বাংলা নিউজ > বায়োস্কোপ > রাজ কুমারের পরচুলা খুলে যাওয়ার ভয়, এসিহীন গাড়ির জানলা বন্ধ করে বসে ছিলেন শর্মিলা
'ওয়াক্ত' ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন রাজ কুমার এবং শর্মিলা ঠাকুর। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস )

রাজ কুমারের পরচুলা খুলে যাওয়ার ভয়, এসিহীন গাড়ির জানলা বন্ধ করে বসে ছিলেন শর্মিলা

  • ১৯৬৫ সালে যশ চোপড়া পরিচালিত'ওয়াক্ত' ছবিতে রাজ কুমার-এর সঙ্গে কাজ করেছিলেন শর্মিলা ঠাকুর।

বুধবার নিজের ৭৭তম জন্মদিনের কেক কেটেছেন শর্মিলা ঠাকুর। ষাটের দশক থেকে শুরু করে আশির দশকের মাঝামাঝি পর্যন্ত বলিউডে শুধু চুটিয়ে কাজই করেননি শর্মিলা, বলা ভালো শাসনও করেছিলেন। পাশাপাশি সেই একই সময়ে বাংলা ছবিতেও সমানতালে অভিনয় করে গেছিলেন তিনি। বলাই বাহুল্য, এই বর্ষীয়ান অভিনেত্রীর কোঁচড়ে জমা হয়ে আছে বি-টাউনের নানান কিসসা। একবার সহ-অভিনেতা রাজ কুমার-এর জন্য গাড়ির সব কাঁচ তুলে দীর্ঘ যাত্রায় পাড়ি দিয়েছিলেন তিনি। জানিয়ে রাখা ভালো, গাড়িতে কোনওরকম এসি তখন ছিল না। তা কেন এরকম করেছিলেন শর্মিলা? এক সাক্ষাৎকারে নিজেই সেই মজা অভিজ্ঞতা শেয়ার করেছিলেন 'অমর প্রেম' এর নায়িকা।

১৯৬৫ সালে মুক্তি পেয়েছিল যশ চোপড়া পরিচালিত ছবি 'ওয়াক্ত'। শর্মিলা ছাড়াও সেই ছবিতে ছিলেন বলরাজ সাহানি, রাজ কুমার, সুনীল দত্ত, শশী কাপুরের মতো জনপ্রিয় বলি-অভিনেতারা। তা সেই ছবির শ্যুটিংয়ের জন্যই গাড়ি চেপে নৈনিতাল রওনা দিয়েছিলেন শর্মিলা। কিন্তু গাড়িতে এসি না থাকা সত্বেও এক মুহূর্তের জন্য নামাতে পারেননি কাঁচ!

টেলিগ্রাফকে দেওয়া এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে মুখ খুলেছিলেন শর্মিলা। বলেছিলেন, 'সেই সময়ে গাড়িতে আমার পাশে বসেছিলেন রাজ কুমার। আর ততদিনে পরচুলা ব্যবহার করা শুরু করে দিয়েছেন রাজ। ওইদিনও রাজের মাথায় পরচুলা ছিল। সেটি যাতে উড়ে না যায়, তাই মাথায় রুমাল বেঁধে রেখেছিলেন তিনি। আর কাঁচও নামাতে পারছিলেন না এই ভয়ে যে পাছে হওয়ার চোটে তাঁর মাথা থেকে পরচুলা খুলে না যায়। অতএব স্রেফ সেই কথা ভেবে আমরাও বাধ্য হয়ে গাড়ির কাঁচ নামাইনি'।

 

বন্ধ করুন