি শাহরুখ খান এক ভিডিয়ো বার্তায় জানিয়েছেন দুটো ছবি সাম্প্রতিক সময়ে তাঁকে ভালো সিনেমা তৈরিতে অনুপ্রাণিত করেছে। আর সেই ছবি দুটি সোমবার অস্কারের মঞ্চে বাজিমাত করেছে। শাহরুখ খানকে নিজের প্রিয় ছবির নাম জিজ্ঞসা করা হলে এই উত্তর দেন বাদশা। প্রথম ছবি হিসাবে শাহরুখ খান বেছে নেন বং জুন হো-র ‘প্যারাসাইট’। ৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে ইতিহাস রচনা করেছে এই দক্ষিণ কোরিয় ছবি। প্রথম বিদেশি ভাষার ছবি হিসাবে সেরা ছবির বিভাগে পুরস্কার ছিনিয়ে নিয়েছে প্যারাসাইট। পাশাপাশি সেরা মৌলিক চিত্রনাট্য, সেরা বিদেশি ভাষার ছবি এবং সেরা পরিচালকের পুরস্কার জিতে নিয়েছে এই ছবি। শাহরুখকে অনুপ্রাণিত করেছে জোয়াকিম ফিনিক্সের জোকারও। যেই ছবির জন্য এই বছর অস্কারের আসরে সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন ফিনিক্স।


ভিডিয়োতে শাহরুখ বলেন, ‘এটা একটা দারুণ কাকতালীয় ব্যাপার’। পাশাপাশি শোলে আর ডার্টি হ্যারিও বাদশার সবসময়ের পছন্দের ছবির তালিকায় রয়েছে, জানাতে ভোলেন নি কিং খান।

এই ভিডিয়োটি শেয়ার করে নেওয়া হয়েছে শাহরুখের ফ্যান ক্লাবের তরফে।

যদিও এই প্রথম জোকার বা প্যারাসাইটের প্রশংসা করলেন না শাহরুখ। দুটি অস্কার জয়ী ছবি নিয়েই এর আগেও টুইটারে নিজের মতামত জানিয়েছেন শাহরুখ। ৮ অক্টোবর ফ্যানের প্রশ্নের উত্তরে শাহরুখ জোকার সম্পর্কে বলেন, ‘খুব সুন্দর ও সূক্ষ্মভাবে তৈরি...তাই অনুভব করলাম একটা শান্ত চিত্কার’।


গত বছর ৩১ অক্টোবর টুইট বার্তায় প্যারাসাইট সম্পর্কে বাদশা লেখেন, ‘সন্তানদের অনুরোধে এইমাত্র দক্ষিণ কোরিয়ার ছবি প্যারাসাইট দেখলাম। উফ..একটা অসাধারণ ছবি যা আপনাকে নাড়িয়ে দেবে। সামজের দ্বিচারিতা এবং বিভেদর ছবি সুস্পষ্ট...জড়বাদী আশার তাড়নার আমরা প্রত্যেকেই যে পরজীবী হয়ে বাঁচি তা চোখে আঙুল দিয়ে দেখায় এই ছবি’।

ভক্তরা এখনও অপেক্ষায় শাহরুখ খানের নতুন প্রোজেক্টের ঘোষণার। তবে পরিচালক জুটি রাজ-ডিকে নিশ্চিত করছেন তাঁদের পরবর্তী ছবিতে অভিনয় করছেন শাহরুখ খান। তবে আনুষ্ঠানিক ঘোষণা সারবেন শাহরুখ নিজেই।


বন্ধ করুন