ফের একবার নেটদুনিয়ার মন জিতলেন শাহরুখ খান
ফের একবার নেটদুনিয়ার মন জিতলেন শাহরুখ খান

পিএইচডি ছাত্রীর চুল আটকে গেল পোশাকে, দেখুুন কী করলেন শাহরুখ খান!

  • শুধু পর্দায় নয় বাস্তব জীবনেও জেন্টলম্যান শাহরুখ খান। মেয়েদের যোগ্য সম্মান কেমনভাবে দিতে হয়-তা ভালোভাবেই জানেন বাদশা।

রাজা। হামেশাই শাহরুখ পরিচয় দিয়ে থাকেন কতখানি বড় মনের মানুষ তিনি। সম্প্রতি মুম্বইয়ে এক বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন শাহরুখ খান। মেলবোর্নের লা ট্রোবে ইউনিভার্সিটিতে শাহরুখের নামাঙ্কিত একটি পুরস্কার দেওয়া হয়-'শাহরুখ খান লা ট্রোবে ইউনিভার্সিটি পিএইচডি স্কোলারশিপ', সেই পুরস্কার তুলে দিতেই হাজির হয়েছিলেন বাদশা। কেরালার এক তরুণী গোপিকা কোট্টানথারাইল ভাসিকে এই পুরস্কারে সম্মানিত করা এদিন। ফার্মিং প্যাকটিস নিয়ে গবেষণা করছেন গোপিকা। অনুষ্ঠানের একটি ভিডিয়ো এখন নেটদুনিয়ায় শোরগোল ফেলে দিয়েছে,যেখানে দেখা যাচ্ছে এই তরুণীর চুল আটকে গিয়েছে তাঁর কোটে-আটকে যাওয়া সেই চুল ছাড়াতে তাঁকে সাহায্য করছেন শাহরুখ খান!



অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে শাহরুখ বলেন, ‘আজকের সন্ধ্যাটা গোপিকা এবং ওর পরিবারের জন্য। ও গবেষণা করছে হাতি নিয়ে, এখন মৌমাছি নিয়ে। আমি তো চাইলেও বুঝতে পারব না যে ও ঠিক কী কী করে থাকে-সেটা প্রয়োজনীয় নয়। গোপিকা পিএইচডি করছে সেটা প্রয়োজনীয়। আমি তোমাকে অনেক শুভেচ্ছা জানাই এবং আশা করি সবাই এই সুযোগটা পাক’।


৮০০ জন ভারতীয় মহিলার মধ্যে থেকে গোপিকা এই স্কলারশিপের জন্য বেছে নেওয়া হয়েছে। অনুষ্ঠানে শিক্ষার গুরুত্ব নিয়েও কথা বলতে শোনা গেল শাহরুখ খানকে। অভিনেতা বলেন, ‘শিক্ষার কোনও শেষ নেই। যত দিন যাচ্ছে ততই এই বিষয়টা আমি পরিস্কার বুঝতে পারছি। সারাজীবন ধরে নিজেকে শিক্ষিত করে চলাটা খুব জরুরি’।



প্রসঙ্গত, জিরোর ব্যর্থতার পর এখনও কোনও নতুন প্রোজেক্টের ঘোষণা সারেননি অভিনেতা শাহরুখ খান। তবে রাজনিধি মারু এবং কৃষ্ণা ডিকের পরবর্তী ছবির অংশ হচ্ছেন শাহরুখ-তা নিশ্চিত করেছেন এই পরিচালক জুটি।



বন্ধ করুন