বাংলা নিউজ > বায়োস্কোপ > Pathaan Update: শাহরুখের ‘পাঠান’ নিয়ে নয়া নির্দেশ দিল্লি হাই কোর্টের, ছবিতে আনতে হবে এই পরিবর্তন

Pathaan Update: শাহরুখের ‘পাঠান’ নিয়ে নয়া নির্দেশ দিল্লি হাই কোর্টের, ছবিতে আনতে হবে এই পরিবর্তন

পাঠান নিয়ে বড়সড় রায় দিল্লি হাইকোর্টের (ANI Picture Service)

Pathaan: ফের একবার সিবিএফসি-র দরবারে হাজির হবে টিম ‘পাঠান’কে। মূক-বধির এবং দৃষ্টিহীনদের জন্য ছবিতে নির্দিষ্ট পরিবর্তন আনার নির্দেশ দিল্লি হাই কোর্টের। 

শাহরুখ খানের ‘পাঠান’ ছবি ঘিরে গত কয়েক সপ্তাহে কম বিতর্ক হয়নি। ছবির ‘বেশরম গান’-এর জেরে এই ছবির গায়ে শুরুতে ‘হিন্দু-বিরোধী’ তকমা সেঁটে দিয়েছেন কেউ কেউ। শাহরুখ-দীপিকার কুশপুতুল পোড়ানো থেকে সিনেমা হল ঢুকে তাণ্ডব- কিছুই বাদ দেয়নি কিছু চরমপন্থী হিন্দু সংগঠন। রোষের মুখে পড়ে ছবির বেশকিছু দৃশ্যের উপর কাঁচি চালায় সিবিএফসি-ও। এর মাঝেই ‘পাঠান’ নিয়ে নতুন নির্দেশ দিল দিল্লি হাই কোর্ট। ছবির প্রযোজনা সংস্থা যশ রাজ ফিল্মসকে এই ছবিতে বিশেষ পরিবর্তন আনার নির্দেশ দিয়েছে আদালত। জানা যাচ্ছে, এই ছবির ওটিটি ভার্সনে ‘সাবটাইটেল’ যোগ করা, এবং বড় হরফে সেই ক্যাপশন যোগ এবং হিন্দিতে অডিও বিবরণী সংযুক্ত করবার নির্দেশ দেওয়া হয়েছে। এর মাধ্যমে মূক-বধির এবং দৃষ্টিহীনরা যাতে এই ছবির আনন্দ ঘরে বসে পূর্ণ মাত্রায় নিতে পারে। 

এই সকল পরিবর্তন আনার পর সিবিএফসি-র কাজে পুররায় সার্টিফিকেট পাওয়ার আবেদন জানাতে হবে প্রযোজনা সংস্থাকে। পরিচালক সিদ্ধার্থ আনন্দের এই ছবিতে শাহরুখ-দীপিকা ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন জন আব্রাহাম। যদিও বলিপাড়া সূত্রে খবর, ছবির ফাইনাল কাট থেকে মোটেই খুশি নন ‘ভিলেন’ জন। তাই তো ছবির প্রচার থেকে গা বাঁচিয়ে চলছেন তিনি। যদিও ইনস্টাগ্রাম স্টোরিতে লম্বা সাফাই দিয়েছেন জন। তাঁর কথায়, ‘আদি (আদিত্য চোপড়া) আমাকে কেরিয়ারের সেরা রোলটা অফার করেছে বরাবরই, আমি অধীরে অপেক্ষা করে আছি কবে তোমরা দেখবে সিদ্ধার্থ আনন্দ আমাকে নিয়ে কেমন সিনেমা বানিয়েছে। আমি পাঠানের ব্যাপারে অনেক কিছু বলতে চাই, তবে ২৫ জানুয়ারি অবধি অপেক্ষা করতেই হবে।'

নির্দিষ্ট দিনে হিন্দির পাশাপাশি তামিল, তেলুগুতেও মুক্তি পাবে ‘পাঠান’। দিল্লি হাই কোর্টের নির্দেশ মতো, ছবিতে যাবতীয় পরিবর্তন এনে আগামী ২০শে ফেব্রুয়ারির মধ্যে সিবিএফসি-র কাছে জমা দিতে হবে টিম ‘পাঠান’কে। সেই নিয়ে সেন্সর বোর্ড চূড়ান্ত রায় জানাবে ১০ই মার্চ। থিয়েটার মুক্তি পেতে চলা ‘পাঠান’ নিয়ে কোনওরকম নির্দেশ আসেনি হাইকোর্টের তরফে, যেহেতু ছবির মুক্তি আর ১০দিনও বাকি নেই। 

সূত্রের খবর, এপ্রিল মাসে ওটিটি প্ল্য়াটফর্ম ‘প্রাইম ভিডিয়ো’তে মুক্তি পাবে ‘পাঠান’। তার আগেই অতি সহজেই এই পরিবর্তন আনতে সক্ষম হবে নির্মাতারা, নিশ্চিত আদালত। ছবির থিয়েট্রিক্যাল রিলিজ নিয়ে কোনওরকম বক্তব্য পেশ করেনি কোর্ট। 

এই ছবিতে গুপ্তচরের চরিত্রে রয়েছেন শাহরুখ। সন্ত্রাসবাদী জনের প্রাণঘাতী পরিকল্পনার হাত থেকে ভারতকে রক্ষা করাই ‘পাঠান’ শাহরুখের এইমাত্র মিশন। এই সফরে তাঁর সঙ্গ দেবেন দীপিকা। বিতর্কের পাহাড় পেরিয়ে বক্স অফিসে কেমন ফল করবে এই ছবি? সেটাই বড় প্রশ্ন। তবে শাহরুখ ম্যাজিকে ভর করে ছবির প্রথম দিনের কালেকশন ৪০ কোটি পার করবে দাবি বক্স অফিস বিশেষজ্ঞদের। 

 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বেনারসি পরে র‍্যাম্পে সিনি! দাম শুনলে আঁতকে উঠবেন কমায় কোলেস্টেরল, ডায়াবিটিসেও ভীষণ উপকারী! রোজ ভাতের পাতে খেলে মিলবে হাজারও উপকার শালিসি সভায় কুপ্রস্তাব, রাজি না হওয়ায় প্রাণনাশের হুমকি, কাঠগড়ায় BJP নেতা ধোনির ডেরায় ব্যাট হাতে বিরাট নজির গড়তে পারেন রোহিত শর্মা, দরকার মাত্র ২২ রান নবম থেকে দ্বাদশ শ্রেণির জন্যে 'ওপেন-বুক' পরীক্ষার প্রস্তাব বোর্ডের: রিপোর্ট জনজাতি–কুড়মিদের নিয়ে বৈঠকে মুখ্যমন্ত্রী, জেলা সফরের আগে নবান্নে আদিবাসী সংগঠন TRP: পর্ণার কেরামতিতে উপরে নিম ফুলের মধু, ফুলকি-জগদ্ধাত্রীকে হারিয়ে টিআরপি টপার? মায়ের সঙ্গে প্রথমবার হাইকিংয়ে কোথায়? প্রিয়াঙ্কার সঙ্গে কেমন সময় কাটল খুদে মালতীর হেরে সরাসরি প্যারিসের টিকিট পেল না ভারতের TT দল, তবে এখনও সুযোগ আছে উজবেকিস্তানে তুষারঝড়ে মৃত্যু পূর্ব মেদিনীপুরের ২ শ্রমিকের, সামনে ভয়াবহ ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.