বাংলা নিউজ > বায়োস্কোপ > ভারতীয় সিনেমার ইতিহাসে সবথেকে চর্চিত ছবি হতে চলেছে ‘পাঠান’? মুখ খুললেন পরিচালক
'পাঠান' ছবিতে মুখ্যচরিত্রে রয়েছেন শাহরুখ, দীপিকা এবং জন। (ছবি সৌজন্যে -ফেসবুক )

ভারতীয় সিনেমার ইতিহাসে সবথেকে চর্চিত ছবি হতে চলেছে ‘পাঠান’? মুখ খুললেন পরিচালক

এই মুহূর্তে হিন্দি ছবিপ্রেমি অন্যতম চর্চিত বিষয়ের নাম 'পাঠান'। শাহরুখ খান-এর এই কামব্যাক ছবি ঘিরে উত্তেজনার পারদ ক্রমশ বেড়েই চলেছে দর্শকদের মধ্যে।

এই মুহূর্তে হিন্দি ছবিপ্রেমি অন্যতম চর্চিত বিষয়ের নাম 'পাঠান'। শাহরুখ খান-এর এই কামব্যাক ছবি ঘিরে উত্তেজনার পারদ ক্রমশ বেড়েই চলেছে দর্শকদের মধ্যে। শাহরুখ ছাড়াও এই ছবিতে অন্যতম দুই মুখ্যচরিত্রে রয়েছেন দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম। সম্প্রতি, স্পেনে ১৭ দিনের শ্যুটিং শিডিউল শেষ হয়েছে 'পাঠান'-এর। এবার এই ছবি নিয়ে মুখ খুললেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ। খোলাখুলি জানালেন, 'পাঠান'-কে ভারতীয় ছবির ইতিহাসে সবথেকে থেকে জমজমাট ছবি বানাতে চান তিনি!

তা কেমন চলছে 'পাঠান'-এর শ্যুটিং? স্পেনেই বা কীরকম চলল এই ছবির কাজ? পরিচালক জানিয়েছেন, তাঁরা যা আশা করেছিলেন, তার থেকেও বেশি ভালো হয়েছে। সিদ্ধার্থ আনন্দের মতে, এই ছবি যেহেতু সবদিক থেকেই বড়, তাই প্রথম থেকেই সবদিকেই যে তা বজায় থাকে সেই চেষ্টাই করে যাচ্ছেন তিনি। এই মুহূর্তে ছবির কাজ ঠিক সেভাবেই এগোচ্ছে দেখে বেশ নিশ্চিন্ত তিনি। এছাড়াও, এত বড় মাপের ছবির শ্যুটিং ও যাবতীয় কাজ যে কোনও ঝঞ্ঝাট ছাড়াই বেশ মসৃণ গতিতে চলেছে, সেটি দেখেও বেজায় নিশ্চিন্ত তিনি।

এরপরই কথায় কথায় সিদ্ধার্থ জানান, 'পাঠান'-এর সুবাদেই ৪ বছর পর বড়পর্দায় ফিরছেন শাহরুখ। তাই স্বভাবতই এই ছবি ঘিরে দর্শকদের উন্মাদনা তুঙ্গে। তাই এই ছবিকে তাঁদের মনমতো করার জন্য ঠিক যা যা করা প্রয়োজন, তিনি ঠিক তাইই করছেন। নিজের পরিচালিত প্রতিটি ছবিই আগেরটির তুলনায় উন্নত মানের এবং বড় স্কেলের বানাতে সচেষ্ট থাকেন সিদ্ধার্থ। কিন্তু এবারে ব্যক্তিগতভাবে 'পাঠান' নিয়ে তিনি রীতিমতো মাটি কামড়ে পড়ে রয়েছেন। জানালেন, ভারতীয় ছবির ইতিহাসে এই ছবিকে সবথেকে জমাটি ছবি করে তোলাই তাঁর লক্ষ্য!

বন্ধ করুন