বাড়ি > বায়োস্কোপ > করোনা সংকটে বলিউডের কর্মহীন ৪০ জন ব্যাকগ্রাউন্ড ডান্সারের পাশে শাহিদ কাপুর
শাহিদ কাপুর (ছবি-ইনস্টাগ্রাম)
শাহিদ কাপুর (ছবি-ইনস্টাগ্রাম)

করোনা সংকটে বলিউডের কর্মহীন ৪০ জন ব্যাকগ্রাউন্ড ডান্সারের পাশে শাহিদ কাপুর

তাল,দিল তো পাগল হ্যায়র মতো ছবিতে ব্যাকগ্রাউন্ড ডান্সার ছিলেন শাহিদ। তাই ইন্ডাস্ট্রির পিছনের সারির এই নৃত্যশিল্পীদের প্রতি একটু বেশি সহমর্মী অভিনেতা। 

করোনার জেরে প্রায় তিন মাস তালাবন্ধ বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির।প্রাথমিক পর্যায়ে রাজ্য সরকারের সঙ্গে আলোচনা হলেও কবে থেকে শ্যুটিং শুরু হবে তা নিশ্চিত নয়। এইরকম পরিস্থিতিতে ইন্ডাস্ট্রির দিনমজুররাই সবচেয়ে বিপদে পড়েছে। নিজেদের মতো করে সেই সব ডেইলি ওয়েজ ওয়ার্কার্সদের পাশে দাঁড়িয়েছেন বলিউড তারকারা। সলমন খান থেকে অমিতাভ বচ্চন-তালিকাটা বেশ দীর্ঘ। এবার এই তালিকায় যোগ হল শাহিদ কাপুরের নাম। ইন্ডাস্ট্রির প্রায় ৪০ জনেরও বেশি ব্যাকগ্রাউন্ড ডান্সারের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন পর্দার কবীর সিং।

আসলে একথা কারুরই অজানা নয় পঙ্কজ কাপুর পুত্র শাহিদ একসময় ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসাবেই নিজের কেরিয়ার শুরু করেছিলেন। তাল ছবিতে ঐশ্বর্যর,কিংবা দিল তো পাগল হ্যায় ছবিতে করিশ্মার পিছনের সারিতে দাঁড়িয়ে নাচতে দেখা গিয়েছিল শাহিদকে। তাই এই সহকর্মীদের প্রতি শাহিদ সহমর্মী হবেন সেটাই স্বাভাবিক। সূত্রের খবর ইশক ভিশক,শানদার, ফটা পোস্টার নিকলা হিরোর মতো ছবিতে শাহিদের সঙ্গে নেচেছেন এমন ৪০-জনেরও বেশি ব্যাকগ্রাউন্ড ডান্সারের অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠিয়েছেন শাহিদ কাপুর। এই সকল ব্যাকগ্রাউন্ড ডান্সারদের সকলেই প্রায় বস্কো মার্টিন এবং আহমেদ খানের ট্রুপে ডান্স করেন। 

টাইমস অফ ইন্ডিয়াকে এই খবর নিশ্চিত করেছেন রাজ সুরানি। যিনি প্রযোজকদের সঙ্গে ব্যাকগ্রাউন্ড ডান্সারদের কো-অর্ডিনেটার হিসাবে কাজ করেন। তিনি জানিয়েছেন, আগামী দু-তিন মাস তাঁদের পুরো পরিবারের দায়িত্ব নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন শাহিদ কাপুর। 

প্রসঙ্গত বক্স অফিসে শাহিদের শেষ ছবি ছিল কবীর সিং। বিতর্কের মাঝেও বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করে এই ছবি। তাঁর পরবর্তী ছবি হতে চলেছে জার্সি। একজন প্রতিভাবান কিন্তু অসফল ক্রিকেটারের গল্প বলবে এই ছবি। ছেলের ইচ্ছা পূরণের জন্য চল্লিশ ছুঁইছুঁই সেই ক্রিকেটার ফের একবার ব্যাট হাতে তুলে নেবে। কারণ ছেলের ইচ্ছা বাবা তাঁকে উপহার দিক টিম ইন্ডিয়ার জার্সি। গৌতম তিন্নানাউরি পরিচালিত জার্সি একই নামের তেলুগু ছবির রিমেক। ছবিতে শাহিদের বিপরীতে দেখা মিলেছে ম্রুনাল ঠাকুর।

বন্ধ করুন