মহিলা ফিউনেরাল প্ল্যানার শ্রুতি রেড্ডিকে নিয়ে শিবপ্রসাদ-নন্দিতার নতুন ছবি অন্ত্যেষ্টি.কম (ছবি-সৌজন্যে ফেসবুক)
মহিলা ফিউনেরাল প্ল্যানার শ্রুতি রেড্ডিকে নিয়ে শিবপ্রসাদ-নন্দিতার নতুন ছবি অন্ত্যেষ্টি.কম (ছবি-সৌজন্যে ফেসবুক)

অন্ত্যেষ্টি.কম: মহিলা ফিউনেরাল প্ল্যানারের গল্প বলবেন শিবপ্রসাদ-নন্দিতা

  • অন্ত্যেষ্টি.কম,এটাই হবে উন্ডোজের নতুন ছবি। সেই ছবির অনুপ্রেরণা শ্রুতি রেড্ডি।
  • ভারতবর্ষের প্রথম ফিউনেরাল কোম্পানি, 'অন্ত্যেষ্টি ফিউনেরাল সার্ভিসেস প্রাইভেট লিমিটেড'-এর কাণ্ডারি শ্রুতি।

মকরসংক্রান্তির দিন বড় চমক আসতে চলেছে পরিচালক জুটি শিবপ্রসাদ-নন্দিতার কাছ থেকে এমনটা আগে থেকেই জানাছিল। তবে সেই চমক কি হতে চলেছে তা নিয়ে এতদিন সকলেই ‘স্পিকটি নট’। এদিন ত্রিরাধা সম্মিলনীর পুজোমন্ডপের কাছে আচমকাই এসে থামল শববাহী গাড়ি,সেখান থেকে নামলেন পরিচালক নন্দিতা রায়! মঞ্চে ফাঁকা ফ্রেমে ঝুলছে মালা। কি ব্যাপার কিছুই বোঝা যাচ্ছে না। অবশেষে খোলসা করলেন পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়। সেরে ফেলেন তাঁদের নতুন ছবির ঘোষণা। অন্ত্যেষ্টি.কম,এটাই হবে উন্ডোজের নতুন ছবি। সেই ছবির অনুপ্রেরণা শ্রুতি রেড্ডি। ভারতবর্ষের প্রথম ফিউনেরাল কোম্পানি, 'অন্ত্যেষ্টি ফিউনেরাল সার্ভিসেস প্রাইভেট লিমিটেড'-এর কাণ্ডারি শ্রুতি।



সময় পাল্টাচ্ছে, বদলাচ্ছে সমাজও। লোকবল না থাকলে আজকাল অন্ত্যেষ্টি নিয়ে মানুষকে কম বিপদে পড়তে হয় না। কিংবা প্রিয়জন কাছে না থাকলেও তো শেষকৃত্যের ব্যবস্থা মুশকিল হয়ে পড়ে। সেই মুশকিল-আসানের সূত্রধর শ্রুতির এই কোম্পানি। এক মহিলা ফিউনেরাল প্ল্যানারের গল্পই হবে শিবপ্রসাদ-নন্দিতার অন্ত্যেষ্টি.কমের মূল উপজীব্য। এদিন ছবির আনুষ্ঠানিক ঘোষণায় হাজির ছিলেন স্বয়ং শ্রুতি রেড্ডি।

শিবপ্রসাদ মুখোপাধ্যায় জানালেন, ‘একটা ম্যাগাজিনের পাতায় পড়ে আমরা শ্রুতি রেড্ডির কথা জেনেছিলাম। শ্রুতি ফিউনারেল সার্ভিস শুরু করে। সত্কারের মতো এই ধরণে স্টারআপ কম্পানি খোলার জন্য কোনও আর্থিক সাহায্য শ্রুতি পায় নি, তবে ও কিন্তু হাল ছাড়েনি। শ্রুতির এই অদম্য লড়াই আর জেদের গল্প আমাদের ভাবিয়েছে। তাই ওঁর গল্প নিয়েই আমাদের এই ছবি’।

নন্দিতা রায় ইতিমধ্যেই ছবির চিত্রনাট্য লেখার কাজ শেষ করেছেন। তবে এই ছবিতে কারা অভিনয় করছেন কিংবা ছবির শ্যুটিং কবে শুরু হবে সেই নিয়ে এখনও কিছুই জানালেন না টলিউডের এই ‘হিট মেশিন’ জুটি।

হামির সাফল্যের কথা মাথায় রেখে নভেম্বরে একসঙ্গে দুটি আসন্ন ছবির আনুষ্ঠানিক ঘোষণা সেরেছিল উইন্ডোজ, 'জুনিয়র পণ্ডিত’ ও ‘জুনিয়র কমরেড’। 'জুনিয়র পণ্ডিত' মুক্তি পাবে ২০২০-র ডিসেম্বরে। এখন সেই ছবির কাজেই ব্যস্ত রয়েছেন শিবপ্রসাদ-নন্দিতা।


প্রাক্তনের পর পরিচালক জুটির এই ছবিতে আবারও দেখা মিলবে প্রসেনজিত্ চট্টোপাধ্যায়ের।

বন্ধ করুন