বাংলা নিউজ > বায়োস্কোপ > পরমব্রতর ছবি ‘বনি’ থেকে বাদ শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের নাম! কী বলছেন লেখক?
পরব্রত চট্টোপাধ্যায়-শীর্ষেন্দু মুখোপাধ্যায়।
পরব্রত চট্টোপাধ্যায়-শীর্ষেন্দু মুখোপাধ্যায়।

পরমব্রতর ছবি ‘বনি’ থেকে বাদ শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের নাম! কী বলছেন লেখক?

  • ‘বনি’ ছবির টিজার এবং পোস্টারে প্রথম থেকেই গল্পের লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের নাম থাকলেও মূল ছবিতে কোথাও লেখকের নামের উল্লেখ নেই।

গত বছর দুর্গা পুজোয় মুক্তি পেয়েছিল পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত ছবি ‘বনি’। ছবিতে প্রধান ভূমিকায় দেখা গিয়েছিল পরমব্রত এবং কোয়েল মল্লিককে। ছবির টিজার এবং পোস্টারে প্রথম থেকেই গল্পের লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের নাম থাকলেও মূল ছবিতে কোথাও লেখকের নামের উল্লেখ নেই। সম্প্রতি, ছবিটি ওটিটি প্ল্যাটফর্মে আসার পর ব্যাপারটি নজর কেড়েছে দর্শকের। তাতেই উঠেছে প্রশ্ন। এ বিষয়ে লেখকের সঙ্গে যোগাযোগ করা হলে হিন্দুস্তান টাইমস-কে তিনি বলেন, 'অনেক সময় গন্ডগোল হয়ে যায়। এক্ষেত্রে ব্যাপারটা ভুলবশত হয়ে গিয়েছে বলাই আমার ধারণা। পরমব্রত খুবই কাছের আমার। অত্যন্ত স্নেহ করি ওকে। ব্যাপারটা পরে যদি সংশোধন করে দেওয়া যায়, তাহলে ভালো হয়। এইটুকুই।'

'বনি' ছবির পোস্টার। (ছবি সৌজন্যে - ফেসবুক) '
'বনি' ছবির পোস্টার। (ছবি সৌজন্যে - ফেসবুক) '

কিন্তু যদি কোনও ব্যক্তি 'বনি'র ট্রেলার বা পোস্টার কিছুই না দেখে সরাসরি সিনেমাটা দেখেন তাহলে তিনি কী করে জানবেন যে গল্পের লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায়? এ প্রসঙ্গে 'বনি'র প্রযোজক নিসপাল সিং রানে আনন্দবাজারকে জানিয়েছেন হইচই-তে টেকনিক্যাল কারণে কারওর নাম যায়নি। পরম, কোয়েলের নামও যায়নি। তবে সিনেমা হলে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের নাম দেখানো হয়েছে।

ভবিষ্যতে কোনও কারণেই যদি 'বনি'র লেখক হিসেবে তাঁর নাম না দেখানো হয়, তবে? সেকথা শোনার পর লেখক হেসে বলেন, ' ভবিষ্যতের কথা ভেবে শোক করে তো লাভ নেই। এ ছবি কতটা দর্শকের হৃদয় ছুঁতে পারছে সেটাও কিন্তু লক্ষণীয়।' কল্পবিজ্ঞান নির্ভর এই ছবির পরিচালনার পাশাপাশি সহ-প্রযোজক হিসেবেও কিন্তু দায়িত্ব পালন করেছিলেন পরমব্রত।

বন্ধ করুন