বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘আমি অভিনেতা হয়েছি শাহরুখ স্যারের জন্য’, অকপট রাজকুমার রাও
শাহরুখ খান ও রাজকুমার রাও।
শাহরুখ খান ও রাজকুমার রাও।

‘আমি অভিনেতা হয়েছি শাহরুখ স্যারের জন্য’, অকপট রাজকুমার রাও

  • শাহরুখের প্রতি আবেগ প্রকাশ রাজকুমার রাওয়ের। প্রায়ই এসআরকে কে নিয়ে তাঁর ভালবাসার কথা প্রকাশ করেন রাজকুমার। 

অভিনয়কে কেন পেশা হিসেবে বেছে নিয়েছিলেন তিনি? খোলসা করলেন রাজকুমার রাও। বলিউডের বাদশা শাহরুখ খানকে দেখে অনুপ্রাণিত হয়েই অভিনয় জগতে এসেছেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন। অনেক কিছু শেখার এবং জানার বাকি রয়েছে শাহরুখের থেকে জানিয়েছেন রাজকুমার। 

নেটফ্লিক্সে প্রিয়াঙ্কা চোপড়ার বিপরীতে ‘The White Tiger’-এ অভিনয় করতে দেখা যাবে রাজকুমারকে। ছবিতে প্রধান চরিত্রে রয়েছে গৌরব আদর্শ। ছবিতেই প্রথমবার একসঙ্গে কাজ করছেন রাজকুমার-প্রিয়াঙ্কা। অরবিন্দ আদিগার লেখা একই নামের বই অবলম্বনে তৈরি হয়েছে ছবির চিত্রনাট্য। ২০০৮ সালে ম্যান বুকার প্রাইজ বিজেতা তথা নিউ ইয়র্ক টাইমসের বেস্ট সেলার বই ‘দ্য হোয়াইট টাইগার’। ওটিটি নেটফ্লিক্সে আগামী ২২ জানুয়ারি মুক্তি পাবে ছবি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে কাজ কররা অভিজ্ঞতা সম্পর্কে অভিনেতা রাজকুমার রাও জানিয়েছেন। তিনি বলেন, প্রিয়াঙ্কা চোপড়া একজন অসাধারণ ব্যক্তিত্ব। সেটে তাঁকে দেখে কখনো মনে হয়নি, তিনি এত বড় একজন গ্লোবাল স্টার। তিনি প্রিয়াঙ্কার কাজের সব সময়ই প্রশংসা করে এসেছেন। দুর্দান্ত অভিনেতারদের সঙ্গে অভিনয় করার বিষয় রাজকুমার বলেন, তাঁদের কাছ থেকে অনেক কিছু শেখা যায় এবং প্রিয়াঙ্কার সঙ্গে কাজ করেও একই অনুভূতি হয়েছে তাঁর। অনেক দৃশ্যে রাজকুমারকে সাহয্য করেছেন প্রিয়াঙ্কা। এমনকি অভিনেতা আরো জানিয়েছেন, প্রিয়াঙ্কার সঙ্গে ভবিষ্যতেও কাজ করতে চান তিনি। খুব শীঘ্রই তেমনটা হবে বলে জানান।

তবে রাজকুমারের অনুপ্রেরণা সব সময়ই শাহরুখ খান। সেই সম্পর্কে অভিনেতা জানিয়েছেন, ‘আমি অভিনেতা হয়েছি শাহরুখ স্যারের জন্য। পর্দায় তাকে দেখেই ইন্ডাস্ট্রিতে যোগ দেওয়ার ইচ্ছা হয়েছে। কারণ তার সঙ্গে আমার মিল খুঁজে পাই। তিনি শিখিয়েছেন, যদি স্বপ্ন থাকে এবং কঠোর পরিশ্রম করা যায় তাহলে সেই স্বপ্ন সত্যি হয়। পর্দায় ও বাস্তবে তার কাছ থেকে অনেক কিছু শেখার আছে।’

অন্য এক সাক্ষাৎকারে অভিনেতা জানিয়েছিলেন, ‘কুইন’ মুক্তির পর অবশেষে একদিন শাহরুখের সঙ্গে দেখা করার সুযোগ হয় তাঁর। ‘মেহেবুব’ ছবির শ্যুটিং করছিলেন তিনি। সেই সময় তিনি শুনতে পান, পাশের সেটে শাহরুখ খান শ্যুটিং করছেন। ফ্যান বয় হিসেবে তিনি তড়িঘড়ি দেখা করার সিদ্ধান্ত নেন। এরপরই শাহরুখের সঙ্গে দেখা করেন তিনি। দেখা করার পর রাজকুমার জানতে পারেন, অভিনেতা শাহরুখ খান তাঁর ব্যাপারে বেশ অনেকটাই জানেন। 

রাজকুমার আরো বলেন, ‘তিনি আমারে আরো স্পেশাল অনুভূতি করিয়েছিলেন। আমি আগে থেকেই তাঁর ভক্ত ছিলাম, তবে সেদিন আমি তাঁর সবচেয়ে বড় ভক্ত হয়ে যাই। আমি নার্ভাস ছিলাম এবং মাথায় নানা চিন্তা ঘুরছিল। একসময় আমি তাঁর পোস্টারের সঙ্গে কথা বলতাম... এখন সে আমার সামনে দাঁড়িয়ে আছে। এই অনুভূতির ব্যাখ্যা আমি প্রকাশ করতে পারব না’।  

বন্ধ করুন