বাংলা নিউজ > বায়োস্কোপ > জরায়ুর সমস্যায় কাহিল শমিতা, বোনকে নিয়ে হাসপাতালে ছুটলেন শিল্পা, কেমন আছেন এখন অভিনেত্রী?

জরায়ুর সমস্যায় কাহিল শমিতা, বোনকে নিয়ে হাসপাতালে ছুটলেন শিল্পা, কেমন আছেন এখন অভিনেত্রী?

শমিতা শেট্টি

অসুস্থ অভিনেত্রী শমিতা শেট্টি। এন্ডোমেট্রিওসিসে ভুগছিলেন তিনি। ১৪ মে মঙ্গলবার অর্থাৎ আজ শমিতা নিজেই তাঁর ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে তাঁর অসুস্থতার খবর জানান। এ ভিডিওতে দেখা যায়, হাসপাতালের বিছানায় অভিনেত্রী।

অসুস্থ অভিনেত্রী শমিতা শেট্টি। এন্ডোমেট্রিওসিসে ভুগছিলেন তিনি। ১৪ মে মঙ্গলবার অর্থাৎ আজ শমিতা নিজেই তাঁর ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে তাঁর অসুস্থতার খবর জানান। এ ভিডিওতে দেখা যায়, হাসপাতালের বিছানায় অভিনেত্রী। সেখান থেকেই তিনি ভিডিয়োটি করে অনুরাগীদের সঙ্গে তা শেয়ার করে নেন। ক্যামেরার পেছন থেকে দিদি শিল্পা শেট্টিকেও কথা বলতে শোনা গিয়েছে।

ভয় বা টেনশন নয়, বরং ভিডিয়োতে একেবারে স্বাভাবিক ছন্দেই ধরা দেন শমিতা। এই ভিডিয়োয় তিনি মূলত মহিলাদের এন্ডোমেট্রিওসিস নিয়ে সতর্ক করেছেন। ভিডিয়োটি স্যোশাল মিডিয়ায় শেয়ার করে ক্যাপশনে শমিতা যা লেখেন তার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, "আপনি কি জানেন, ৪০ শতাংশ মহিলা এন্ডোমেট্রিওসিস সমস্যায় ভোগেন? কিন্তু দুঃখের বিষয় বেশির ভাগই এই রোগ নিয়ে একেবারে উদাসীন! তবে আমি আমার দুই চিকিৎসকের কাছে কৃতজ্ঞ, আমি তাঁদের ধন্যবাদ জানাতে চাই। তাঁরা হলেন গাইনোকোলজিস্ট চিকিৎসক নীতা ওয়ার্তি এবং চিকিৎসক সুনীতা বন্দোপাধ্যায়। আমার ব্যথা হচ্ছিল কিন্তু এর আসল কারণ কী তা খুঁজে বের করতে পারা যাচ্ছিল না, কিন্তু ওনারা হাল ছাড়েননি এর উৎস খুঁজে তবে তবে ছেড়েছেন। অস্ত্রোপচারের মাধ্যমে এটি বাদ যায় শরীর থেকে। এখন আমি আমার সম্পূর্ণ সুস্থতার জন্য অপেক্ষা করে আছি। এখন আমি ব্যথামুক্ত।" শমিতার অসুস্থতার কথা জেনে উদ্বিগ্ন হয়ে পড়েন তাঁর অনুরাগীরা। তাঁর ভিডিয়োটি প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই তাঁর বহু সহশিল্পী ও ভক্ত শমিতার দ্রুত আরোগ্য কামনা করেছেন।

আরও পড়ুন: 'ছেলের কথা জিজ্ঞেস করল...' কেকেআরের ম্যাচে কী 'গুফতুগু' হল জুহি ঋতুপর্ণার মধ্যে? ফাঁস করলেন অভিনেত্রী

কিন্তু কী এই এন্ডোমেট্রিওসিস?

