বাংলা নিউজ > বায়োস্কোপ > DDLJ আদতে গেয়েছে বুর্জোয়াদের জয়গান! হু হু করে ভাইরাল 'কমরেড' শাহরুখের এই ভিডিও
নিজের অভিনীত অন্যতম সেরা ছবি 'DDLJ' নিয়ে এ কী বললেন শাহরুখ! (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
নিজের অভিনীত অন্যতম সেরা ছবি 'DDLJ' নিয়ে এ কী বললেন শাহরুখ! (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

DDLJ আদতে গেয়েছে বুর্জোয়াদের জয়গান! হু হু করে ভাইরাল 'কমরেড' শাহরুখের এই ভিডিও

  • শাহরুখ খান কি তবে আদতে বামপন্থায় বিশ্বাসী? আপাতত এই নিয়েই উত্তাল নেটপাড়া।

শাহরুখ খান কি তবে আদতে বামপন্থায় বিশ্বাসী? আপাতত এই নিয়েই উত্তাল নেটপাড়া। তা হঠাৎ বামপন্থা এবং শাহরুখকে এক সারিতে নিয়ে আসা হল কেন? আসুন, জানা যাক গোটা ব্যাপারটা। সম্প্রতি, শাহরুখের একটি বহু পুরোনো ভিডিওর সন্ধান পেয়েছেন তাঁর ফ্যানরা। ১৯৯৪ সালের সেই ভিডিও আদতে শাহরুখেরই বিখ্যাত ছবি 'দিলওয়ালে দুলহানিয়া যে জায়েঙ্গে' ছবির শ্যুটিংয়ের ফাঁকে তোলা। সেই 'বিহাইন্ড দ্য সিনস' ভিডিওতে দেখা যাচ্ছে একটি ট্রাকের পিছনে বসে রয়েছেন 'রাজ'।

সেই সময়ে বলি-অভিনেতার উদ্দেশে কেউ একজন অনুরোধ করেন 'দিলওয়ালে দুলহানিয়া যে জায়েঙ্গে'(DDLJ) ছবিতে নিজের অভিনীত চরিত্রের বিষয়ে যদি কিছু বলেন তিনি। প্রশ্ন শোনামাত্রই একটুও হোঁচট না খেয়ে দিব্যি জবাব দিতেও দেখা যায় 'বাদশা'-কে। শাহরুখের সেই জবাব শুনেই যারপরনাই চমকে উঠেছে নেটিজেনরা। তা কী এমন বলেছেন শাহরুখ? ওই প্রশ্নের উত্তরে 'কিং খান'-কে বলতে শোনা যাচ্ছে, 'এই ছবি বুর্জোয়াদের জয়গান গাওয়ার পাশাপাশি সর্বহারা শ্রেণীর ওপর শোষণও দেখিয়েছে! ভলতেয়ারের একাধিক লেখায় যা আগেই উল্লেখ করা হয়েছে আর কী'।

অবশ্য ভিডিওতে শোনা যাচ্ছে 'বাদশা'-র মুখে এই মন্তব্য শুনে ততক্ষণে চারপাশে দাঁড়িয়ে শ্যুটিং ইউনিটের বাকি কয়েকজনের সদস্যদের চাপা গলার হাসি। তবে নেটিজেনদের একটি বড় অংশ যে তাঁদের প্রিয় নায়কের মুখে এই ধরণের বক্তব্য শুনে চমৎকৃত তা তাদের কীর্তি দেখেই স্পষ্ট বোঝা যাচ্ছে। 'কিং খান' এর ওই ভিডিওর সঙ্গে কমিউনিস্ট পতাকা এবং সোভিয়েত ইউনিয়নের জাতীয় সঙ্গীতের সুর এডিটিং করে জুড়ে দিয়েছে বলিউডের একটি ফ্যান পেজ। এছাড়াও এই ভিডিও দেখে বহু নেটিজেন তাঁদের ভালো লাগার কথা ব্যক্ত করেছেন খুল্লাম খুল্লা ভাবেই।

২০১৫ সালে ছবির নির্মাতা সংস্থা যশ রাজ ফিল্মস-এর তরফে DDLJ-এর এই 'বিহাইন্ড দ্য সিনস' ভিডিও আপলোড করা হয়েছিল সংস্থার নিজস্ব ইউটিউব চ্যানেলে। ভিডিওর এই ছোট্ট ক্লিপিংয়ের আগে শাহরুখকে বলতে শোনা গেছিল ওই সময়ে ছবির বিখ্যাত সেই সর্ষে ক্ষেতের মধ্যে 'আইকনিক' সিকোয়েন্সটির শ্যুটিং তাঁরা সারছিলেন।

বন্ধ করুন