বাংলা নিউজ > বায়োস্কোপ > শাহরুখের গাড়ি ঘিরে ভিড়, অঝোরে কাঁদতেন সুহানা!
শাহরুখ ও সুহানা। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
শাহরুখ ও সুহানা। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

শাহরুখের গাড়ি ঘিরে ভিড়, অঝোরে কাঁদতেন সুহানা!

  • শাহরুখের ফ্যানেরা যখন তাদের প্রিয় নায়ককে দেখার জন্য গাড়ি ঘেরাও করে চিৎকার করতো আনন্দে, তখন নাকি গাড়ির অন্দরে ভয় পেয়ে সিঁটিয়ে থাকতেন 'কিং খান' এর দুই সন্তান। সুহানা তো নিঃশব্দে কাঁদতে শুরু করতো ভয়ে।

পর্দায় তিনি একজন বিরাট মাপের তারকা। তাঁর এক ঝলক পাওয়ার জন্য ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে থাকতে পারে অগণিত ভক্তের দল। তিনি শাহরুখ খান। তবে ব্যক্তিগত জীবনে 'বাবা' হিসেবে সন্তানদের সঙ্গে তাঁর সম্পর্কের রসায়ন কেমন একবার এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন 'বাদশাহ'. শাহরুখ ও তাঁর স্ত্রী গৌরীর তিন সন্তান। দুই ছেলে আরিয়ান ও আব্রাম এবং এক মেয়ে সুহানা। সেই সাক্ষাৎকারে তারকা-অভিনেতা জানিয়েছিলেন তিন সন্তানকেই সমান দৃষ্টিতে দেখেন তিনি। কারোর প্রতি এক বিন্দু বেশি পক্ষপাতিত্ব নেই তাঁর। শুধু ছোট্ট আব্রাম তাঁর সঙ্গে বেশি বাইরে বেরোয় অন্য দুই ছেলেমেয়ের তুলনায়। এটুকুই যা তফাৎ।

এর কারণও জানিয়েছেন স্বয়ং শাহরুখ। তাঁর যুক্তি, আরিয়ান এবং সুহানার বয়স যখন আব্রামের মতো ছিল তাঁরা তখন নাকি অনেক বেশি লাজুক ছিল। এরপর মজার ছলে তিনি এও বলেন মাঝেমদঃয়েই আরিয়ান ও সুহানা নাকি তাঁকে বলেন যে আব্রামের প্রতি শাহরুখের ভালোবাসা একটু বেশিই। বাবা হিসেবে আব্রামের সঙ্গে শাহরুখ নাকি একটু বেশিই 'সুইট'. জবাবে আরিয়ান এবং সুহানার 'বাবা' তাঁদের উদ্দেশে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়েছিলেন, ' তোমরা কি করে সেটা বুঝলে যে তোমাদের ছোটবেলায় এরকম ব্যবহার তোমাদের সঙ্গে আমি করিনি? আজকে আব্রামের যে বয়স, তোমরাও যখন সেই বয়সী চিলি একেবারে এরকমই ব্যবহার করেছি আমি তোমাদের সঙ্গে।'এরপরেই ওই সাক্ষাৎকারে শাহরুখ বলেন যে, 'বাকি দু'জনের সঙ্গে আব্রামের এটুকুই তফাৎ যে খুদেটা কম লাজুক। ঘন ঘন আমার সঙ্গে বাইরে বেরোয় ও।'

শাহরুখ ও আব্রাম। ছবি সৌজন্যে -ইনস্টাগ্রাম
শাহরুখ ও আব্রাম। ছবি সৌজন্যে -ইনস্টাগ্রাম

এখানেই না থেমে শাহরুখ আরও জানিয়েছিলেন যে ছোটবেলায় আরিয়ানের 'কার সিকনেস' ছিল। অর্থাৎ গাড়ির মধ্যে বেশিক্ষন থাকতে পারতো না সে। তাই কালেভদ্রে বাবার ছবির শ্যুটিং দেখতে আসতো আরিয়ান। সুহানার ক্ষেত্রেও ব্যাপারটা কতকটা ওরকমই ছিল। বিশেষ করে শাহরুখের ফ্যানেরা যখন তাদের প্রিয় নায়ককে একবার দেখার জন্য গাড়ি ঘেরাও করে চিৎকার করতো আনন্দে, তখন নাকি গাড়ির অন্দরে ভয় পেয়ে সিঁটিয়ে থাকতেন 'কিং খান' এর দুই সন্তান। সুহানা তো নিঃশব্দে কাঁদতে শুরু করতো ভয়ে। ' তাছাড়া সেসব সময়ে স্টুডিওর অবস্থা খুব ভালো ছিল না .না তো ভালো ভ্যানিটি ভ্যানের ব্যবস্থা থাকতো। অতএব দরকার ছাড়া বেশি বাইরে বেরোতো না আমার দুই সন্তান।'

প্রসঙ্গত, গত কয়েক বছরে পাপারাৎজিদের 'প্রিয় সাবজেক্ট' হয়ে উঠেছে খুদে আব্রাম। ক্রিকেট স্টেডিয়াম হোক কিংবা ঈদে মান্নাতের বারান্দা, সবেতেই শাহরুখের কোলে চুপ করে বসে থাকতে দেখা যায় তাঁকে। শ্যুটিং স্পটেও একাধিকবার তাঁর বাবাকে সং দিতে দেখা গেছে আব্রাম-কে। অন্যদিকে সোশ্যাল মিডিয়াতে বর্তমানে বিরাট 'তারকা' সুহানা খান। ইতিমধ্যেই ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ার্সের সংখ্যা ছাড়িয়েছে ১.৮ মিলিয়ন! বর্তমানে নিউ ইয়র্কে সিনেমা নিয়ে পড়াশোনা করছেন তিনি। ভবিষ্যে যে বড়পর্দায় অভিনেত্রী হিসেবেই আত্মপ্রকাশ করবেন তিনি, সেকথা হরেদরে প্রায় পাকা।

 

বন্ধ করুন