বাংলা নিউজ > বায়োস্কোপ > কঠিন সময়ে খুশি থাকার চাবিকাঠি খুঁজে দিলেন শাহিদ কাপুর!
শাহিদ কাপুর (ছবি-ইনস্টাগ্রাম)
শাহিদ কাপুর (ছবি-ইনস্টাগ্রাম)

কঠিন সময়ে খুশি থাকার চাবিকাঠি খুঁজে দিলেন শাহিদ কাপুর!

  • আসল আনন্দ কী, তা ব্যাখ্যা করতে এদিন তুরস্কের জনপ্রিয় চিত্রকর আবিদিন দিনোর ‘পিকচার অফ হ্যাপিনেস’ শেয়ার করলেন শাহিদ কাপুর।

করোনার জেরে দমবন্ধ পরিস্থিতি দেশজুড়ে। অতিমারীর হাহাকার, চতুর্দিকে মৃত্যুমিছিল। স্বাস্থ্য পরিষেবার বেহাল দশায় সকলেই চিন্তিত। অনেকেই হারাচ্ছেন কাছের মানুষকে। এই কঠিন পরিস্থিতিতে খুশি থাকাটাই বোধহয় সবচেয়ে কঠিন কাজ। তবে শাহিদ কাপুর অনুরাগীদের জন্য সোশ্যাল মিডিয়ায় এক জরুরি বার্তা পোস্ট করলেন। এই পরিস্থিতিতে কীভাবে মনকে শক্ত রাখবেন, হাসিখুশি থাকবেন? উপায় বাতলে দিতে তুরস্কের জনপ্রিয় শিল্পী আবিদিন দিনোর স্মরণাপন্ন হলেন এই বলিউড তারকা। 

চিত্রকলার দুনিয়ার পরিচিত নাম আবিদিন দিনো। নিজ শৈল্পিক গুণে গোটা পৃথিবী জোড়া নাম এই তুরস্কের শিল্পীর। এদিন তাঁরই আঁকা একটি ছবি ইনস্টাগ্রামের দেওয়ালে শেয়ার করে, এই ছবির পিছনের নেপথ্যের গল্প শোনান শাহিদ। এই ছবির নাম ‘পিকচার অফ হ্যাপিনেস’, তুরস্কের লোকেরা যে ছবিকে বলে থাকেন- ‘মুতলুলুগুন রেশমি'। কী রয়েছে সেই ছবিতে? এক ভাঙা খাটের  উপর শুয়ে আছে একটি গোটা পরিবার। ছাদ থেকে জল গড়িয়ে পড়ছে, চারিদিকে দারিদ্রের ছাপ স্পষ্ট কিন্তু তা বলে,অথচ পরিবারের আট সদস্যের মুখেই রয়েছে এক অনাবিল হাসি।

শাহিদ জানান, এই ছবিটি বন্ধু তথা কবি নিজাম হিকমতের অনুরোধে এঁকেছিল ইস্তানবুলের জনপ্রিয় শিল্পী আবিদিন দিনো।সত্যিকারের খুশি কী, তা অবলীলায় এই ছবিতে তুলে ধরেছেন শিল্পী তা ব্যাখা করেন শাহিদ। লেখেন- ‘আনন্দ কোনওদিনই দুর্ভোগের অনুপস্থিতি নয়, বরং সেই দুঃখকষ্টটাকে স্বীকৃতি দেওয়াটাই আসল আনন্দ’। 

শাহিদের এই পোস্টে উপচে পড়ছে ভালোবাসা। অভিনেতার এই জীবন দর্শনকে সমর্থন জানিয়েছেন প্রায় ৯ লক্ষ নেটিজেন। 

বন্ধ করুন