বাংলা নিউজ > বায়োস্কোপ > শাহরুখের প্রার্থনাকে ‘থুতু’ বলে অপপ্রচার, তারকার পাশে দাঁড়ালেন শিবসেনা নেতা
‘থুতু’ বিতর্কে শাহরুখের পাশে দাঁড়ালেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত।

শাহরুখের প্রার্থনাকে ‘থুতু’ বলে অপপ্রচার, তারকার পাশে দাঁড়ালেন শিবসেনা নেতা

  • লতার মরদেহে ‘থুতু’ ছিটিয়েছেন শাহরুখ? বিতর্কিত টুইটের সপাটে জবাব দিয়ে শাহরুখের পাশে দাঁড়ালেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত।

লতা মঙ্গেশকরের শেষ যাত্রায় সামিল হয়েছিলেন রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে বলিউডের তারকারা। নিজেদের মতো করে কিংবদন্তি গায়িকাকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন তাঁরা। লতা মঙ্গেশকরের শেষযাত্রায় সশরীরে শামিল হয়েছিলেন শাহরুখ খান। সঙ্গী তাঁর ম্যানেজার পূজা দাদলানি। হু হু করে সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়েছে লতার শেষকৃত্যে শাহরুখের দু-হাত উপরে তুলে ‘দোয়া’ করার ছবি।

প্রয়াত কিংবদন্তির শেষকৃত্যে শাহরুখের ‘দোয়া’র একটি ভিডিয়ো সামনে আসার পরেই উঠেছে বিস্ফোরক অভিযোগ। লতা মঙ্গেশকরের দেহের সামনে নাকি ‘থুথু’ ছিটিয়েছেন শাহরুখ খান! বিতর্কের সূত্রপাত এক বিজেপি নেতার টুইট ঘিরে। যিনি প্রকাশ্যেই প্রশ্ন তোলেন প্রার্থনার নামে লতা মঙ্গেশকরের মরদেহের উপর ‘থুতু ছেটাননি তো শাহরুখ?’ এই নিয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়ায়। এই বিতর্কেই এ বার শাহরুখের পাশে দাঁড়ালেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। 'বাদশাহ'-র বিরুদ্ধে মিথ্যে ও বিকৃত প্রচারের নিন্দে করেছেন তিনি।

রবিবার শিবাজী পার্কে লতা মঙ্গেশকের শেষকৃত্য সম্পন্ন হয়েছে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায়। এদিন লতার মরদেহের সামনে ধর্মীয় রীতি মনে ‘দোয়া’ করেন শাহরুখ। এরপর মাস্ক খুলতে দেখা যায় কিং খানকে। শেষকৃত্যে প্রার্থনার অঙ্গ হিসেবে মাস্ক নামিয়ে ফুঁ দিয়েছিলেন বলিউডের বাদশা। তাকেই কেউ কেউ ‘থুথু’ বলে ভুল করায় বিতর্কের সূত্রপাত।

হরিয়ানার রাজ্য বিজেপি-র এক দায়িত্বপ্রাপ্ত নেতা অরুণ যাদব নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকেই শাহরুখের উদ্দেশ্যে এমন প্রশ্নবাণ ছোঁড়েন। সন্দেহ প্রকাশ করেন শাহরুখ থুতু ছিটিয়েছেন কিনা! এরপর বিদ্যুত গতিতে ছড়িয়ে পড়ে সেই মুহূর্তের ভিডিয়ো এবং অনেকেই শাহরুখের ‘থুতু ছিটানো’ নিয়ে প্রশ্ন তুলতে থাকে টুইটারে।

আসলে মুসলিম রীতি অনুসারে দোয়া করার পরে ফুঁ দেওয়ার চল রয়েছে। মাস্ক নামিয়ে মুখ নীচু করে ফুঁ দিচ্ছেন শাহরুখ। এটি অশুভ আত্মা বা শয়তান বা জিনকে তাড়াতে প্রতীকী অর্থে ব্যবহার করা হয় এই ফুঁ। রেওয়াজ মেনে লতার জন্য সেটাই করছিলেন শাহরুখ। বলি-তারকার পাশে দাঁড়িয়ে সঞ্জয় রাউত বলেন, ' এই ব্যাপারে যেভাবে ওঁকে (শাহরুখ খানকে) ট্রোল করা হল অত্যন্ত লজ্জাজনক! লতাজির মৃত্যুর দুঃখজনক ঘটনাকে কেন্দ্র করেও কিছু লোক ধর্মের নামে রাজনীতি করছে। আমরা সকলে জানি ওঁরা কারা।'

'কিং খান;-এর পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী-রাজনীতিক উর্মিলা মাতন্ডকর-ও। বলেছেন, ‘আমাদের সমাজের এতখানি অবক্ষয় হয়েছে যে আজকাল প্রার্থনাকেও আমরা থুথু বলে ভুল করছি! আর এমন অভিযোগ যাঁকে নিয়ে উঠছে, সেই মানুষটা এতগুলো আন্তর্জাতিক মঞ্চে দেশের প্রতিনিধিত্ব করেছেন! রাজনীতি এত নীচে নেমেছে দেখে দুঃখ হয়’।

বন্ধ করুন