বাংলা নিউজ > বায়োস্কোপ > Shah Rukh Khan's Pathaan : 'পাঠান'-এ শাহরুখের সঙ্গী তবে আখেরে সলমনকে হারিয়েই দিলেন শাহরুখ…

Shah Rukh Khan's Pathaan : 'পাঠান'-এ শাহরুখের সঙ্গী তবে আখেরে সলমনকে হারিয়েই দিলেন শাহরুখ…

পাঠান ও বজরঙ্গি ভাইজান

চিনে মুক্তি পাওয়ার পর আমির খানের 'দঙ্গল' ছবিটি বেশ ভালো ব্যবসা করেছিল। চিনে 'দঙ্গল'-এর আয় ছিল ১১২৫ কোটি টাকা। যদিও এক্ষেত্রে শাহরুখের 'পাঠান' অবশ্য চিনে মুক্তি পায়নি।

বক্স অফিসে 'পাঠান' ঝড় যেন থামতেই চাইছে না। শাহরুখের 'পাঠান' যেন লম্বা রেসের ঘোড়া। তাঁকে আটকায় কার সাধ্যি! একের পর এক মাইলস্টোন পার করে চলেছে শাহরুখের এই ছবি। ছবিতে সলমন যতই 'পাঠান'কে লড়াইতে সাহায্য করুন না কেন, বাস্তবে কিন্তু 'ভাইজান'কে হারিয়েই দিলেন শাহরুখ খান। এই মুহূর্তে শাহরুখের 'পাঠান' এখন বিশ্বব্যাপী সর্বোচ্চ আয় করা ছবিগুলির মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে। 

জানা যাচ্ছে, মুক্তির ১৫ দিনের মাথায় দাঁড়িয়ে বিশ্বব্যাপী 'পাঠান'-এর ৮৭৫ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে। 'পাঠান' পিছনে ফেলে দিয়েছে সলমন খানের 'বজরঙ্গী ভাইজান'-কে। তবে বিশ্বব্যাপী ব্যবসায় পাঠানের থেকে এই মহূূর্তে এগিয়ে রয়েছে আমির খানের 'দঙ্গল'। বাণিজ্য বিশ্লেষকরা মনে করছেন এই সপ্তাহের শেষে শাহরুখের এই ছবির ব্যবসা ৯০০ কোটি ছাড়াবে। প্রেক্ষাগৃহে যাত্রা শেষ করার আগে এই ছবির ব্যবসা বিশ্বব্যাপী ১০০০ কোটি টাকা ছাড়াবে বলে মনে করা হচ্ছে। 

তবে চিনে মুক্তি পাওয়ার পর আমির খানের 'দঙ্গল' ছবিটি বেশ ভালো ব্যবসা করেছিল।  চিনে 'দঙ্গল'-এর আয় ছিল ১১২৫ কোটি টাকা। যদিও এক্ষেত্রে শাহরুখের 'পাঠান' অবশ্য চিনে মুক্তি পায়নি। চলুন, একনজরে দেখে নেওয়া যাক বিশ্বব্যাপী ব্যবসা করা সেরা ১০টি ছবি। 

দঙ্গল - ১৯১৪ কোটি টাকা

পাঠান - ৮৮০ কোটি (১৫ দিন)

বজরঙ্গি ভাইজান - ৮৬৭ কোটি টাকা

সিক্রেট সুপারস্টার - ৮৩৫ কোটি টাকা

পি.কে. - ৭৫৭ কোটি টাকা

সুলতান - ৬১৩ কোটি টাকা

সঞ্জু - ৮৮৫ কোটি টাকা

টাইগার জিন্দা হ্যায় - ৫৬৬ কোটি টাকা

পদ্মাবত - ৫৬৫ কোটি টাকা

ধুম ৩- ৫৫৮ কোটি টাকা

এদিকে দেশের বাজারে পাঠানের ব্যবসা ১৪ দিনের মাথাতেই KGF-২-এর হিন্দি সংস্করণকে ছাপিয়ে গিয়েছিল। বুধবার এদিন বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ টুইটারে লেখেন, ‘আজ কেজিএফ ২ হিন্দি সংস্করণকে টপকে দ্বিতীয় সর্বোচ্চ আয় করা হিন্দি ছবির খেতাব পাবে পাঠান। এখন প্রশ্ন হল বাহুবলি ২-এর রেকর্ড কি ভাঙতে পারবে এই ছবি?' তৃতীয় সপ্তাহে প্রবেশ করে পাঠান-এর কালেকশনের হার বেশ খানিকটা কমেছে। মঙ্গলবার দেশের বক্স অফিসে ৭.৫০ কোটির টিকিট বিক্রি হয়েছে। সব মিলিয়ে ‘পাঠান’-এর মোট কালেকশন এখন দাঁড়িয়েছে ৪৩০.২৫ কোটি। অন্যদিকে তামিল, তেলুগু ভার্সন মেলালে টাকার অঙ্ক ১৫.৯৫ কোটি বেড়ে দাঁড়াবে ৪৪৬.২০ কোটি টাকা।

কেজিএফ ২-এর হিন্দি ভার্সনের মোট আয় ৪৩৪ কোটির সামান্য বেশি, যা অতি সহজেই পার করে ফেলে পরিচালক সিদ্ধার্থ আনন্দের এই স্পাই ছবি। বলিউডে তৈরি ছবির মধ্যে দেশের মার্কেটে সবচেয়ে বেশি টাকা কামানো ছবির খেতাব আগেই নিজের পকেটে পুরেছেন শাহরুখ। তাঁর সামনে আপতত একমাত্র চ্যালেঞ্জ 'বাহুবলি ২'। এসএস রাজামৌলির এই ছবির হিন্দি ভার্সন বক্স অফিসে প্রায় ৫১১ কোটি টাকার ব্যবসা করেছে, সেই অঙ্ক পাঠান ছুঁতে পারেন কিনা সেটাই এখন দেখবার।

 

বায়োস্কোপ খবর

Latest News

জোট ধর্ম মেনে অন্ধ্র-বিহারের জন্য বিপুল বরাদ্দ নির্মলার! বিহার - অন্ধ্রের জন্য কল্পতরু সীতারমণ, বাংলাকে বঞ্চনা করা হয়েছে, অভিযোগ অভিষেকের উত্তর পূর্বে ইন্ডিয়া পোস্টের পেমেন্ট ব্যাঙ্কের ১০০ শাখা স্থাপনের বার্তা নির্মলার বাজেটে বিরাট লক্ষ্মীলাভ করল অন্ধ্রপ্রদেশ, অমরাবতীর জন্য ১৫,০০০ কোটির প্যাকেজ Budget Day 2024: এক নজরে বড় ঘোষণা, কোন কোন খাতে আমজনতার লাভ বেশি ‘প্রয়োজনের তুলনায় নগন্য’, তবু সীতারমণের বাজেটে খুশি কংগ্রেস সাংসদ শশী থারুর বাড়ানো হল ক্যাপিটাল গেইন ট্যাক্স, ফিউচার-অপশন ট্রেডিংয়েও বাড়ল কর বিহারের জন্য কল্পতরু মোদী সরকার, বাজেটে ২৬,০০০ কোটির প্য়াকেজ, বাংলা কী পেল? ক্যানসারের তিনটি ওষুধের দাম কমছে, বাড়ছে কোন জিনিসের মূল্য?‌ ঘোষণা নির্মলার নয়া আয়কর কাঠামোয় রদবদল, কত টাকা বাঁচবে করদাতাদের? দেখে নিন হিসাব!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.