জরায়ুর সবচেয়ে ভেতরের স্তরের হল এন্ডোমেট্রিয়াম। এই এন্ডোমেট্রিয়াম টিস্যু যখন জরায়ুর বাইরে বাড়তে শুরু করে তখন তাকে এন্ডোমেট্রিওসিস বলে। এন্ডোমেট্রিওসিসে আক্রান্ত মহিলাদের জরায়ুর ভেতরের অংশ ছাড়াও এর বাইরের দিকে বিশেষত ডিম্বাশয়, গর্ভনালি ও মলাশয়ের গায়ে এন্ডোমেট্রিয়ামের উপস্থিতি দেখা যায়। ঋতুচক্রের সময় এসব টিস্যু ছিঁড়ে রক্তক্ষরণ হয়। এই কারণে তলপেটেও প্রবল ব্যথা হতে দেখা যায়। রক্তক্ষরণের ফলে ডিম্বাশয়ে রক্ত জমে সিস্ট তৈরি হয়। দীর্ঘদিন এ সমস্যায় ভুগলে ডিম্বাশয় ও জরায়ুতে টিউমারও হওয়ার ঝুঁকি তৈরি হয়।

আরও পড়ুন: সেই চলন সেই বলন, সৃজিত-চঞ্চলের জুটি প্রত্যাশা বাড়াল পদাতিক নিয়ে, প্রকাশ্যে ঝলক

২০০০ সালে ‘মহব্বতে’ সিনেমার হাত ধরেই বলিউডে আসেন শমিতা। তবে তাঁর বেশির ভাগ সিনেমাই বক্সঅফিসে সেই ভাবে সাফল্য অর্জন করতে পারেনি। তাঁর অভিনীত একাধিক সিনেমা ব্যর্থ হওয়ার পর ‘বিগ বস’, ‘ঝলক দিখলা যা’, ‘ফেয়ার ফ্যাক্টর: খাতড়ো কে খিলাড়ি’তে তাঁকে গিয়েছে। গত বছরে সর্বশেষ তাঁর অভিনীত ছবি ‘দ্য টেন্যান্ট’ মুক্তি পায়।

বায়োস্কোপ খবর

Latest News

ভাতের হোটেল চালানো নন্দিনীর এ কী রূপ! হাতে পানীয়ের গ্লাস, নেচে ঝড় তুললেন পাবে গুরু পূর্ণিমা ২০২৪ র তিথি কখন থেকে পড়বে? সর্বার্থ সিদ্ধিযোগের শুভ সময় দেখে নিন দুর্ঘটনায় হেল্পলাইন নম্বর চালু রেলের, ট্রেনটির যাওয়ার কথা ছিল বাংলার ওপর দিয়েই অনেকের হাতেই থাকে ভ্যাকসিনের গোল ছাপ! কীসের টিকা এটি? এখন আর দেখা যায় না কেন শুভেন্দুর বিরুদ্ধে সব মামলার কেস ডায়েরি তলব কলকাতা হাইকোর্টের, পুলিশ কত সময় পেল? নিট প্রশ্নফাঁস মামলায় NTA-কে বড় নির্দেশ সুপ্রিম কোর্টের, পরবর্তী শুনানি কবে? বিশেষ বুট পরে ইন্টার মায়ামির ম্যাচে লিওনেল মেসি! চোট নিয়েই দলের জয় দেখলেন LM10 বাজেটে সুযোগ রয়েছে ‘আসল ৪০০ পার’ অর্জনের- কী নিয়ে মোদীদের খোঁচা কংগ্রেসের? মাথাহীন দানবের সঙ্গে লড়াইয়ে রাজকুমার, শ্রদ্ধা কি সত্যিই পিশাচিনী? আসছে স্ত্রী ২ ফের দুর্ঘটনার কবলে রেল, অসমগামী এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে মৃত ৪, আহত ২০

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.