বাংলা নিউজ > বায়োস্কোপ > Aryan Khan: মাদক-কাণ্ডে জামিন মিললেও, আরিয়ানকে মানতে হবে একগুচ্ছ নিয়ম! দেখুন সেই তালিকা
আরিয়ান খান (ফাইল ছবি) (ANI)
আরিয়ান খান (ফাইল ছবি) (ANI)

Aryan Khan: মাদক-কাণ্ডে জামিন মিললেও, আরিয়ানকে মানতে হবে একগুচ্ছ নিয়ম! দেখুন সেই তালিকা

  • শাহরুখ পুত্রের ওপর বেশ কিছু নিয় লাগু করেছে আদালত। যার অন্যথা হলেই খারিজ হতে পারে জামিন। 

মাদক কাণ্ডে বম্বে হাই কোর্টের তরফে বৃহস্পতিবার জামিন মিললেও শনিবার বেলা ১১টার পর আর্থার রোড জেলের বাইরে পা রাখেন আরিয়ান। মন্নতে ফিরে গিয়েছেন শাহরুখ-পুত্র। নিজের পরিবারের কাছে। তবে, জামিনে ছাড়া পেলেও হাই কোর্টের তরফে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে তাঁর ওপর। 

শনিবার সকাল থেকেই আরিয়ানকে স্বাগত জানানোর তোরজোড় চলছিল মন্নতে। আর বাইরে শাহরুখ-আরিয়ানের ভক্তদের ভিড়ও ছিল চোখে পড়ার মতো। ‘ওয়েলকাম হোম’ প্ল্যাকার্ড, ঢাক-ঢোল বাজিয়ে, বাজি ফাটিয়ে উৎসব পালন করা হয় আরিয়ানের ছাড়া পাওয়ার আনন্দে। তবে, ছাড়া পেলেও আপাতত আরিয়ানের ওপর রয়েছে একাধিক বাধা নিষেধ। চলুন সেগুলোই দেখে নেওয়া যাক--

  • বিশেষ এনডিপিএস আদালতে জমা থাকবে আরিয়ানের পাসপোর্ট। এবং অনুমতি ছাড়া তিনি ভারত ত্যাগ করতে পারবেন না। প্রতি শুক্রবার আরিয়ানকে হাজিরা দিতে হবে এনসিবি-র দফতরে। সঙ্গে মুম্বই ত্যাগ করে কোথাও গেলেও নিজের সফরসূচী জানিয়ে যেতে হবে। এর মধ্য কোনও শর্ত লঙ্ঘন করলেই আরিয়ানের জামিন বাতিল করে দেওয়া হতে পারে।
  • এনসিবি আরিয়ানের জামিনের বিপক্ষে নিজের বক্তব্য পেশ করার সময় বারবার জানিয়েছিল, ছাড়া পেলেই আরিয়ান এই মামলার সাক্ষীদের প্রভাবিত করার চেষ্টা করতে পারে। আদালতের তরফ থেকে আরিয়ানকে এই ব্যাপারেও সাবধান করে দেওয়া হয়েছে।

  • যেই গতিবিধির জন্য আরিয়ান ও অন্যান্য ধৃতদের গ্রেফতার করা হয়েছিল, ওই ধরণের আর কোনও গতিবিধিতে যাতে জামিনে ছাড়া পাওয়া অভিষুক্তরা না জড়ায় সে ব্যাপারেও সাবধান করে দেওয়া হয়েছে।
  • এই মামলার অন্য অভিযুক্ত, যাঁরা জামিনে কারাগারের বাইরে আছে, তাঁরা একে-অপরের সঙ্গে কোনও যোগাযোগ রাখতে পারবে না বলেও জানানো হয়েছে আদালতের তরফে।

২ অক্টোবর আটক করা হয় আরিয়ান-সহ ৭ জনকে। তারপর ৩ অক্টোবর তাঁদের গ্রেফতার করা হয়। আজ শনিবার ২৮ দিন পর বাড়ি ফিরলেন আরিয়ান খান। নিম্ন আদালতে দু'বার জামিন খারিজ হয়ে যাওয়ার পর হাই কোর্টে জামিনের আবেদন করেন আরিয়ান, আরবাজ, মুনমুনরা।

বন্ধ করুন