বাংলা নিউজ > বায়োস্কোপ > আলতো হেসে 'হাই' বলেছিলেন শাহরুখ,আনন্দে প্রায় অজ্ঞান হয়ে গেছিলেন 'জে কে'!
শারিব হাসমি। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

আলতো হেসে 'হাই' বলেছিলেন শাহরুখ,আনন্দে প্রায় অজ্ঞান হয়ে গেছিলেন 'জে কে'!

  • 'দ্য ফ্যামিলি ম্যান' ওয়েব সিরিজে 'জে কে'-এর চরিত্রে নিজের দুর্ধর্ষ পারফরমেন্সের মাধ্যমে মন জয় করে নিয়েছেন শারিব হাসমি। তবে শাহরুখের সঙ্গে প্রথমবার আলাপ হওয়ার সময় আনন্দে প্রায় অজ্ঞান হয়ে গেছিলেন তিনি।

'দ্য ফ্যামিলি ম্যান'-এর 'জে কে'-কে চেনে না এমন দর্শক ভূ-ভারতে এই মুহূর্তে বিরল। 'দ্য ফ্যামিলি ম্যান' ওয়েব সিরিজে মুখ্যচরিত্রে মনোজ বাজপেয়ী থাকলেও 'জে কে'-এর চরিত্রে নিজের দুর্ধর্ষ পারফরমেন্সের মাধ্যমে মন জয় করে নিয়েছেন শারিব হাসমি। মনোজ বাজপেয়ীর পরেই এই সিরিজে তাঁর জনপ্রিয়তায় তিনি দ্বিতীয় বললে বিন্দুমাত্র অত্যুক্তি হয় না। ছবিতে তাবড় তাবড় উগ্রপন্থীদের ঠান্ডা মাথায় শায়েস্তা করলেও শাহরুখ খানকে প্রথমবার কাছ থেকে দেখে আনন্দের চোটে প্রায় অজ্ঞান হয়ে গেছিলেন এই 'জে কে'! সম্প্রতি, নিজের মুখেই সেই ঘটনা ফাঁস করলেন শারিব।

অনেকেই  হয়তো জানেন না ২০১২ সালে মুক্তি পাওয়া সুপারহিট ছবি 'জব তক হ্যায় জান'-এ একটি ছোট কিন্তু গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন শারিব। ওই সিনেমায় লন্ডন প্রবাসী ভারতীয় শাহরুখের ঘনিষ্ঠ বন্ধুর ভূমিকায় দেখা গেছিল তাঁকে। সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে হাসতে হাসতে এই অভিনেতা জানান যে 'জব তক হ্যায় জান' এর সেটে প্রথমবার তিনি শাহরুখের মুখোমুখি হয়েছিলেন। 'কিং খান' এর সঙ্গে তাঁর দৃশ্যের শুটিংয়ের আগে প্রস্তুতি সারছিলেন তিনি। সেই দেখে তাঁর সামনে এসে দাঁড়িয়েছিলেন স্বয়ং শাহরুখ। শুধু তাই নয়, মিষ্টি হেসে শারিবের দিকে হাত বাড়িয়ে নিজের পরিচয় দিয়ে আলাপ করা শুরু করেছিলেন 'বাদশাহ'। সারিবের কথায়,' ওঁৎ কাছ থেকে শাহরুখকে প্রথমবার দেখে,কথা বলে আমার ততক্ষণে দফারফা হয়ে গেছে। আরেকটু হলেই আনন্দে অজ্ঞান হয়ে যেতাম।এরপর শুটিং শেষে শাহরুখ নিজে এসে জানান যে আমার অভিনয় তাঁর পছন্দ হয়েছে। তাঁর মতে আমি নাকি বেশ ভালোই পারি অভিনয়। শুনে যা খুশি হয়েছিলাম!'

 

'জব তক হ্যায় জান' ছবিতে শাহরুখের সঙ্গে শারিব। ছবি সৌজন্যে -টুইটার
'জব তক হ্যায় জান' ছবিতে শাহরুখের সঙ্গে শারিব। ছবি সৌজন্যে -টুইটার

শুধু তাই নয়, কথাপ্রসঙ্গে আরও জানা যায় প্রায় বার পাঁচেক ধরে অডিশন দেওয়ার পরেও এই ছবি থেকে বাতিল হয়ে যান শারিব।পরে একদিন ফের তাঁকে ডাকা হয় যশ রাজ স্টুডিওতে। ফের একবার অডিশন দেন 'জে কে'। তারপর আধঘন্টার মধ্যে জানতে পারেন 'জব তক হ্যায় জান'-এ শাহরুখের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন তিনি। নিজের বক্তব্য শেষে এই অভিনেতা জানান ছবির পরিচালক প্রয়াত যশ চোপড়াও তাঁর অভিনয় দেখে বেশ খুশি হয়েছিলেন। এমনকি শুটিং করাকালীন শারিবের পঞ্জাবি উচ্চারণ শুনে 'যশজী'-র ধারণা হয়েছিল যে পঞ্জাবে বড় হয়েছেন শারিব।

বন্ধ করুন