বাংলা নিউজ > বায়োস্কোপ > ছবি থেকে বাদ পড়ায় চিড় ধরেছিল শাহরুখ-করণের অটুট বন্ধুত্বে! কীভাবে মিটল দূরত্ব?
শাহরুখ-করণ (ফাইল ছবি)
শাহরুখ-করণ (ফাইল ছবি)

ছবি থেকে বাদ পড়ায় চিড় ধরেছিল শাহরুখ-করণের অটুট বন্ধুত্বে! কীভাবে মিটল দূরত্ব?

  • ‘শুদ্ধি’ ছবি থেকে বাদ পড়ায় করণ-শাহরুখের আড়াই দশক পুরোনো সম্পর্কে চিড় ধরেছিল। জানুন পুরো ঘটনা-

পরিচালক করণ জোহরের কেরিযারের সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িযেছ আছেন শাহরুখ খান। বলিউড সিনেপ্রেমীদের একসঙ্গে জুটি বেঁধে পর্দায় একাধিক ব্লকবাস্টার ছবি উপহার দিয়েছেন তাঁরা, তেমনই অফস্ক্রিনে তাঁদের বন্ধুত্ব সত্যি কুর্নিশযোগ্য। যদিও জানেন কি একটি ছবি ঘিরে দীর্ঘদিনের এই বন্ধুত্বে চিড় ধরেছিল!

নিজের আত্মজীবনী ‘অ্যান আনস্যুটেবল বয়’তে করণ ব্যক্তিগত জীবন সম্পর্কে নানান অজানা তথ্য তুলে ধরেছেন। এই বইয়ের এক অংশে শাহরুখের সঙ্গে তাঁর বন্ধুত্ব নিয়ে নানা মুনির নানা মত  সম্পর্কে এবং একটি ছবিকে ঘিরে তাঁদের দুজনের ঝামেলার কথা তুলে ধরেছেন। 

করণ লেখেন, ‘শাহরুখ খান খুব বেশ পসেসিভ বন্ধু। আমার মনে হয় আমি ওকে কষ্ট দিয়েছিলাম যখন ওকে ছাড়াই একটা ছবি তৈরি করি। এবং আমার বিশ্বাস আমি নিজেও আঘাত পেয়েছিলাম সেটা করে। তারপর ওর কাছ থেকে আমি সেই ভ্রাতৃত্বপূর্ণ বা পিতৃবৎ অনুভূতিটা পাইনি, যা হামেশাই পেয়ে থাকি। আসলে আমার দুজনেই আঘাতপ্রাপ্ত বন্ধু ছিলাম, অকারণেই’।

কিছুদিন এই চাপা মনোমালিন্য জারি থাকবার পর পিকু-র সাক্সেস পার্টিতে ফের চিড় ধরা বন্ধুত্বের সম্পর্কের সব ফাটল মেরামত করে ফেলেন শাহরুখ-করণ। 

২০১৫ সালে মুক্তি পেয়েছিল অমিতাভ বচ্চন ও দীপিকা পাড়ুকোন অভিনীত পিকু। যদিও যে ছবি ঘিরে শাহরুখ-করণের বন্ধুত্বে ফাটল ধরেছিল তা কোনওদিন শ্যুটিং ফ্লোরেই যায়নি। করণ সেই ছবির নাম না উল্লেখ করলেও, শোনা যায় ‘শুদ্ধি’ ছবি ঘিরেই সমস্যা দেখা দিয়েছিল আড়াই দশক পুরোনো বন্ধুত্বে। অর্নিদিষ্টকালের জন্যই স্থগিত হয়ে গিয়েছে করণের এই প্রোজেক্ট। অনেকেই দাবি করেন, শুদ্ধি প্রোজেক্ট বন্ধ করে দেওয়ার অন্যতম কারণ শাহরুখকে কোনওভাবেই আপসেট করতে চাননি করণ। ২০১০ সালের সুপারহিট ছবি ‘মাই নেম ইজ খান’-এর পর ২০১৬ সালে করণ পরিচালিত ‘ইয়ে দিল হ্যায় মুশকিল’ ছবিতে দেখা মিলেছিল শাহরুখের। এই ছবিতে ক্যামিও চরিত্রেই অভিনয় করেছিলেন বাদশা। তবে রণবীর,অনু্ষ্কা, ঐশ্বর্য অভিনীত এই ছবিতে স্বল্প উপস্থিতিতেও উজ্জ্বল ছিলেন কিং খান। 

পরিচালক করণ তাঁর সফর শুরু করেছিলেন শাহরুখের হাত ধরে। তাঁদের প্রথম ছবি ‘কুছ কুছ হোতা হ্যায়’, এরপর ‘কভি খুশি কভি গম’, ‘কভি অলবিদা না ক্যাহনা’-র মতো চর্চিত ছবি উপহার দিয়েছেন এসআরকে-কেজো জুটি। করণ পরিচালিত পূর্ণ দৈর্ঘ্যের একমাত্র ছবি ‘স্টুটেন্ড অফ দ্য ইয়ার’ যেখানে দেখা মেলেনি শাহরুখের। 

শাহরুখের চর্চিত রোম্যান্সের গুঞ্জন নিয়েও করণ জোহর নিজের আত্মজীবনীতে লিখেছেন। তিনি লেখেন, ‘যদি তোমাকে আমি জিজ্ঞাসা করি, তুমি কি তোমার ভাইয়ের সঙ্গে ঘুমোচ্ছো? তাহলে তোমার কেমন অনুভূতি হবে? জীবনে যত উঠা-পড়াই আসুক না কেন, আমি আর শাহরুখ সবটা পার করেছি। আমার জীবনে বাবার ভূমিকাও পালন করেছে শাহরুখ, আবার একজন ভাইয়ের অভাবও পূরণ করেছে’।  

বন্ধ করুন