বাংলা নিউজ > বায়োস্কোপ > বিদ্যুতের বিলের নামে SMS, লিঙ্ক ক্লিকেই অ্যকাউন্ট ফাঁকা শান্তিলাল মুখোপাধ্যায়ের
প্রতারণার ফাঁদে অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায় (ছবি ফাইল চিত্র)

বিদ্যুতের বিলের নামে SMS, লিঙ্ক ক্লিকেই অ্যকাউন্ট ফাঁকা শান্তিলাল মুখোপাধ্যায়ের

  • বড়সড় প্রতারণার ফাঁদে শান্তিলাল মুখোপাধ্যায়।

বড়সড় প্রতারণার ফাঁদে অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়। বিদ্যুতের বিলের নামে একটি লিঙ্ক আসে ফোনে। ক্লিক করতেই অ্যাকাউন্ট থেকে আড়াই লক্ষ টাকা উধাও অভিনেতার। ঘটনায় সরশুনা থানা, লালবাজারের সাইবার সেল এবং ব্যাঙ্কে অভিযোগ দায়ের করেছেন অভিনেতা। টাকা কি ফেরত পাওয়া যাবে? 

অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়ের দাবি, ১৩ জুন তাঁর মোবাইল ফোনে একটি মেসেজ আসে। লেখা ছিল, দিনের দিন বিদ্যুতের বিল জমা না দিলে রাতের মধ্যে সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে। সঙ্গে সঙ্গে লিঙ্কে ক্লিক করে বকেয়া টাকা মিটিয়ে দেন অভিনেতা। 

আরও পড়ুন: Oscars Committee: অ্যাকাডেমি প্যানেলে আমন্ত্রণ পেলেন বাঙালি পরিচালক সুস্মিত ঘোষ

শান্তিলাল বাবু জানিয়েছেন, এরপর অচেনা নম্বর থেকে একটি ফোন আসে তাঁর কাছে। জানানো হয়, পেমেন্ট আপডেট হয়নি। তাই ১১ টাকা পাঠাতে হবে। ওই ব্যক্তি একটি লিঙ্কও পাঠিয়েছিলেন। অভিনেতার দাবি, লিঙ্কে ক্লিক করার খানিক্ষণের মধ্যেই ব্যাঙ্ক থেকে তাঁর কাছে ফোন আসে। জানানো হয়, অ্যাকাউন্ট থেকে আড়াই লক্ষ টাকা বেরিয়ে গিয়েছে।

প্রসঙ্গত, টাকা হাতানোর এক প্রতারণা চক্র চলছে। নতুন পথে ছক কাটছেন প্রতারকরা। বিদ্যুতের বিল মেটানো থাকলেও মিথ্যে বলা হচ্ছে এসএমএস করে। এরপর লিঙ্কে ক্লিক করলে টাকা উধাও হচ্ছে। মাস কয়েকের মধ্যে এমনই একাধিক অভিযোগ দায়ের হয়েছে থানায়। এই প্রতারণার ফাঁদে পা রাখা মানেই, অ্যাকাউন্ট ফাঁকা হতে পারে আপনার। যাচাই এবং সতর্কতা অবলম্বনে যে কোনও লিঙ্কে ক্লিক করা প্রয়োজন। 

 

বন্ধ করুন