বাংলা নিউজ > বায়োস্কোপ > Jawan-Bangladesh: বিশ্বব্যাপী 'জওয়ান' ঝড়, বাংলাদেশে কত টাকা আয় করল শাহরুখের ছবি?

Jawan-Bangladesh: বিশ্বব্যাপী 'জওয়ান' ঝড়, বাংলাদেশে কত টাকা আয় করল শাহরুখের ছবি?

শাহরুখের 'জওয়ান'

বাংলাদেশে 'জওয়ান' মুক্তির চতুর্থ সপ্তাহে এসেও বাংলাদেশের ৪৬টি সিনেমাহলে জওয়ান চলছে। প্রতিদিন থাকছে ২০৪টি করে শো।এই সপ্তাহে ১ হাজার ৪২৮টি শো হওয়ার কথা। বাংলাদেশে প্রথম সপ্তাহেই শুধুমাত্র ৫৫ লক্ষ টাকা আয় করছিল জওয়ান।বিজনেজ টু'ডের প্রতিবেদন অনুসারে জওয়ান বাংলাদেশ থেকে এখনও পর্যন্ত ১ মিলিয়ন ডলার।

২০১৮-তে 'জিরো' বক্স অফিসে মুখ থুবড়ে পড়ার পর দীর্ঘ ৪ বছর সিনেমার দুনিয়া থেকে দূরেই ছিলেন শাহরুখ। তবে তিনি ফিরেছেন, সেই পুরনো বাদশাহী মেজাজে। চলতি বছরে মুক্তি পাওয়া কিং খানের দুটো ছবিই ব্লকবাস্টার। 'পাঠান' ও 'জওয়ান' গোটা বিশ্বব্যাপী ১০০০কোটি টাকার ব্যবসা করেছে। শাহরুখ আবারও একবার বুঝিয়েছেন তিনিই 'রাজা'। আর এবার 'জওয়ান'-এদেশের সঙ্গে একই দিনে বাংলাদেশেও মুক্তি পেয়েছে। তা প্রতিবেশী দেশে কতটা সফল এই ছবি?

প্রথম আলো সূত্রে খবর, বাংলাদেশের মোট ৪৬টি সিনেমাহলে মুক্তি পায় 'জওয়ান'। প্রথমদিন বাংলাদেশে 'জওয়ান'-এর শো সংখ্যা ছিল ২৫৩টি। পরে দর্শকদের চাপে হল সংখ্যা এবং শো বাড়ানো হয়। 'জওয়ান' মুক্তির চতুর্থ সপ্তাহে এসেও বাংলাদেশের ৪৬টি সিনেমাহলে জওয়ান চলছে। প্রতিদিন থাকছে ২০৪টি করে শো।এই সপ্তাহে ১ হাজার ৪২৮টি শো হওয়ার কথা। বাংলাদেশে প্রথম সপ্তাহেই শুধুমাত্র ৫৫ লক্ষ টাকা আয় করছিল জওয়ান।

আরও পড়ুন-জখম হয়েছেন, রক্তপাত হচ্ছে শ্রুতির, স্ত্রীর যন্ত্রণাতেও হেসে চলেছেন স্বর্ণেন্দু!

আরও পড়ুন-বিয়ের সাজে স্বস্তিকা, দিব্যজ্যোতির সঙ্গে প্রেমচর্চা উসকে লিখলেন, ‘তোমায় ভীষণ ভালোবাসি’

আরও পড়ন-ব্যারাকপুর নিয়ে ক্রাইম থ্রিলার বানাবেন! সিপিএম নেতার বাড়িতে ২ ঘণ্টা কথা রাজের

এদিকে গত ২৬ সেপ্টেম্বর বিজনেজ টু'ডের প্রতিবেদন অনুসারে জওয়ান বাংলাদেশ থেকে এখনও পর্যন্ত ১ মিলিয়ন ডলার। অর্থাৎ যা ভারতীয় মুদ্রায় দাঁড়ায় 8 কোটি, ৩১ লক্ষ, ৭৭ হাজার, ৫৫০ ডলার। এদিকে প্রথম আলো সূত্রে খবর, বাংলাদেশে এখনও 'জওয়ান' দেখার চাহিদা তুঙ্গে। এখনও সেদেশে 'জওয়ান'-এর টিকিটের হাহাকার রয়েছে।

এদিকে ২৯ সেপ্টেম্বর অর্থাৎ চতুর্থ শুক্রবারে ভারতীয় বক্স অফিসে জওয়ান ৫.২৫ কোটি টাকার ব্যবসা করেছে। গত বৃহস্পতিবার শাহরুখের ছবিটির আয় ছিল ৫.৯৭ কোটি টাকা। তবে শুক্রবার সেটা বেশ অনেকটাই কমেছে। এখন দেশে জওয়ানের মোট আয় গিয়ে দাঁড়িয়েছে ৫৮৭.১৫ কোটি। যদি এই ট্রেন্ড চলতে থাকে তাহলে আগামী সপ্তাহের একদম শুরুতেই কিং খানের এই ছবি ৬০০ কোটির ক্লাবে ঢুকে পড়বে বলে মনে করা হচ্ছে। এরপর রয়েছে লম্বা উইকেন্ড। শনি রবির পর সোমবারও জাতীয় ছুটি আছে। এই তিনদিনে 'জওয়ান'-এর আয় কতটা বাড়ে এখন সেটাই দেখার। অন্যদিকে বিশ্ব বক্স অফিসে ছবির ব্যবসা দাঁড়িয়েছে ১০৪৩.২১ কোটি টাকা।

 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

কীভাবে নেপালে ভেঙে পড়ল বিমান? সামনে এল ভয়ংকর ভিডিয়ো, মৃত ১৮, জীবিত শুধু পাইলট ‘অবশ্যই দায়ী, গোঁয়ার ছিল সে…’ মহুয়ার অকাল মৃত্যুর জন্য তাঁকেই দুষলেন রত্না ঘোষাল জামিনের নির্দেশ হালকা চালে স্থগিত করা যাবে না, সাফ জানাল সুপ্রিম কোর্ট কেলভিন স্যাভেজের দুরন্ত অলরাউন্ড পারফরমেন্স, অর্কাসকে ৩৭ রানে হারাল সুপার কিংস সদ্য বিড়াল এনেছেন বাড়িতে? জেনে নিন কীভাবে নেবেন তার যত্ন ৭ লাখ থেকে ৭ কোটি- আপনার আয় কত হলে কোন কর কাঠামোয় বেশি টাকা বাঁচবে? রইল হিসাব রোগীর মৃত্যুতে চিকিৎসককে হয়রানি, তদন্তে তিন সদস্যের কমিটি ‘গাঁটছড়া’র পর ফিরছেন রিয়াজ, বিপরীতে ‘কমলা’ অয়ন্যা, কোন চ্যানেলে আসছে এই মেগা মূলধনী কর সরল করতে বদল নিয়মে, করদাতাদের পকেট থেকে খসবে বেশি টাকা, নির্মলা বলছেন… পরকীয়ায় বাধা, স্ত্রীকে খুন করতে সালিশি সভায় সুপারি কিলার নিয়ে হাজির স্বামী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.