বাংলা নিউজ > বায়োস্কোপ > Shiboprosad on roktobij: খাগড়াগড়ে ঠিক কী হয়েছিল, রক্তবীজে উত্তর দেবেন শিবপ্রসাদ

Shiboprosad on roktobij: খাগড়াগড়ে ঠিক কী হয়েছিল, রক্তবীজে উত্তর দেবেন শিবপ্রসাদ

রক্তবীজ নিয়ে অকপট শিবপ্রসাদ

Shiboprosad on roktobij: দুর্গাপূজার প্রেক্ষাপটে তৈরি হবে শিবপ্রসাদ মুখোপাধ্যায়, নন্দিতা রায়ের আগামী ছবি রক্তবীজ। তাই দুর্গাপুজোর সময়ই মুক্তি পাবে এই ছবি। আর কী জানা গেল এই ছবি নিয়ে?

শিবপ্রসাদ, নন্দিতার হাত ধরে বড়পর্দায় এবার উঠে আসবে খাগড়াগড় বিস্ফোরণের ভয়ানক স্মৃতি। ইতিমধ্যেই এই গল্পের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন পরিচালকদ্বয়। কাদের দেখা যাবে এই ছবিতে সেই তথ্যও উঠে এসেছে। প্রকাশ্যে এসেছে ছবির নাম। কিন্তু কেন এমন একটি বিষয়কে ছবির জন্য বেছে নিলেন তাঁরা? কেনই বা পুজোর সময় মুক্তি পাবে এই ছবি? কী জানালেন তাঁরা?

এই ছবির বিষয়ে এবিপি আনন্দকে শিবপ্রসাদ মুখোপাধ্যায় নানা খুঁটিনাটি তথ্য শেয়ার করেছেন। তিনি জানান, 'সালটা ২০১৪। ২রা অক্টোবর, দুর্গা অষ্টমীর দিন। খাগড়াগড়ের একটা ২ তলা বাড়িতে একটা বিস্ফোরণ ঘটে। সেই বাড়িতে যাঁরা থাকেন, তাঁদেরও রোজ মানুষ দেখতেন। লোকালয়ের মধ্যে সাধারণ একটা বাড়ি, মানুষের সন্দেহ হওয়ার কোনও কারণই ছিল না। সবাই জানতেন সেই বাড়িতে বাজিই বানানো হত। ফলে সবাই ভেবেছিলেন, সেই বাজিরই বিস্ফোরণ। পরবর্তীকালে পুলিশ ও এনআইয়ে টিম তদন্তে নেমে ওই বাড়ির মধ্যে থেকে বিভিন্ন বিস্ফোরণের সরঞ্জাম, বোমা তৈরি করার জিনিস খুঁজে পায়। আইইডি বানানোর কারখানা ছিল এটা। খাগড়াগড় বিস্ফোরণ নাড়িয়ে দিয়েছিল গোটা পশ্চিমবঙ্গকে। কেন বোমা তৈরি হত, কোথায় পাঠানো হত সেই বোমা, অনেক প্রশ্ন। খবরের কাগজে সেসময়ে ভরা থাকত বিস্ফোরণের খবর। এসব প্রশ্নের উত্তর দেওয়ার জন্য অনেক থিয়োরি তৈরি হয়েছিল। একই একটি থিওরি সে সময়ে পড়েই মনে ধরেছিল আমাদের। মনে হয়েছিল এটা দিয়ে একটা সিনেমা তৈরি হতে পারে। ২০১৪ সালের সেই পরিকল্পনা রূপায়িত করতে পারছি ২০২৩ সালে এসে। আর হ্যাঁ, এই প্রথম আমরা থ্রিলার ঘরানায় পা রাখছি।'

এই ছবিতে মুখ্য ভূমিকায় দেখা যেতে চলেছে আবির চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তী, ভিক্টর বন্দ্যোপাধ্যায় এবং অনসূয়া মজুমদারকে। এছাড়া কাঞ্চন মল্লিক, সত্যম ভট্টাচার্য, অম্বরীশ ভট্টাচার্য, প্রমুখকে দেখা যাবে এখানে। এই রহস্য থ্রিলার ঘরানার ছবির নাম রক্তবীজ। ইতিমধ্যেই এটির প্রথম পোস্টার প্রকাশ্যে এসেছে।

পরিচালক জানিয়েছেন যেহেতু এই ছবিতে দুর্গাপুজো সময়কার ঘটনা ধরা পড়বে তাই এই ছবিটি তাঁরা পুজোর সময় নিয়ে আসছেন। ২০২৩ এর দুর্গাপুজোয় মুক্তি পাবে রক্তবীজ। যেহেতু এখানে বোমা তৈরির গল্প তুলে ধরা হয়েছে, সেহেতু সেটার কথা মাথায় রেখে ছবির নাম দেওয়া হয়েছে রক্তবীজ।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

‘নিয়ম মেনেই এনেছি’, সৃজিত তাঁর ‘ছোট্ট মেয়ে’ উলুপিকে ঘরের কোথায় রেখেছেন USর রাস্তায় পুলিশের গাড়ির ধাক্কায় ভারতীয়ের মৃত্যুতে অভিযুক্তকে ছাড়! ভারত বলল.. ISL 2023 (Bengaluru vs Hyderabad) Live Updates: আমাকেও তৃণমূলের নেতারা কুপ্রস্তাব দেওয়ার চেষ্টা করেছে: বৈশাখী বন্দ্যোপাধ্যায় হুইলচেয়ার বাইক চালিয়ে খাবার পৌঁছে দেন, ভাইরাল জোমাটো ডেলিভারি বয়ের ছবি একাধিক বাংলার স্টেশন সংস্কার হতে চলেছে, বহু প্রকল্পের শিলান্যাস করবেন মোদী ইচ্ছা ছিল বিয়ের সময়ে মিষ্টি একটা হাসির! সেই স্বপ্নই কেড়ে নিল যুবকের প্রাণ ‘চলো,আরেকবার বিয়ে করি’, ২৩ বছর পর ফের প্রস্তাব লোপার, বউয়ের চেয়ে কত ছোট জয়? 'GOAT'-র হাতে দাঁড়িয়ে 'Goat', পহেলগামে তুষারপাতের মধ্যেই ভাইরাল সচিনের ছবি আবাসের ঘর পেয়েছেন, অনেক অভিনন্দন! মোদীর চিঠি পেয়ে হতবাক স্বাস্থ্যকর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.