বাংলা নিউজ > বায়োস্কোপ > Pathaan Box Office: যা বাহুবলী-কেজিএফ পারেনি তা করে দেখাল পাঠান, চার দিনে ভারতের বাজারে আয় ২০০ কোটি

Pathaan Box Office: যা বাহুবলী-কেজিএফ পারেনি তা করে দেখাল পাঠান, চার দিনে ভারতের বাজারে আয় ২০০ কোটি

ভারতের বাজারে চার দিনে ২০০ কোটি আয় পাঠানের।  (PTI)

চারদিনে বক্স অফিসে কত আয় করল পাঠান? শাহরুখের ছবির আয়ের অঙ্ক দেখলে যে কারও মাথা ঘুরবে। দেখে নিন বিস্তারে-

শাহরুখের ছবি ‘পাঠান’ যেভাবে একের পর এক কামাল করে চলেছে, তা দেখে যে কারওরই চোখ ছানাবড়া হবে। বলিউডে হাতে গোনা কিছু ছবি নিয়ে হয়েছে এরকম মাতামাতি। শুরুর দিনেই ৫৭ কোটি টাকা নেট উপার্জনের পর চতুর্থ দিন অর্থাৎ শনিবারেও ছবির আয় ৫০ কোটির উপরে। শুক্রবার ছবি ব্যবসা করেছিল ৩৭.৫ কোটির। এরপর শনিবারে ছবির হিন্দি সংস্করণের টিকিট বিক্রি বেড়েছে ৪০ শতাংশ, ভারতের বাজারে যা ৫২ কোটির কাছাকাছি। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই সিনেমা মুক্তি পায় প্রজাতন্ত্র দিবসের একদিন আগে, ২৫ জানুয়ারি।

শাহরুখের পাশাপাশি পাঠানে আরও অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম , আশুতোষ রানা এবং ডিম্পল কাপাডিয়া। যশরাজ ফিল্মস দ্বারা প্রযোজিত এই অ্যাকশন ফিল্মটিতে সলমন খানের একটি বিশেষ কেমিও রয়েছে। পাঠান মুক্তির পর থেকেই রেকর্ড ভাঙছে। মাত্র চার দিনে পেরিয়ে গিয়েছে ২০০ কোটির ঘর। ভারতের বাজার থেকে ২১২ কোটি মতো আয় করেছে শাহরুখ খানের এই সিনেমা। আর তার ফলে ২০০ কোটির ঘরে দ্রুততম প্রবেশ করা বলিউড ছবির তকমাও পেয়ে গিয়েছে।

বক্স অফিস ইন্ডিয়ার একটি প্রতিবেদনে প্রাথমিক অনুমান অনুসারে, পাঠানের হিন্দি সংস্করণ শনিবার প্রায় ৫২ কোটি টাকা আয় করেছে। ৫০ কোটির উপরে আয় করা তৃতীয় দিন। শুধুমাত্র শুক্রবারেই ব্যবসা একটু কমেছিল (৩৭.৫ কোটি)। জিরো-র পর পাঠান দিয়েই নায়ক হিসেবে কামব্যাক করলেন শাহরুখ। তাই ছবি নিয়ে মাতামাতিও ছিল চোখে পড়ার মতো। শনিবার ট্রেড অ্যানালিসিস্ট তরণ আদর্শ টুইট করেন, ‘পাঠান কেজিএফ: চ্যাপ্টার ২ এবং বাহুবলী ২: দ্য কনক্লুশনকে ছাড়িয়ে গিয়েছে (হিন্দি সংস্করণ) দ্রুত ২০০ কোটির ঘরে প্রবেশ করার হিসেব অনুসারে।’ আরও পড়ুন: ‘সিঁদুর-মঙ্গলসূত্র নেই!’, নতুন বর রাহুলকে ফেলে একা-একা কোথায় চললেন আথিয়া?

ছবি মুক্তির আগে থেকেই শুরু হয়ে গিয়েছিল রেকর্ড ভাঙা। এই সিনেমার অগ্রিম বুকিং শুরু হয়েছিল ২০ জানুয়ারি। ক্রমবর্ধমান টিকিটের চাহিদার কারণে হল মালিকরা সকালের স্ক্রিনিং বাড়াতে বাধ্য হন। এসআরকে ফ্যান ক্লাবের পক্ষ থেকেও করা হয়েছিল একাধিক আয়োজন। পাঠান মার্চেন্ডাইজ যেমন টি-শার্ট, ফোনের কভার পর্যন্ত বিলি করা হয়েছিল।

আনুষ্কা শর্মা, আলিয়া ভাট এবং করণ জোহরের মতো অনেক তারকা পাঠানের বক্স অফিস রিপোর্টে প্রতিক্রিয়া জানিয়েছেন। সম্প্রতি, পাঠানের সাফল্যের উদ্ধৃতি দিয়ে করণ ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, 'ভালোবাসা চিরকাল ঘৃণাকে ছাড়িয়ে যায়'। ছবিটির রেকর্ড-ব্রেকিং সংগ্রহের একটি পোস্ট শেয়ার করে, আনুষ্কা ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, ‘শাহরুখ খান, এটি একটি দীর্ঘ অপেক্ষা ছিল কিন্তু শুধুমাত্র আপনিই এটি করতে পারেন। এত বিশাল সংখ্যা এবং মেগা ওপেনিং, বক্স অফিসের সব রেকর্ড ভাঙছে।’ জাহ্নবী কাপুরও ছবিটির প্রশংসা করেছেন এবং ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, ‘বলিউডের জাদু এবং গৌরব আবার সবাইকে মনে করিয়ে দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। শেষ কবে আমি এই বিনোদন, উত্তেজনা অনুভব করেছি তা মনে করতে পারছি না!!’

 

বায়োস্কোপ খবর

Latest News

যৌনসুখ পেতে ক্য়ামেরার সামনে হস্তমৈথুন স্বস্তিকার, ফাঁস LSD 2-র অন্তরঙ্গ দৃশ্য Chelsea vs Everton Live Score, Chelsea 0-0 Everton EPL 2023 নির্বাচনী বন্ড ‘বিশ্বে তোলাবাজির সবচেয়ে বড় স্কিম,মোদী মূলচক্রী’, বার্তা রাহুলের BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ফের উত্তপ্ত হয়ে উঠল কোচবিহার, বিজেপির সভায় হামলার অভিযোগে পথ অবরোধ বিজেপি কি ৪০০+ আসন জিতলে সংবিধানে সংস্কার করা হবে? জবাবে কী বললেন মোদী? হাওড়ায় দু’দিন রাম নবমীর মিছিল হবে, আজ মিলল কলকাতা হাইকোর্টের অনুমতি Video: 'মাথা ঠান্ডা করে...' রামনবমীর দিন কোন আশঙ্কা মমতার? কী বললেন? লিগ শিল্ড জিতে ইতিহাস লেখা মোটেও সহজ ছিল না MBSG-র,চড়াই-উতরাই টপকে এসেছে সাফল্য

Latest IPL News

BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.