বাংলা নিউজ > বায়োস্কোপ > Shilpa vs Malaika: ‘মোটা’ বলে বাদ পড়েছিলেন শিল্পা, ‘ছাঁইয়া ছাঁইয়া’-র জ্যাকপট হাতে আসে মালাইকার!

Shilpa vs Malaika: ‘মোটা’ বলে বাদ পড়েছিলেন শিল্পা, ‘ছাঁইয়া ছাঁইয়া’-র জ্যাকপট হাতে আসে মালাইকার!

কেরিয়ারের মধ্যগগণে বডি শেমিং-এর শিকার হন শিল্পা

Shilpa Shirodkar:শুধুমাত্র চেহারার কারণেই ‘দিল সে’ ছবির আইটেম গান থেকে শেষ মুহূর্তে বাদ দেওয়া হয়েছিল শিল্পা শিরোদকরকে। অতীতের তিক্ত অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন নব্বইয়ের দশকের সাড়া ফেলা অভিনেত্রী। 

চলন্ত ট্রেনে সুরু কোমর দোলাচ্ছেন মালাইকা। পাশে উদ্দাম নাচ শাহরুখের। ১৯৯৮ সালে ‘দিল সে’ ছবির ‘ছাঁইয়া ছাঁইয়া’ গান দেখে থমকে গিয়েছিল গোটা দেশ। এই গানের সুবাদেই চর্চার কেন্দ্রবিন্দুতে উঠে আসে মালাইকা আরোরা। তবে জানেন কি মালাইকা নয়, এই আইটেম গানে শুরুতে নাচার কথা ছিল শিল্পা শিরোদকারের। হ্যাঁ, ‘কৃষণ কানাইয়া’, ‘প্রতীক্ষা’, ‘আঁখে’, ‘গোপি কিষাণ’-এর মতো অসংখ্য হিট ছবির নায়িকা শিল্পা শিরোদকরের কাছেই শুরুতে এই গানের অফার গিয়েছিল। তবে শেষপর্যন্ত তাঁকে বাদ দেওয়া হয়। অভিনেত্রী জানিয়েছেন, ‘মোটা’ হওয়ার জেরে ‘ছাঁইয়া ছাঁইয়া’ গানে তাঁকে সুযোগ দেওয়া হয়নি। 

অভিনেত্রী নম্রতা শিরোদকরের দিদি শিল্পা। বোনের মতোই বিয়ের পর অভিনয় কেরিয়ারে ইতি টানেন শিল্পা। ২০০০ সালে যুক্তরাজ্য নিবাসী ব্যাঙ্কার অপরেশ রঞ্জিতকে বিয়ে করে বিদেশেই সংসার পাতেন অভিনেত্রী। তাঁদের এক কন্যা সন্তান রয়েছে অনুষ্কা (১৯)। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন, ‘যদি আজকের দিনে আমাকে কাজ শুরু করতে হত তাহলে আমি বোধহয় কাজই পেতাম না। ভাবুন, ৯০-এর দশকে আমাকে মোটা বলা হয়েছে, এখন জানি না কী বলা হত!’ মালাইকা আরোরার কাছে কাজ হারানো প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ‘ফারহা খান এই গানটা নিয়ে আমার কাছে এসেছিল, এবং জানিয়েছিল এই গানের জন্য আমার কথা ভাবা হয়েছে। পরবর্তীতে তাঁরা জানায়, আমি নাকি এই গানের জন্য খুব মোটা, তাই মালাইকাকে বেছে নেওয়া হয়’। চেহারার কারণেশাহরুখের সঙ্গে এই ছবিতে কাজের সুযোগ হাতছাড়া হয়ে গিয়েছিল শিল্পার। পরে অবশ্য ‘গজ গামিনী’ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন তাঁরা। 

দু-দশকে বলিউড ইন্ডাস্ট্রিতে আকাশ-পাতাল ফারাক এসেছে, বলে মনে কেরন অভিনেত্রী। শিল্পা জানান, ‘আমাদের সময় শেখার সুযোগ ছিল। পরিচালক, প্রযোজকরা নতুনদের সেই সুযোগটা দিতেন, সাহায্য করতে এগিয়ে আসতেন। তবে আজকাল প্রতিযোগিতা অনেক বেশি আর কঠিন। তাই শুরু থেকেই তোমাকে তৈরি  থাকতে হবে, দ্বিতীয়বার সুযোগ মিলবে না’।

আরও পড়ুন- বাংলার সাংবাদিকদের বিচারে সেরা অভিনেতা দেব, জনপ্রিয় অভিনেতা মিঠুন, গায়ক অরিজিৎ!

মহেশ বাবু ও নম্রতা ব্রিটিশ যুক্তরাজ্যে গেলেই  তাঁদের একসঙ্গে হ্যাং আউট করতে দেখা যায় শিল্পার সঙ্গে। নতুন বছরেই বোন এবং ভগ্নিপতির সঙ্গে আড্ডা দিতে দেখা গিয়েছিল শিল্পাকে, বাকি গ্ল্যামার দুনিয়া থেকে দূরেই রয়েছেন শিল্পা। 

 

 

 

বন্ধ করুন